১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘বাঘা যতীন’ ছবির জন্য চাই নতুন নায়িকা, ঝরঝরে বাংলা বলা অভিনেত্রীর খোঁজে দেব

Published by: Akash Misra |    Posted: November 18, 2022 11:15 am|    Updated: November 18, 2022 11:15 am

Dev is finding female lead for his new movie | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেবের এখন চারিদিকে চোখ। ব্যস্ততা তুঙ্গে। মনের মতো অভিনেত্রী না পাওয়া পর্যন্ত শান্তি নেই। সকাল থেকে রাত দেব এখন খুঁজে চলেছেন তাঁর নতুন নায়িকা। হ্যাঁ, এমনই কাণ্ড ঘটছে টলিপাড়ায়।

ব্যাপারটা একটু বিশদে বলা যাক। আপাতত, নতুন ছবি ‘বাঘা যতীনে’র জন্য নানারকম প্রস্তুতি নিচ্ছেন দেব। এই ছবিতে সঠিক অর্থে যতীন্দ্রনাথ মুখোপাধ্যায় হওয়ার জন্য কোনওরকম আপসে যেতে চান না তিনি। আর তাই তো দেব নিজেই মাঠে নেমে পড়লেন এই ছবি নায়িকা খুঁজতে। অভিনেত্রী বাছাইয়ের ক্ষেত্রে শর্তও রাখলেন বেশ কিছু।

দেবের প্রযোজনা সংস্থার তরফ থেকে সোশ্য়াল মিডিয়ায় একটি বিজ্ঞাপন দেওয়া হয়েছে। সেখানে লেখা, বাঘা যতীনের ইন্দুবালা চরিত্রের জন্য় নতুন অভিনেত্রী চাই। আর নতুন মুখ বাছাইয়ের ক্ষেত্রে বেশ কয়েকটা শর্তও রেখেছেন দেব।

[আরও পড়ুন: একই দিনে অসমে শুটিংয়ে কঙ্গনা-হৃতিক, প্রেম ফিরবে নাকি অশান্তি! গুঞ্জন বলিউডে]

শর্তগুলো কী কী?

বয়স হতে হবে ২০ থেকে ২৫ এর মধ্যে। লম্বায় হতে হবে ৫ ফুট ৩ ইঞ্চি থেকে ৫ ফুট ৭। তবে সবচেয়ে কড়া শর্ত, ঝরঝরে বাংলা বলতেই হবে অভিনেত্রীকে। যাঁদের অভিনয়ের অভিজ্ঞতা রয়েছে তাঁরা এগিয়ে থাকবেন।

এ দেশ তোমার, এ দেশ আমার, এ দেশ তাঁদেরও, যাঁরা স্বাধীনতার জন্য দিয়েছেন প্রাণ। ৭৫ বছরেও ভোলা যায় না তাঁদের সেই বলিদান। বারবার ফিরে আসে তাঁদের গল্প। সিনেমার পর্দায় ফুটে ওঠে তাঁদের জীবন কাহিনি। এবার স্বাধীনতা সংগ্রামী যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়ের কাহিনি বড়পর্দায় তুলে ধরতে চলেছেন প্রযোজক-অভিনেতা দেব।

অকুতোভয় বাঘাযতীন ভারতের স্বাধীনতা আন্দোলনের অন্যতম সৈনিক। আত্মমর্যাদা ও জাতীয়তাবোধের অধিকারী ছিলেন তিনি। শোনা যায়, শুধুমাত্র একটি ছুরি নিয়ে তিনি একাই একটি বাঘকে মেরেছিলেন। সেই কারণেই তাঁকে বাঘাযতীন নামে ডাকা হত। এমন এক মানুষের ভূমিকায় অভিনয় করতে চলেছেন দেব। তাঁর প্রযোজনাতেই ছবিটি পরিচালনা করছেন অরুণ রায়।

“যতীন মুখোপাধ্যায় হয় মারে না হয় মরে, ধরা দেয় না। ৭৫ তম স্বাধীনতার এই মহোৎসবে উন্মোচিত হবে এক বাঙালির বীরগাথা, বাংলার বীর – বাঘাযতীন।” ক্যাপশনে একথা লিখেই ছবির প্রথম ঝলক প্রকাশ করেছিলেন দেব। যাতে গ্রাফিক্যাল মোশন ব্যবহার করা হয়েছে। নেপথ্যে শোনা যাচ্ছে ‘বন্দে মাতরম্’-এর সুর। এক্কেবারে শেষে বাঘাযতীন হিসেবে দেবকে দেখা যাচ্ছে।

২০২১ সালে ‘গোলন্দাজ’ নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী হিসেবে বড়পর্দায় দেবকে দেখা গিয়েছিল। এসভিএফের পরিচালনায় সে ছবিটি পরিচালনা করেছিলেন ধ্রুব বন্দ্যোপাধ্যায়। এবার নিজের প্রযোজনাতেই স্বাধীনতা সংগ্রামীর চরিত্রে দেব। তাতেই অনুরাগীদের প্রত্যাশার পারদ তুঙ্গে। আরও একটি ব্লকবাস্টার সুপারস্টার উপহার দিতে চলেছেন, এমনটাই মনে করছেন তাঁরা।

[আরও পড়ুন: ‘আমাকে লড়তেই হবে’, একান্ত সাক্ষাৎকারে বলেছিলেন ঐন্দ্রিলা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে