BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আমফানের ক্ষতে প্রলেপ, ঘাটালে ৫ হাজার গাছ লাগানোর উদ্যোগ সাংসদ দেবের

Published by: Sandipta Bhanja |    Posted: August 7, 2020 4:09 pm|    Updated: August 7, 2020 4:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মে মাসে সুপার সাইক্লোন আমফানে ক্ষতিগ্রস্ত হয়েছে ঘাটালের বহু গাছ। গোড়া থেকে উপরে গিয়েছে কোনওটা, আবার কোনওটা বা আধভাঙা অবস্থায় পড়ে রয়েছে। এমতাবস্থায় পরিবেশের কথা মাথায় রেখে পুনরায় বৃক্ষ রোপণ করা প্রয়োজন। সেই ভাবনা থেকেই এগিয়ে এলেন তৃণমূল সাংসদ দেব। সূত্রের খবর, নিজের সংসদীয় কেন্দ্র ঘাটালে পাঁচ হাজার গাছ লাগানোর পরিকল্পনা রয়েছে সাংসদ অভিনেতার।

প্রসঙ্গত, গতকাল অর্থাৎ বৃহস্পতিবারই মেদিনীপুর জেলা পরিষদ হলে দলের জেলা কোর কমিটির বৈঠকে হাজির ছিলেন দেব। সেখানেই বৃক্ষ রোপনের প্রসঙ্গ উত্থাপন করেন তিনি। যে কারণে দলীয় বৈঠকের পর ঘাটালের জেলা শাসকের হাতে গাছের চারাও তুলে দেন সাংসদ। সেই ছবি দেব নিজে শেয়ার করেছেন টুইটারে।

ঘাটালের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতেই এদিন নিজের সংসদীয় এলাকা পরিদর্শনে গিয়েছিলেন দেব। সেখানেই ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়েও তোপ দাগেন বিজেপি সরকারের দিকে। বছর খানেক আগের সেই পরিকল্পনা বাস্তবায়িত না হওয়ার নেপথ্যে কেন্দ্রীয় সরকারকেই দুষেছেন তিনি। উপরন্তু ঘাটালে আচমকা বন্যা পরিস্থিতি হলে কীভাবে তা মোকাবিলা করা যায় সেই বিষয়ক কথাও হয়েছে। বন্যা পরিস্থিতি আটকাতে গাছের অবদান যে অনস্বীকার্য তা বোধহয় আলাদা করে উল্লেখ করার প্রয়োজন পড়ে না। সেই ভাবনা থেকেই  সম্ভবত নিজস্ব সংসদীয় এলাকায় প্রায় ৫ হাজার বৃক্ষরোপণের পরিকল্পনা করেছেন সাংসদ।

[আরও পড়ুন: হাজিরার দিন পিছনোর আবেদন খারিজ, ইডি’র দপ্তরে জেরা শুরু রিয়ার]

সংশ্লিষ্ট বৈঠকে আমফানের জেরে ক্ষতি, পরিযায়ী শ্রমিক ও করোনা পরিস্থিতি নিয়েও দেব কথা বলেন, এমনটাই জানা গিয়েছে সূত্রের খবরে। দেবের গাছ লাগানোর উদ্যোগে যথারীতিই খুশি অনুরাগীরা। সাংসদের প্রশংসায় পঞ্চমুখ। প্রসঙ্গত আমফানের পর কলকাতা পুরসভার তরফে শহরজুড়ে গাছ লাগানোরর পরিকল্পনা করা হয়েছিল। রাজ্য সরকারের সেই পরিকল্পনা অনুসরণ করেই এবার দেবও নিজস্ব সংসদীয় এলাকায় ৫ হাজার গাছ লাগানোর পরিকল্পনা করলেন।

[আরও পড়ুন: আর্টিস্ট ফোরাম থেকে ইস্তফা অরিন্দম গঙ্গোপাধ্যায়ের, সম্পাদক পদে নিযুক্ত এই অভিনেতা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement