১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নতুন মোড়কে আসছে গু-গা-বা-বা, গুপী গাইনের ভূমিকায় দেব

Published by: Sandipta Bhanja |    Posted: January 2, 2020 1:42 pm|    Updated: January 2, 2020 1:51 pm

Dev will be seen as Gupi Gain in Rangan Chakraborty's upcoming venture

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উপেন্দ্রকিশোর রায়চৌধুরী, সত্যজিৎ রায় সৃষ্ট শৈশবজোড়া নস্ট্যালজিয়া আরও একবার ফিরতে চলেছে বড়পর্দায়। তবে খানিক আধুনিক ফরম্যাটে। নামভূমিকায় টলিউডের দুই অভিনেতা। সুপারস্টার দেব এবং তাঁর সঙ্গী হিসেবে দেখা যাবে রাহুল বন্দ্যোপাধ্যায়কে। নেপথ্যে পরিচালক রঙ্গন চক্রবর্তী। ছবির নাম ‘গুপী বাঘা ইন হাফগানিস্তান’।

‘গুপী গাইন, বাঘা বাইন’ তাও আবার আধুনিক ফরম্যাটে? সেটা কীরকম? সূত্রের খবর, এটি আধুনিক গুপী এবং বাঘার কাহন। চরিত্রের নাম বদলানোর সাহস করেননি পরিচালক। আর এটিও একটি মিউজিক্যাল ঘরানারই ছবি। কিন্তু সাহস করে গল্প একটু আধুনিক ছাঁচে ফেলে চিত্রনাট্য সাজিয়েছেন রঙ্গন। একেবারে নিজস্ব আঙ্গিকে। গুপীর ভূমিকায় দেব এবং বাঘার ভূমিকায় রাহুল বন্দ্যোপাধ্যায়। গুপী-বাঘাকে এই নয়া কনসেপ্টে দর্শকদের কাছে তুলে ধরার পুরো আইডিয়াটাই অবশ্য রঙ্গনের। পরিচালক নাকি অনেক দিন আগেই ‘গুপী গাইন, বাঘা বাইন’কে এরকম আধুনিকভাবে তুলে ধরার ভাবনা ভেবেছিলেন। কিন্তু নানা কারণে তা বাস্তবায়িত হয়নি। তবে এবার বোধহয় হতে চলেছে। কারণ, প্রযোজক অভিনেতা দেব নাকি নিজেই এই ছবিটির জন্য যোগাযোগ করেছিলেন পরিচালক রঙ্গনের সঙ্গে।

[আরও পড়ুন: প্রেম প্রকাশের ঘণ্টা খানেকের মধ্যেই বাগদান, হার্দিকের প্রেমিকা নাতাশা সম্পর্কে জানেন এই ৫ তথ্য? ]

এবার বলা যাক, গুপী গাইন এবং বাঘা বাইন কতটা আধুনিক ফরম্যাটে আসছেন? রঙ্গনের গল্পেও গুপী গান গায় এবং বাঘা বাজনদার। তবে টুইস্ট এই দুই বন্ধুর ভবিষ্যৎ পরিকল্পনায়। দু’জনেরই ইচ্ছে তাঁরা ব্যান্ড খুলবে। তবে বাদ সাধে গুপী-বাঘার পরিবার। সাধারণ আর পাঁচটা মধ্যবিত্ত পরিবারে যা সমস্যা হয় আর কী! এখানেও তাই। অতঃপর দুই বন্ধুই বাড়িছাড়া হন। এখানেই তাঁদের বর দিতে ‘ভুতের রাজা’ হয়ে ওঠে মহীন। ‘মহীনের ঘোড়াগুলি’র সূত্রই সম্ভবত এখানে টানতে চেয়েছেন রঙ্গন। সত্যজিৎ রায়ের ছবিতে যেমন গুপী-বাঘা আটকে দিয়েছিলেন শুণ্ডি-হাল্লার যুদ্ধ, মোক্ষম বুদ্ধি-বিবেচনায় পরাস্ত করেছিলেন হীরক রাজাকে, রঙ্গনের ছবিতেও গুপী-বাঘা তেমনই পরিস্থিতির চাপে পৌঁছে যাবে এক অশান্ত জায়গায়। যার নাম হাফগানিস্তান। ‘গুপী বাঘা ইন হাফগানিস্তান’ নামটা সেই কারণেই রাখা। হাফগানিস্তান নামের মধ্যে দিয়েই কি সীমান্তবর্তী কোনও অশান্ত এলাকার আভাস দিলেন পরিচালক?  

[আরও পড়ুন: লন্ডন ব্রিজে দাঁড়িয়ে ঠান্ডায় কাঁপতে কাঁপতেই নতুন বছরের শুভেচ্ছা জানালেন মিমি]

সুরিন্দর ফিল্মসের সঙ্গে ইতিমধ্যেই আলোচনা হয়েছে। আবার দেবও প্রযোজনা করতে পারেন ‘গুপী বাঘা ইন হাফগানিস্তান’-এর। প্রসঙ্গত, ২০১৯-এই পঞ্চাশে পা দিয়েছে ‘গুপী গাইন, বাঘা বাইন’ ছবি। কাল্ট ছবিকে নিজস্ব আঙ্গিকে সাজানো যে বেশ ঝুঁকিপূর্ণ, তা বলাই যায়। সংগীতের দায়িত্বে দেবজ্যোতি মিশ্র। এবার দেখার দেবই কি প্রযোজনা করছেন, নাকি অন্য কেউ! কারণ, দক্ষিণারঞ্জন মিত্রের রচনা নিয়ে ‘হবুচন্দ্র রাজার গবু চন্দ্র মন্ত্রী’ সাহিত্যনির্ভর ছবিটিরও প্রযোজনা করছেন দেব।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে