BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শনিবার ১ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জলবায়ু সম্মেলনে কান্নায় ভেঙে পড়লেন দিয়া মির্জা, ‘সস্তার গ্রেটা’ বলে কটাক্ষ নেটিজেনদের

Published by: Sulaya Singha |    Posted: January 28, 2020 4:15 pm|    Updated: January 28, 2020 4:58 pm

Dia Mirza breaks down during ‘climate emergency’ discussion

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জয়পুরে সাহিত্য উৎসবে জলবায়ু সংক্রান্ত আলোচনাসভায় হঠাৎই কান্নায় ভেঙে পড়েন অভিনেত্রী দিয়া মির্জা (Dia Mirza)। কাঁদতে কাঁদতেই কথা বলতে থাকেন তিনি। পরে কান্নার আসল কারণ ব্যাখ্যা করে খোদ দিয়া।

ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারান বিশ্বের অন্যতম সেরা বাস্কেটবল তারকা কোবে ব্রায়ান্ট। মৃত্যু হয় কপ্টারে সঙ্গে থাকা তাঁর ১৩ বছরের কন্যা জিয়ানারও। বাস্কেটবলের আকাশ থেকে নক্ষত্রপতনের খবরে ভেঙে পড়ে গোটা দুনিয়া। সেই খবর কানে পৌঁছতেই শোকে কাতর হয়ে পড়েন দিয়া। চোখের জল বাধ মানেনি তাঁর। আর সেই কারণেই নাকি সম্মেলনের মাঝে কেঁদে ফেলেন তিনি। বলেন, “নিজের সহানুভূতিকে চেপে রাখবেন না। কাঁদতে ভয় পাবেন না। এই বিষয়টা অনুভব করুন। প্রতিটি বিষয়কে সম্পূর্ণভাবে অনুভব করার চেষ্টা করুন। এটাই আমাদের শক্তি জোগায়। সত্যিই এমনটা হয়। আর সেটা অভিনয় বা পারফরম্যান্স নয়।” কথাগুলো বলার সময় চোখ থেকে জল পড়তে থাকে তাঁর। একজন তাঁকে টিস্যু দিতে চাইলে অভিনেত্রী বলেন, “আমার কাগজ লাগবে না।” দিয়ার সেই মুহূর্তের ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

[আরও পড়ুন: অল-স্টার IPL গেমে একই দলে ধোনি-কোহলি-রোহিত! ক্রিকেটপ্রেমীদের উত্তেজনা তুঙ্গে]

কেন তিনি মঞ্চে চোখের জল ধরে রাখতে পারেননি? এ প্রশ্নের উত্তরে ‘রেহনা হ্যায় তেরে দিল মে’ খ্যাত অভিনেত্রী দিয়া মির্জা বলেন, “গতকাল আমার দিনের শুরুটা ভালই হয়েছিল। কিন্তু ভোর ৩টে নাগাদ ফোনে চোখ রেখে খবরটা পাই। যে এনবিএ তারকাকে (ব্রায়ান্ট) এতদিন ধরে ফলো করি, তিনি আর নেই। ক্যালিফোর্নিয়ায় ওঁর চপার ভেঙে পড়ার ঘটনাটা আমার উপর খুব প্রভাব ফেলেছে। অত্যন্ত দুঃখিত। অনেক সময়ই অনেক খবর আমাদের মন খারাপ করে দেয়। আমার রক্তচাপ কমে যাওয়ায় নিজেকে ধরে রাখতে পারিনি।”

এমন আবেগঘন দিয়াকে নিয়ে দ্বিধাবিভক্ত সোশ্যাল মিডিয়া। জলবায়ু সম্মেলনে তিনি যোগ দেওয়ায় তাঁকে যেমন অনেকে সমর্থন জানিয়েছেন, তেমনই অনেকে অভিনেত্রীকে কটাক্ষ করতেও ছাড়েননি। অনেকের মতে, কিশোরী পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গের নকল করে নজর কাড়তে চেয়েছেন দিয়া। কেউ কেউ আবার তাঁকে ‘সস্তার গ্রেটা থুনবার্গ’ বলতেও ছাড়েননি। যদিও সেসবের কোনও প্রতিক্রিয়া দেননি অভিনেত্রী।

[আরও পড়ুন: প্রায় উন্মুক্ত স্তন, প্রিয়াঙ্কাকে নোংরা মন্তব্য খ্যাতনামা ফ্যাশন ডিজাইনারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে