BREAKING NEWS

১৫ চৈত্র  ১৪২৬  রবিবার ২৯ মার্চ ২০২০ 

Advertisement

হেলিকপ্টার দুর্ঘটনায় প্রয়াত কিংবদন্তি বাস্কেটবল তারকা ব্রায়ান্ট, শোকস্তব্ধ কোহলি-রোহিত

Published by: Sulaya Singha |    Posted: January 27, 2020 10:04 am|    Updated: January 27, 2020 12:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাস্কেটবলের জগতে নক্ষত্রপতন। মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারালেন কিংবদন্তি এনবিএ তারকা কোবে ব্রায়ান্ট। মৃত্যু হয় সঙ্গে থাকা তাঁর ১৩ বছরের কন্যারও। ৪১ বছরের তারকার প্রয়াণে শোকস্তব্ধ ক্রীড়া দুনিয়া।

রবিবার মেয়ে জিয়ানাকে নিয়ে সিকোরস্কি S-76 প্রাইভেট হেলিকপ্টারে উঠেছিলেন তিনি। ছিলেন আরও সাতজন যাত্রী এবং ক্রু মেম্বাররা। কিন্তু পশ্চিম লস এঞ্জেলসের কালাবাসাসের পাহাড়ি এলাকায় যেতেই ভেঙে পড়ে হেলিকপ্টারটি। সঙ্গে সঙ্গে তাতে আগুন লেগে যায়। মৃত্যু হয় কিংবদন্তি ও তাঁর মেয়ের। দুর্ঘটনায় কাউকেই বাঁচানো যায়নি বলে জানা যাচ্ছে। আগুন নেভাতে ঘটনাস্থলে দ্রুত পৌঁছে যান দমকল কর্মীরা। কিন্তু কাউকেই রক্ষা করা সম্ভব হয়নি। এমন মর্মান্তিক ঘটনার সাক্ষী হতে ঘটনাস্থলে ভিড় জমান প্রায় ২০০ জন মানুষ। অনেকের আগেই ছিল ব্রায়ান্টের জার্সি। কিংবদন্তি ও তাঁর কন্যার আকস্মিক প্রয়াণে শোকাহত অনুরাগীরা।

[আরও পড়ুন: লাইভ টিভিতে চাহালকে হিন্দিতে গালিগালাজ গাপ্তিলের! ভাইরাল ভিডিও]

১৯৭৮ সালের ২৩ আগস্ট ফিলাডেলফিয়ায় জন্মেছিলেন কোবে। ১৯৯৬ সালে হাই স্কুল থেকে বেরিয়েই এনবিএ-তে যোগ দিয়েছিলেন। আর শুরুতেই ল্যাকার্সের নজর কাড়েন। বাকিটা ইতিহাস। পাঁচবারের এনবিএ চ্যাম্পিয়ন হন কোবে ব্রায়ান্ট। অলিম্পিকে জোড়া সোনা রয়েছে তাঁর ঝুলিতে। বিশ্ব বাস্কেটবলের ইতিহাসে উজ্জ্বলতম নক্ষত্রদের মধ্যে অন্যতম তিনি। লস এঞ্জেলস ল্যাকার্সে প্রায় দু’দশকের কেরিয়ার তাঁকে বাস্কেটবলের মুখ করে তুলেছিল। তবে বিতর্কও পিছু ছাড়েনি তাঁর। ২০০৩ সালে তাঁর বিরুদ্ধে ১৯ বছরের তরুণীকে শ্লীলতাহানির অভিযোগ ওঠে। যদিও শেষমেশ ঘটনাটির আদালতের বাইরেই মীমাংসা হয়ে যায়। বাস্কেটবল কেরিয়ারে এবং তার বাইরেও অগুনতি পুরস্কার রয়েছে কোবের ঝুলিতে।

তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মারাও। একে “অত্যন্ত হতাশাজনক” ঘটনা বলেই ব্যাখ্যা করেছেন কোহলি। শোকস্তব্ধ বলিউডের তারকারাও। সোশ্যাল মিডিয়ায় শোকপ্রকাশ করেছেন অভিষেক বচ্চন অর্জুন কাপুররা।

[আরও পড়ুন: চলতি আই লিগে গড়াপেটার ছায়া, কোচকে বরখাস্ত করল ট্রাউ এফসি]

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Sad day for the sporting world today. One of the greats of the game gone too soon. Rest in peace Kobe Bryant and his little daughter Gianna and the other victims

A post shared by Rohit Sharma (@rohitsharma45) on

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement