BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

তৃতীয় চোখের গল্প, পুজোর সঙ্গে মিশে গেল কমলেশ্বরের ‘পাসওয়ার্ড’

Published by: Bishakha Pal |    Posted: August 21, 2019 3:33 pm|    Updated: August 21, 2019 3:33 pm

Director Kamaleswar Mukherjee shares a new look of ‘Password’

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোয় মুক্তি পাচ্ছে ছবি। স্বাভাবিকভাবেই পুজো ‘পাসওয়ার্ড’ ছবির অন্যতম পাবলিসিটির হাতিয়ার। ‘পুজোয় ছবি দেখতা যান’ বলে দর্শকদের আহ্বান কিন্তু জানাচ্ছেন না পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়। বরং ছবির বিষয়বস্তুকে দেবীর ত্রিনয়নের সঙ্গে একাত্ম করেছেন তিনি। সম্প্রতি পরিচালক নিজের ফেসবুকে একটি ছবি পোস্ট করেছেন। সেখানে দেবী দুর্গার তৃতীয় নেত্রের জায়গায় রয়েছে ওয়েবক্যাম।

[ আরও পড়ুন: ‘১২ বছর বয়সেই প্রথম যৌন সম্পর্ক’, অকপট স্বীকারোক্তি রণবীর সিংয়ের! ]

ছবিটির মধ্যে অবশ্যই নতুনত্ব রয়েছে। কিন্তু নমস্য এর ভাবনা। ‘পাসওয়ার্ড’ ছবিটি সাইবার ক্রাইমের উপর ভিত্তি করে তৈরি হয়েছে। ছবির অন্যতম ভিত্তি যেমন ডার্ক ওয়েব, তেমনই গোপনীয়তা রক্ষা। আর এই গোপনীয়তার মধ্যেই চুপিসাড়ে হানা দেয় সাইবার জগতের অপরাধীরা। এদের হাতিয়ারগুলির মধ্যে একটি ওয়েবক্যাম। এদিকে দেবী দুর্গার তৃতীয় নয়নটিও ক্ষেত্র বিশেষে উন্মোচিত হয়। ত্রিনয়নীর এই তৃতীয় চক্ষুই দিব্যদৃষ্টির আকর। ‘পাসওয়ার্ড’-এর সঙ্গেও মানবজীবনের গোপনীয়তার যোগসূত্র রয়েছে। সেই হিসেবে পরিচালকের এমন ভাবনা সত্যিই প্রশংসনীয়। ছবিটি প্রকাশ করে কমলেশ্বর লিখেছেন, “আজকে প্রাসঙ্গিক…”

এই ছবিটি সাইবার ক্রাইমের উপর ভিত্তি করে তৈরি। ছবির মূল বিষয়বস্তু ডার্ক ওয়েব। ভবিষ্যতে এই ডার্ক ওয়েব ছড়িয়ে পড়বে দুনিয়াজুড়ে। সেই ফাঁদে পড়তে নেটিজেনদের আর বেশি দেরি নেই। এই নিয়েই ছবিটি বানিয়েছেন কমলেশ্বর মুখোপাধ্যায়। মানুষ কীভাবে এই সাইবার ক্রাইমের ফাঁদে পড়ে আর পুলিশই বা কীভাবে এর তদন্ত চালায় তা উঠে আসবে ছবিতে। এর জন্য কলকাতা পুলিশের সাইবার সেল ও আক্রান্তদের সঙ্গে কথা বলেছে টিম ‘পাসওয়ার্ড’। এই ছবিতে অভিনয় করছেন দেব। তাঁর সঙ্গে দেখা যাবে রুক্মিণী, পরমব্রত, পাওলি ও অদৃতকে। ছবিতে সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলেছেন অভীক মুখোপাধ্যায়। আবহ সংগীত স্যাভির। সম্প্রতি প্রকাশ পেয়েছে ছবির টিজার। সেখানে স্মার্ট টিভি, স্মার্টফোন, ওয়েবসাইট, হ্যাশট্যাগ- সবেরই ব্যবহার নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। এবছর পুজোয় মুক্তি পাচ্ছে ছবিটি।

[ আরও পড়ুন: ‘শুধু সানস্ক্রিন মেখে শুট করেছি’, ‘পরিণীতা’র শুটিংয়ের অভিজ্ঞতা শেয়ার শুভশ্রীর ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে