১ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৯ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৯ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের কমিটিতে বড়সড় রদবদল। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বদলে চেয়ারম্যানের পদে এলেন পরিচালক রাজ চক্রবর্তী। শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তি জারি করে একথা জানিয়েছে রাজ্যের তথ্য ও সম্প্রচার দপ্তর। বিজ্ঞপ্তিতে ভাইস চেয়ারম্যানের পদে ইন্দ্রনীল সেন রয়েছেন বলে খবর। কমিটির মুখ্য উপদেষ্টা হিসেবে থাকছেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

[ আরও পড়ুন: ভারতে নিষিদ্ধ হোক পাক শিল্পীরা, দাবিতে প্রধানমন্ত্রীর দ্বারস্থ ভারতীয় সিনেমহল ]

গতবছরই আনুষ্ঠানিকভাবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যানের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল প্রসেনজিতের হাতে। এছাড়া বিগত ১০ বছর ধরে চলচ্চিত্র উৎসবের কমিটির সদস্য হওয়ার সুবাদে নিয়মিত মিটিংয়ে উপস্থিতও থেকেছেন অভিনেতা। কিন্তু ইদানিং তিনি নানা কাজে ব্যস্ত। তাই জন্য কমিটির কোনও মিটিংয়ে উপস্থিত থাকতে পারছেন না, এমনটাই জানিয়েছিলেন প্রসেনজিৎ। এছাড়া, অরূপ এবং স্বরূপ বিশ্বাস আয়োজিত একটি বৈঠকে আর্টিস্ট ফোরামকে আমন্ত্রণ জানানো হলে প্রসেনজিতের নেতৃত্বাধীন ফোরাম তাতে উপস্থিত থাকতে নাকচ করে দেয়। জল্পনার শুরু হয় সেখান থেকেই। তখনই আন্দাজ করা গিয়েছিল যে এই পদে টলিউডের নতুন কোনও মুখ দেখা যেতে পারে। এবার সেই পদের জন্যই রাজ চক্রবর্তীকে নির্বাচন করা হতে পারে বলে শোনা যাচ্ছিল। আশঙ্কা এবার সত্যি হল।

কিছুদিন আগেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তলব করে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। আর সেই কারণেই চেয়ারম্যান পদ থেকে সরে যেতে হল অভিনেতাকে, বলে মত রাজনৈতিক মহলের। কারণ তৃণমূল নেতৃত্ব এমন কাউকে কোনও গুরুত্বপূর্ণ পদে রাখতে চাইছে না। তার উপর অরূপ এবং স্বরূপ বিশ্বাস আয়োজিত একটি বৈঠকে যাননি তিনি। এটি সিদ্ধান্তে অনুঘটকের কাজ করে। কিন্তু যদি এই যুক্তিতে যদি অভিনেতাকে সরিয়ে দেওয়া হয়, তাহলে কোপ পড়তে পারে ঋতুপর্ণা সেনগুপ্তর উপরও। কিন্তু প্রসেনজিতের মতো কোনও সংস্থার গুরুত্বপূর্ণ পদে তিনি আসীন ছিলেন না। তাই তাঁর উপর যদি কোপ আসে, তাহলে কোনদিক থেকে আসবে, তা নিয়ে এখনও থই পাচ্ছেন না বিশেষজ্ঞরা।

[ আরও পড়ুন: বাংলা ছবির জন্য ভাল ইঙ্গিত, জাতীয় পুরস্কারে উচ্ছ্বসিত টিম ‘এক যে ছিল রাজা’ ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং