BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার বাংলা সিরিয়ালেও ঢুকে পড়ল মারণ ভাইরাস! করোনার কালবেলায় বদল এল চিত্রনাট্যে

Published by: Sandipta Bhanja |    Posted: June 26, 2020 2:08 pm|    Updated: June 26, 2020 2:08 pm

Due to Corona virus Bengali serial's script are changing

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ জল্পনার পর জট কেটেছে। গত ১১ জুন একসঙ্গে শুরু হয়েছে প্রায় কুড়িটিরও বেশি ধারাবাহিকের শুটিং। মেক-আপ রুমের ব্যস্ততা, সেটে দৌঁড়াদৌড়ি সবই রয়েছে। তবুও কেন যেন সেই আমেজটা নেই! থাকবে কী করে? করোনাই তো কাল। একসঙ্গে বসে আড্ডা দেওয়া, হাসি-ঠাট্টা সব যে বন্ধ! শুটিং বাদেও প্রায় দূরত্ব বজায় রেখেই চলতে হচ্ছে সবাইকে। কতদিন আর ‘রিল লাইফ’কে ‘রিয়েল লাইফ’ থেকে দূরে রাখা যায়। তাই চারদিকে যখন পিপিই কিট, মাস্ক পরনে লোকেদের ভিড়, টলিপাড়ার সিরিয়াল কেন সেই বাস্তব থেকে বঞ্চিত হয়? অগত্যা, বাংলা সিরিয়ালেও ঢুকে পড়ল মারণ ভাইরাস করোনা।

কী করে? সবই চিত্রনাট্যকারদের দৌলতে। বাস্তবে যখন সত্যিই সত্যই করোনার সঙ্গে লড়তে হচ্ছে দর্শকদের, সিরিয়ালে তাঁদের আইকনরাই বা কেন বাদ যাবে! সেই ভাবনা থেকেই বেশ কিছু ধারাবাহিকের চিত্রনাট্যে বদল আনতে হয়েছে। এই যেমন- ‘কৃষ্ণকলি’, ‘শ্রীময়ী’, ‘নকশিকাঁথা’, ‘এখানে আকাশ নীল’, ‘কে আপন কে পর’-এর মতো ধারাবাহিকগুলির গল্পে স্থান পাচ্ছে মারণ ভাইরাসের সঙ্গে লড়ার কাহিনি।

[আরও পড়ুন: নেটদুনিয়ায় ক্রমাগত আক্রমণ, অভিমানে মুম্বই ফিল্ম ফেস্টিভ্যালের বোর্ড থেকে ইস্তফা করণ জোহরের!]

‘নকশিকাঁথা’র (Nakshikantha) মুখ্য চরিত্র ডাক্তার যশের মাধ্যমে চিকিৎসকদের ব্যস্ততার কথা তুলে ধরার প্রয়াস চলছে। করোনা নিয়ে সহকর্মীদের সঙ্গে মিটিং করছেন যশ। আবার কখনও বা দেখা যাচ্ছে ‘কে আপন কে পর’ ধারাবাহিকে জবা ও পরমের মেয়ের বিয়েতেও করোনাই কাল হয়ে দাঁড়িয়েছে। অনুষ্ঠানে কোনও আড়ম্বর নেই। কারণ, আর যাই হোক, দর্শকদের বিভ্রান্ত করা যাবে না। তাই অনারম্বড় অনুষ্ঠানের মধ্য দিয়েই সামাজিক দূরত্ব বজায় রাখা বাঞ্ছনীয়।

ওদিকে আবার ‘কৃষ্ণকলি’র (Krishnakali) মাম কারও চক্রান্তের জেরে হাসপাতালে ভরতি। কিন্তু এই সময়ে তো করোনা, তাই গল্পে দেখানো হচ্ছে হাসপাতালে যেতেও সাহস করছেন না মামের পরিবারের কেউ। মামের আবার শ্বাসকষ্ট শুরু হয়েছে, যা কিনা করোনার অন্যতম প্রধান উপসর্গ। শ্রীময়ী ধারাবাহিকে অর্ণা চরিত্রের স্বামী সংকল্পের করোনা ধরা পড়েছে। এবার? সিরিয়ালে গল্পের মোড় জানতে হলে তো চোখ রাখতেই হবে পর্দায়। তবে অসুবিধেয় পড়েছে পিরিয়ড ড্রামাগুলি অর্থাৎ রানি রাসমণি, বাবা লোকনাথ-এর মতো ধারাবাহিকগুলি। তাঁদেরকে তো আর ধারাবাহিকে মাস্ক-পিপিই কিট পড়ে দেখানো যাবে না। তবে টালিগঞ্জের স্টুডিওপাড়া যে খুব অল্প সময়ের মধ্যেই ‘নিউ নরম্যাল’কে মানিয়ে গুছিয়ে দর্শকদের চাহিদার কথা মাথায় রেখে ময়দানে নেমে পড়েছেন, তা বলাই যায়।

[আরও পড়ুন: অনলাইনে নয়, সুশান্তের শেষ ছবি ‘দিল বেচারা’র সিনেমা হলে মুক্তির দাবিতে সরব অনুরাগীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে