২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নেটদুনিয়ায় ক্রমাগত আক্রমণ, অভিমানে মুম্বই ফিল্ম ফেস্টিভ্যালের বোর্ড থেকে ইস্তফা করণ জোহরের!

Published by: Sandipta Bhanja |    Posted: June 26, 2020 11:44 am|    Updated: June 26, 2020 11:44 am

Karan Johar submitted his resignation to MAMI board

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেপোটিজম কিংবা স্বজনপোষণ বিতর্কের জের, মুম্বই অ্যাকাডেমি অফ দ্য মুভিং ইমেজ (Mumbai Academy of the Moving Image), যাকে সংক্ষেপে সিনেপ্রেমীরা MAMI বলেই চেনেন, ঐতিহ্যশালী সেই ফিল্ম ফেস্টিভ্যাল কর্তৃপক্ষের বোর্ড থেকে ইস্তফা দিলেন করণ জোহর (Karan Johar)! নেপোটিজম নিয়ে নেটদুনিয়ায় এত শোরগোল, একের পর এক কদর্য আক্রমণের জেরেই কি এই সিদ্ধান্ত? উঠছে প্রশ্ন।

ঠিক কী হয়েছে? ইন্ডাস্ট্রি সূত্রে খবর, সম্প্রতি করণ জোহর মুম্বই ফিল্ম ফেস্টিভ্যাল অর্থাৎ MAMI’র বোর্ড থেকে পদত্যাগ করেছেন। কারও সঙ্গে কোনওরকম আলোচনা না করেই এই সিদ্ধান্ত নিয়ে তড়িঘড়ি ইস্তফাপত্র জমা দিয়েছেন বোর্ডের পরিচালক স্মৃতি কিরণের কাছে। এমনকী, ভারতীয় চলচ্চিত্র জগতের এই ঐতিহ্যবাহী ফিল্ম ফেস্টিভ্যালের বোর্ড থেকে সদস্য পদ ছাড়ার আগে করণ জোহর নাকি দ্বিতীয়বার এই সিদ্ধান্ত নিয়ে পর্যালোচনা করারও পক্ষপাতী ছিলেন না। সূত্রের খবর বলছে, MAMI বোর্ডের সভাপতি অভিনেত্রী দীপিকা পাড়ুকোনও (Deepika Padukone) করণের সঙ্গে ফোনে যোগাযোগ করে তাঁকে বোঝানোর চেষ্টা করেছেন। এই সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ানোর অনুরোধও জানিয়েছেন। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি।

Deepika

কারণ? প্রযোজক-পরিচালকের ধারণা সুশান্তের মৃত্যুর পর থেকে যেভাবে অপমানিত হচ্ছেন তিনি নেটদুনিয়ায়, বলিউডের কেউই তাঁর পাশে এসে দাঁড়াননি এই সময়ে। এমনকী আলিয়া ভাট, বরুণ ধাওয়ানের মতো বহু স্টার-কিডদের লঞ্চ করার নেপথ্যে তিনি থাকলেও এই দুঃসময়ে কেউ নেই তাঁর পাশে! আর সেই অভিমানেই তিনি নাকি MAMI’র বোর্ড থেকে পদত্যাগ করেছেন। সূত্রের খবর অন্তত এমনটাই বলছে।

[আরও পড়ুন: কীভাবে ভাইরাল হল সুশান্তের মরদেহের ছবি? মুম্বই পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন স্বস্তিকা!]

একটা মুত্যু যে গোটা বিনোদন ইন্ডাস্ট্রিকে এভাবে নাড়িয়ে দেবে, তা বোধহয় কেউ কল্পনাও করতে পারেননি! সুশান্ত সিং রাজপুতের আকস্মিক মৃত্যু বলিউড ইন্ডাস্ট্রিতে বেশ কয়েকটি বিতর্ক জন্ম দিয়েছে। নেপোটিজম থেকে শুরু করে প্রতিপত্তিশালীদের হুমকি দেওয়া, এমন অনেক বিষয়ই উঠে আসছে। নেপোটিজম নিয়ে অভিযোগের তীর মূলত করণ জোহরের দিকে। শুরুটা অবশ্য বছর খানেক আগে কঙ্গনা রানাউত নিজেই করে দিয়েছিলেন, করণকে নেপোটিজম-এর ‘ঝাণ্ডাধারী’ বলে। সুশান্তের মৃত্যুর পর ফের একবার সেই বিষয়টি মাথা চাড়া দিয়ে উঠল। জল এতদূর গড়িয়েছে যে, নেটিজেনদের কদর্য মন্তব্য বাণে বিদ্ধ হয়ে করণ টুইটারে সমস্ত তারকাদের আনফলো করে দিয়েছেন। সেই তালিকায় রেখেছেন দেশের প্রধানমন্ত্রী-সহ শুধু ৮জনকে!

উপরন্তু করণ জোহরের ‘কফি ইউথ করণ’ (Coffee With Karan) শো-ও বিপদের মুখে। ঘনিষ্ঠ সূত্রের খবর, এমন পরিস্থিতির জেরে সংশ্লিষ্ট শোয়ের চ্যানেল কর্তৃপক্ষ নাকি ‘কফি ইউথ করণ’-এর নতুন সিজন আনতেই চাইছেন না। পাছে, সেই চ্যানেলকেই না বয়কটের ডাক ওঠে! সবমিলিয়ে করণ জোহর বেশ প্রতিকূল অবস্থার মধ্যেই পড়েছেন!

[আরও পড়ুন: ‘ব্ল্যাকলিস্ট’ করে দেওয়ার হুমকি পেলেন গায়ক রূপঙ্কর!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে