BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কঠিন সময়ে নিঃশব্দেই ফিল্ম ইন্ডাস্ট্রির পাশে সৌরভ, ‘দাদার কীর্তি’তে আপ্লুত প্রসেনজিৎ

Published by: Sandipta Bhanja |    Posted: June 20, 2020 12:20 pm|    Updated: June 20, 2020 12:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেবারে নিঃশব্দেই এই কঠিন সময়ে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির পাশে দাঁড়িয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। করোনা আবহে লকডাউন, উপরন্তু গত মাসেই গোদের উপর বিষফোঁড়ার মতো আমফানের তাণ্ডব! ইন্ডাস্ট্রির দিন আনি দিন খাই মানুষগুলোর অনেকেই বেজায় আর্থিক সমস্যায় পড়েছিলেন। সেসব মানুষগুলোর কথা ভেবেই আর্টিস্ট ফোরামে একটা বড় অঙ্কের অর্থসাহায্য করেছেন সৌরভ। তবে একেবারে প্রচারের আড়ালে থেকেই। ঘুণাক্ষরেও কাউকে টের পেতে দেননি!

আর্টিস্ট ফোরামের তহবিলে সবমিলিয়ে ১০ লক্ষ টাকা অর্থসাহায্য করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। ‘দাদা’র এই ‘কীর্তি’তে কিন্তু বেজায় খুশি অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) এবং আবীর চট্টোপাধ্যায় (Abir Chatterjee)। টুইট করে এই দুই অভিনেতা ধন্যবাদও জানিয়েছেন ‘মহারাজ’কে।

Sourav Ganguly

মার্চ মাসের মাঝামাঝি, সেই যখন থেকে লকডাউন জারি হয়েছে, তখন থেকেই বেজায় সমস্যার মধ্যে পড়েছিলেন বাংলা টলিউড ইন্ডাস্ট্রির বহু কলাকুশলীরা। সিনেমা, ওয়েবসিরিজ হোক কিংবা ধারাবাহিক, যাবতীয় শুটিংয়ের উপর নিষেধাজ্ঞা জারি হয়েছিল। অন্যান্য ক্ষেত্রের মতো বিনোদুনিয়াতেও যে বড়সড় আর্থিক ক্ষতি হয়েছে, তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না! সবচাইতে বেশি বিপদে পড়েছিলেন জুনিয়র টেকনিশিয়ানরা। যারা কিনা সিনেমার সেটে দিনরাত খেটে পরিচালকের ভাবনাকে পর্দায় ফুটিয়ে তুলতে সাহায্য করেন। আর তাই সেসমস্ত স্পটবয়, সহকারী-কলাকুশলীদের সমস্যার কথা চিন্তা করেই আর্টিস্ট ফোরামের তরফে একটি ত্রাণ তহবিল গড়ে তোলা হয়েছিল। সেই তহবিলেই আর্থিক সাহায্য করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

 

[আরও পড়ুন: ‘ইন্ডাস্ট্রিতে তখন বুম্বার সঙ্গে ওর প্রেম’, শ্রীলেখার এই অভিযোগের ভিত্তিতে মুখ খুললেন ঋতুপর্ণা]

শুধু লকডাউনই নয়, আমফান পরবর্তী সময়েও সমস্যার সম্মুখীন হতে হয়েছে অনেককে। এই কঠিন সময়ে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির পাশে যেভাবে দাঁড়িয়েছেন সৌরভ, তার জন্য প্রিয় ‘দাদা’কে ধন্যবাদ জানাতেও ভোলেননি প্রসেনজিৎ এবং আবীর চট্টোপাধ্যায়।

আর্টিস্ট ফোরামের (Artist Forum) সভাপতি তিনি এখন আর নেই ঠিকই। কিন্তু ইন্ডাস্ট্রির দুর্দিনের জন্য প্রসেনজিতের কপালেও চিন্চার ভাঁজ পড়েছিল। তাই সৌরভের এমন মানবিক উদ্যোগে আপ্লুত হয়ে নিজে ফোন না করে থাকতে পারেননি তিনি। এপ্রসঙ্গে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সৌরভের উদ্দেশে টুইটে লিখেছেন, “উনি সবসময়েই আমাদের পাশে রয়েছেন। আমি নিজে ব্যক্তিগতভাবে ওঁকে ফোন করেছিলাম।”

আবীর চট্টোপাধ্যায় লিখেছেন, “আজ্ঞে হ্যাঁ! লকডাউনের দিনগুলিতে ইন্ডাস্ট্রির মানুষগুলো যখন সমস্যায় পড়েছিলেন, তখন কোনওরকম প্রচার ছাড়াই একেবারে নিঃশব্দে উনি সাহায্য করেছেন।”

[আরও পড়ুন: ‘জাভেদ আখতার আমাকে আত্মহত্যার প্ররোচনা দিয়েছিলেন’, ‘নেপোটিজম’ নিয়ে ফের বিস্ফোরক কঙ্গনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement