BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কৃষক বিক্ষোভ: কেন্দ্রকে ব্যঙ্গ করে খাবার বয়কটের ডাক তাপসীর, প্রতিবাদী স্বরা ভাস্করও

Published by: Suparna Majumder |    Posted: November 27, 2020 3:23 pm|    Updated: November 27, 2020 3:26 pm

Bangla News of Farmer’s Protest: Taapsee Pannu asked twitteritis to Boycott Food, Swara and Onir slams Delhi Police | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কড়া পুলিশি নিরাপত্তায় বিক্ষোভরত কৃষকদের রাজধানী দিল্লিতে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। এই খবর শেয়ার করেই টুইটারে কেন্দ্রকে বিঁধলেন তাপসী পান্নু (Taapsee Pannu)। বিদ্রূপ করে লিখলেন, “একদম সময় নষ্ট করা যাবে না, টুইটারবাসী চলুন এবার খাবার বয়কট করা যাক। আপনারাই পারবেন।”

কৃষক বিক্ষোভ নিয়ে উত্তাল দেশের উত্তর-পূর্বাঞ্চল। বিতর্কিত কৃষি আইন প্রত‌্যাহারের দাবিতে ‘দিল্লি চলো’ অভিযানের ডাক দেন দেশের বিভিন্ন প্রান্তের কৃষকরা (Farmer’s Protest)। পাঞ্জাব-হরিয়ানা থেকে কাতারে কাতারে কৃষকরা বৃহস্পতিবার থেকেই দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন। তাঁদের আটকানোর জন্য কড়া ব্যবস্থা করা হয়। ব্যারিকেড দিয়ে, জলকামান ব্যবহার করে তাঁদের ছত্রভঙ্গ করার চেষ্টাও করা হয়। পরিস্থিতি বেগতিক দেখে হয়তো শর্তসাপেক্ষে প্রতিবাদের অনুমতি দেওয়া হয়েছে। এদিকে সংবাদসংস্থা পিটিআইয়ের খবর অনুযায়ী দিল্লি-হরিয়ানা সীমান্তে পৌঁছে গিয়েছেন প্রতিবাদী কৃষকরা। সেখানে তাদের উপর টিয়ার গ্যাসের শেল ছোঁড়া হয়েছে। পরিস্থিতি ক্রমেই জটিল হচ্ছে। তাপসী পাশাপাশি প্রতিবাদে সরব হয়েছেন অভিনেত্রী স্বরা ভাস্কর (Swara Bhasker) ও চিত্র পরিচালক অনিরও (Onir)। রোহিনী সিংয়ের টুইট শেয়ার করেছেন স্বরা।

[আরও পড়ুন: ‘উদ্দেশ্যপ্রণোদিত ভাবে ভাঙা হয়েছে কঙ্গনার অফিস’, BMC-কে তিরস্কার বম্বে হাই কোর্টের]

অনির কটাক্ষ করে লিখেছেন, “যদি দিল্লি পুলিশ এতটা তৎপর হয়ে দাঙ্গার সময় কাজ করত তাহলে অনন্ত ৫৩ জনের প্রাণ বাঁচানো যেত। কিন্তু সেই সময় দিল্লি পুলিশ শুধু খুনি আর ডাকাতদের ট্রাক ভরে ভরে লুঠ করা জিনিস নিয়ে যেতে দেখেছে। তিন দিনে তাঁরা কত প্রাণই না বাঁচাতে পারতেন।”

 

তাপসীর মতোই সোশ্যাল মিডিয়ায় অনেকেই কটাক্ষ করে খাবার বয়কটের (#BoycottFood) ডাক দিয়েছেন। নেটিজেনদের একাংশের ব্যঙ্গ, বিদ্রূপে ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়া। কৃষকদের পাশে দাঁড়িয়ে কেন্দ্রকে কাঠগড়ায় তুলেছেন প্রত্যেকে।

[আরও পড়ুন: বিষ দিয়ে মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হয়েছিল তাঁকে! চাঞ্চল্যকর স্বীকারোক্তি লতা মঙ্গেশকরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে