BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘উদ্দেশ্যপ্রণোদিত ভাবে ভাঙা হয়েছে কঙ্গনার অফিস’, BMC-কে তিরস্কার বম্বে হাই কোর্টের

Published by: Suparna Majumder |    Posted: November 27, 2020 12:44 pm|    Updated: November 27, 2020 12:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার বম্বে হাই কোর্টের রায়ে স্বস্তি পেলেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। অভিনেত্রীর পালি হিলের অফিস ভেঙে দেওয়ার জন্য বৃহণ্মুম্বই পুরনিগমকে (BMC) চূড়ান্ত ভর্ৎসনা করল আদালত। MCGM অর্থাৎ বৃহত্তর মুম্বই পুরনিগম নাগরিক অধিকারের বিরুদ্ধে, ভুলভাবে এই কাজ করেছে। আইনের চোখে তা বিদ্বেষ ছাড়া আর কিছুই নয়। এমনটাই জানাল বিচারপতি এস জি কাঠাওয়াল্লা এবং আর আই চাগলার ডিভিশন বেঞ্চ। কোনও নাগরিকের উপর প্রশাসনের পেশি শক্তির আস্ফালন আদালত সমর্থন করে না বলেও জানিয়ে দেওয়া হয়। পাশাপাশি কঙ্গনাকেও নিজের মতামত প্রকাশের ক্ষেত্রে সংযত হওয়ার পরামর্শ দেওয়া হয়।

ঘটনার সূত্রপাত হয় কঙ্গনার একটি মন্তব্যকে কেন্দ্র করে। মুম্বই পুলিশের (Mumbai Police) বিরুদ্ধে কথা বলতে গিয়ে মায়নগরীকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করেন অভিনেত্রী। এতেই রুষ্ট হয় শাসকদল শিব সেনা (Shiv Sena)। শিবসেনার পক্ষ থেকে সঞ্জয় রাউত ও কঙ্গনার মধ্যে বাকযুদ্ধ শুরু হয়ে যায়। পরিস্থিতি এমন পর্যায় পৌঁছায় বান্দ্রার পালি হিলে ৫ নম্বর বাংলোতে কঙ্গনার ‘মণিকর্ণিকা ফিল্মস’-এর অফিস অবৈধভাবে তৈরি করার অভিযোগ তুলে ৭ সেপ্টেম্বর অভিনেত্রীকে নোটিস ধরায় বিএমসি। নোটিসে বলা হয়, ২৪ ঘণ্টার মধ্যে তথ্য-প্রমাণস্বরূপ কাগজপত্র দেখাতে না পারলে ভেঙে দেওয়া হবে অবৈধ নির্মাণ। করাও হয় তাই।

[আরও পড়ুন: ‘কমান্ডো’র কলকাতা পর্বের শুটিং শেষ করে যাচ্ছেন বাংলাদেশ, ছবি পোস্ট করে জানালেন দেব]

এর বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভে ফেটে পড়েন বলিউডের ক্যুইন। অনেকেই এই ঘটনার নিন্দা করেন। পরে বম্বে হাই কোর্টের দ্বারস্থ হন অভিনেত্রী। তাঁর শুনানির খবর টুইটে শেয়ার করে লেখেন, “একজন মানুষ যখন প্রশাসনের বিরুদ্ধে লড়াই করে জয় পায়, সেটা শুধু তাঁর জয় নয় গণতন্ত্রের জয়। আমাকে সাহস জোগানোর জন্য সকলকে ধন্যবাদ, আর ভেঙে যাওয়া স্বপ্নে হাসার জন্যও ধন্যবাদ। তোমরা ভিলেন হয়েছো বলেই আমি হিরো হতে পেরেছি।”

[আরও পড়ুন: চার হাত এক হল অনির্বাণ-মধুরিমার, প্রকাশ্যে বিয়ের ছবি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement