BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘অপরাজিত’ লোগো বিতর্ক: স্ক্রিনশট শেয়ার করে রাজকমলকে পালটা দিলেন অনীক দত্ত

Published by: Akash Misra |    Posted: March 29, 2022 2:23 pm|    Updated: March 29, 2022 3:04 pm

Director Anik Dutta Facebook post on Aparajito Logo Controversy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘অপরাজিত’ (Aparajito) ছবির লোগো বিতর্কে এবার গ্রাফিক শিল্পী রাজকমল আইচকে পালটা দিলেন পরিচালক অনীক দত্ত (Anik Dutta)। একাধিক স্ক্রিনশট শেয়ার করে প্রকাশ্যে আনলেন পুরো ঘটনা। অনীক এই পোস্টে স্পষ্টই জানিয়ে দিলেন, তাঁর বিরুদ্ধে আনা রাজকমলের সব অভিযোগ একেবারেই ‘প্রমাণবিহীন।’ অনীক তাঁর এই পোস্টের সঙ্গে শেয়ার করলেন হোয়াটসঅ্যাপ চ্যাটের বেশ কিছু স্ক্রিনশট। পুরো ঘটনাপ্রবাহ তুলে ধরে অনীক লিখলেন, ”রাজকমলের কাছ থেকে পাওয়া এরকম ব্যবহার একেবারেই অপ্রত্যাশিত।” 

অনীক এই পোস্টে লেখেন, ”লোগো লঞ্চের পর তাঁর ক্ষোভের কথা আমাদের মৌখিক বা লিখিত ভাবে না জানিয়ে সরাসারি নিউজ মিডিয়া ও সোশ্যাল মিডিয়ায় গিয়ে অভিযোগ করলেন তিনি, তাও কোনও প্রমাণ ছাড়াই। এটা আমার কাছে সত্যিই অপ্রত্যাশিত। এই অভিযোগের কথা জানা মাত্রই আমি রাজকে ফোন করেছিলাম যা আমার কল লগে আছে কিন্তু রাজ সে ফোনের উত্তর-ও দেননি এবং অবশ্যই কল ব্যাকও করেননি। কেন???”

এখানেই বিতর্কের শেষ নয়। অনীকের এই পোস্টের মন্তব্য বক্সেও দু’জনের মধ্যে বাকযুদ্ধ চলতেই থাকে। অনীকের পোস্ট নিয়ে পালটা দেন রাজকমলও। কমেন্ট বক্সে রাজকমল লেখেন, ”অনীক দত্ত স্ক্রিনশট গুলো ক্রপ করেছেন ।” তাঁর কথায়, বকেয়া টাকা এখনও পাওয়া বাকি। রাজকমলের এই মন্তব্যের উত্তরও দিয়েছেন অনীক। অনীক জানিয়েছেন, ”স্ক্রিনশট আমি নিইনি। আমার সহকারী নিয়েছেন। তুমি কী প্রমাণ করতে চাও? কিছু লুকোবার জন্য ক্রপ করা হয়েছে। আমি এসব ছ্যাঁচড়ামি করি না।” এই মন্তব্যে অনীক জানিয়ে দিলেন,  রাজকমল যদি ভবিষ্যতে এই নিয়ে আর কোনও অভিযোগ আনেন তাহলে আইনি ব্যবস্থা নেবেন।

 

[আরও পড়ুন: ‘অপরাজিত’র লোগো বিতর্ক: আইনি ব্যবস্থার হুঁশিয়ারি অনীকের, পালটা তোপ রাজকমলের]

বিতর্কের শুরুটা হয়, শনিবার। সত্যজিৎ রায়ের (Satyajit Ray) ‘পথের পাঁচালী’ তৈরির নেপথ্য কাহিনি ‘অপরাজিত’ (Aparajito) সিনেমায় ফুটিয়ে তুলছেন পরিচালক অনীক দত্ত। মুখ্য ভূমিকায় জিতু কমল (Jeetu Kamal)। বেশ কিছুদিন আগেই শেষ হয়েছে ছবির শুটিং। শনিবার ছবির লোগো প্রকাশ করেন পরিচালক। সেই লোগো ফেসবুকে শেয়ার করে পরিচালকের বিরুদ্ধে প্রাপ্য মর্যাদা না দেওয়ার অভিযোগ আনেন রাজকমল।

এ বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে ফোনে ‘সংবাদ প্রতিদিন ডিজিটাল’কে রাজকমল জানান, লোগোতে অপু এবং দুর্গার অবয়ব দেওয়ার ভাবনা তাঁরই ছিল। অনীক দত্ত তাঁকে কেবল ‘অপরাজিত’ নামটি পাঠিয়েছিলেন। তিনিই তাতে অপু-দুর্গার অবয়ব ও ট্রেনের ধোঁয়া ওঠার অংশটি যোগ করে কেমন হল, তা জানার জন্য পাঠান। তখন পরিচালক তাঁকে জানিয়েছিলেন, ট্রেনের ধোঁয়া ওঠার বিষয়টি তাঁরাও ভেবেছিলেন। 

ফেসবুকেও নিজের যাবতীয় অভিযোগের কথা জানান রাজকমল। এ প্রসঙ্গে প্রতিক্রিয়ার জন্য অনীক দত্তকে ফোন করা হলে তিনি বলেন, “আমি হাওয়ায় কথা বলি না। ও মিথ্যেবাদী আর অপরাধী। ওকে আগে প্রমাণ করতে হবে। যদি তা না পারে তাহলে অবশ্যই আইনি ব্যবস্থা নেওয়া হবে।” প্রচার পেতেই রাজকমল এমনটা করছেন বলে পালটা অভিযোগ তাঁর। পরিচালকের কথায়, “আমি ওর নাম প্রত্যেকটা জায়গায় দিয়েছি। যেটুকু করেছে তার থেকে বেশিই দিয়েছি। আমি বকতে পারি, সব কিছু করতে পারি কিন্তু মিথ্যে কথা বলি না। চিটিংবাজি করি না। বরং চিটিংবাজদের চিটিংবাজ বলি। যার জন্য আমার এই অবস্থা।” এর প্রতিক্রিয়া দিতে গিয়ে আবার রাজকমল জানান, অনীক দত্ত মানহানির মামলা করতেই পারেন। তিনিও পালটা ব্যবস্থা নিতে প্রস্তুত।

সোমবার রাতে রাজকমলের এসব অভিযোগকে ভিত্তিহীন বলেই লম্বা পোস্ট করে নিজের অবস্থান জানালেন পরিচালক অনীক।

[আরও পড়ুন: স্ত্রীকে নিয়ে নোংরা রসিকতা, অস্কার মঞ্চে সঞ্চালককে চড় উইল স্মিথের!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে