BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্কে বাড়িতেই আটকে? একঘেয়েমি কাটাতে দেখুন এই পাঁচটি ওয়েব সিরিজ

Published by: Bishakha Pal |    Posted: March 18, 2020 6:01 pm|    Updated: March 18, 2020 6:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে দ্রুতহারে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতী ভাইরাস করোনা। পরিস্থিতি আয়ত্তে না আসা পর্যন্ত অনেক অফিসই বাড়ি থেকে কাজ করার পরামর্শ দিয়েছেন কর্মীদের। কোনও অফিসে আবার দেওয়া হয়েছে ছুটি। এমন অবস্থায় বাড়িতে সময় কাটনোই মুশকিল। একঘেয়েভাবে কাটছে দিন। এই একঘেয়েমি কাটাতে দেখে ফেলতে পারেন ওয়েব সিরিজ। বর্তমানে প্রতিটি ওয়েব প্ল্যাটফর্মে ওয়েব সিরিজের রমরমা। আর ধারাবাহিকের মতো গড়পড়তা বিষয়বস্তু থেকেও এই ওয়েব সিরিজগুলো অনেকটাই আলাদা।

শব্দজব্দ (হইচই)

sobdo-jobdo

আদ্যোপান্ত থ্রিলার কাহিনি। হ্যালুশিনেশনের ফাঁদে পড়ে এক লেখকের জীবনে সবকিছু ওলট-পালট হয়ে যায়। ধীরে ধীরে সে ভুলে যেতে থাকে নিজের অস্তিত্ব। এরকম প্লটের উপর ভিত্তি করেই এগিয়েছে সৌরভ চক্রবর্তীর ‘শব্দজব্দ’। মুখ্য ভূমিকায় লেখকের চরিত্রে অভিনয় করেছেন রজত কাপুর। দীর্ঘদিন বাদে ফের বাংলায় কাজে করলেন রজত। ‘শব্দজব্দ’র ট্রেলারেই মিলল গল্পের পরতে পরতে রহস্য রোমাঞ্চের ইঙ্গিত। প্রত্যেক মানুষের মধ্যেই দ্বৈত সত্তা থাকে। কোনওটা সচেতন অবস্থায়, আবার কোনওটা বা অবচেতন অবস্থায়। পরিচালক মূলত সেই বিষয়টিকেই তুলে ধরতে চলেছেন ‘শব্দজব্দ’তে। ওয়েব সিরিজের গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন পায়েল সরকার, মুমতাজ সরকার, সুব্রত, কঙ্কণা।

বার্ড অফ ব্লাড (নেটফ্লিক্স)

emraan-hashmi

ঘটনার পটভূমি বালোচিস্তান। সেখানে সন্ত্রাসবাদীদের হাতে ধরে পড়েছে ভারতীয় চার গুপ্তচর। তাদের ফিরিয়ে আনতে গোয়েন্দা সংস্থা ‘র’ ডাকে অ্যাডোনিসকে। তার আসল নাম কবীর আনন্দ। এই ভূমিকায় অভিনয় করছেন ইমরান হাশমি। প্রাক্তন ‘র’-এর এজেন্ট কবীর। কিন্তু নোংরা রাজনীতির শিকার হয়ে তাঁকে ‘র’ ছাড়তে হয়। বর্তমানে কবীর মুম্বইয়ের একটি শিক্ষাপ্রতিষ্ঠানে শেক্সপিয়রের কাব্য পড়ান। কিন্তু দেশের দুর্দিনে ‘র’-এর ভরসা কিন্তু সেই অ্যাডোনিস। বালোচিস্তানে পাকড়াও হওয়া চার গুপ্তচরকে উদ্ধারের জন্য তাঁকে বেছে নেন গোয়েন্দারা। তবে তিনি একা নন। অ্যাডোনিসের সঙ্গে আরও দুই গুপ্তচরকে পাঠানো হয় মিশনে। ইশা ও বীর। এই দুই চরিত্রে অভিনয় করছেন সবিতা ধুলিপালা ও বিনীত কুমার সিং। তাদের জার্নি ও মিশন নিয়েই ওয়েব সিরিজ ‘বার্ড অফ ব্লাড’।

কুইন (এম এক্স প্লেয়ার)

queen

জয়ললিতার জীবনকাহিনি উঠে এসেছে ‘কুইন’-এ। এই ওয়েব সিরিজে জয়ললিতার স্কুল জীবনের গল্পও দেখানো হয়েছে। পড়াশোনায় বরাবরই ভাল ছিলেন জয়ললিতা। ভারতনাট্যম নাচতেনও ভাল। পরিবারের অভাব তাঁকে সিনেমা জগতে টেনে আনে। ইচ্ছার বিরুদ্ধে গিয়েই হিরোইন হয়েছিলেন তিনি। তাঁর অভিনয় ও রাজনীতি জীবনের খুঁটিনাটি কথাও ওয়েব সিরিজে ধরা পড়েছে। তিনিই ছিলেন তামিলনাড়ুর সর্বকনিষ্ঠ মুখ্যমন্ত্রী। সেই কথাও উঠে এসেছে ওয়েব সিরিজে। এমনকী তাঁর প্রেমকাহিনিও সিরিজে জায়গা পেয়েছে। এখানে আম্মার চরিত্রে অভিনয় করছেন রামিয়া কৃষ্ণন।

কাফির (জি অরিজিনালস)

পাকিস্তানি যুবতী আর ভারতীয় সাংবাদিকের গল্প ‘কাফির’। নদীতে ভেসে সীমান্ত পেরিয়ে এপারে চলে এসেছিল এক পাক যুবতী। অনুপ্রবেশের কারণে তাঁকে জেলেই দিন কাটাতে হয়। এদেশেই জন্মায় তাঁর সন্তান। ভারতীয় এক সাংবাদিক অনেক কাঠখড় পুড়িয়ে যুবতীকে দেশে ফেরানোর জন্য কাগজপত্র জোগাড় করে দেয়। কিন্তু মেয়ে যে এদেশের নাগরিক। মেয়েকে ফেলেই তাকে দেশে ফিরে যাওয়ার নির্দেশ আসে। কিন্তু পাকিস্তানি হওয়ার আগে সে যে মা। তাই মেয়েকে সে ফেলে যেতে পারে না। পাক যুবতীর এই টানাপোড়েনের গল্প নিয়েই তৈরি হয়েছে ‘কাফির’। প্রধান চরিত্রে অভিনয় করেছেন দিয়া মির্জা ও মোহিত রায়না।

স্পেশাল ওপস (হটস্টার)

special-ops

এটি একটি স্পাই অ্যাকশন থ্রিলার। আটটি এপিসোডের এই ওয়েব সিরিজটি ভারতে সন্ত্রাসবাদী হামলার উপর ভিত্তি করে তৈরি। গত ১৯ বছরে ভারতে যেসব জঙ্গিহামলা হয়েছে সেগুলিই এই ওয়েব সিরিজের কাহিনির ভিত্তি। এর মধ্যে স্থান পেয়েছে ২৬/১১ হামলার কথাও। ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন কে কে মেনন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement