BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জানেন, ‘কেদারনাথ’ ছবির সেট তৈরিতে কত খরচ হয়েছে?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 5, 2017 1:34 pm|    Updated: September 20, 2019 7:25 pm

For kedarnath Cinema a set in Mumbai built for Rs. 7 Crore

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের একবার খবরের শিরোনামে ‘কেদারনাথ‘ সিনেমাটি। না কোনও বিতর্ক নয়, সম্পূর্ণ অন্য কারণে সিনেমাটি নিয়ে শুরু হয়েছে আলোচনা। সাম্প্রতিক অতীতে সিনেমার তৈরির খরচের বহরে খবরে উঠে এসেছিল এস এস রাজামৌলি পরিচালিত ‘বাহুবলী‘ সিনেমাটি। তেলুগু সিনেমাটির মতো না হলেও অনেকটাই খরচ করা হচ্ছে সুশান্ত সিং রাজপুত এবং সারা আলি খান অভিনীত ‘কেদারনাথ’-এ। জানা গিয়েছে, মুম্বইয়ে সিনেমাটির জন্য একটি সেট তৈরি করতেই খরচ করা হয়েছে প্রায় সাত কোটি টাকা।

[বৃষ্টি ভেজা মুম্বই বিদায় জানাল প্রিয় শশীকে, শেষকৃত্যে শামিল বলিউড]

কিন্তু কেন এত খরচ? সূত্র মারফত জানা গিয়েছে, শুটিং ফ্লোরে কেদারনাথ মন্দিরের আদলে একটি সেট তৈরি করা হয়েছে। কারণ ২০১৩ সালে উত্তরাঞ্চলে হওয়া বন্যার উপরেই সিনেমাটি তৈরি করা হয়েছে। সম্প্রতি প্রথম পর্বের শুটিংও সম্পন্ন হয়েছিল। কিন্তু বন্যার শুটিং করার অনুমতি না পাওয়ায় মুম্বইয়েই সেটটি বানানোর পরিকল্পনা নেওয়া হয়। সেইমতো তৈরিও হয়ে গিয়েছে সেট। কৃত্রিম বন্যার জন্য আনা হয়েছে বড় বড় জলের ট্যাঙ্ক। সিনেমাটি তৈরি করতে যাতে কোনওরকম অসুবিধে না হয়, তাই কোনওরকম আপস করতে চাইছেন না প্রযোজকরা। খুব দ্রুত দ্বিতীয় দফার শুটিং শুরু হবে মুম্বইয়ে।

[বিয়ের পিঁড়িতে পাওলি, দেখুন EXCLUSIVE ছবি]

বিখ্যাত মন্দিরকে প্রেক্ষাপটে রেখে তৈরি হতে চলা ‘কেদারনাথ’ আদতে একটি প্রেমের ছবি। আর এ ছবিতে মিষ্টি নায়িকা হিসেবেই আত্মপ্রকাশ ঘটছে সইফ কন্যা সারার। ইতিমধ্যে ছবির ফার্স্ট লুক দেখে সিনেপ্রেমীরা ফিরে গিয়েছেন নব্বইয়ের দশকে। অনেকেরই মনে পড়ে যাচ্ছে অল্পবয়সি অমৃতা সিংয়ের কথাও। মেয়ের সঙ্গে মায়ের মুখের আদলের এতটাই সাদৃশ্য যে এ তুলনা অমূলক নয়। তবে বাকি কথা বলবে অভিনয়। তার জন্য এখনও বেশ খানিকটা অপেক্ষা করতে হবে। অভিষেক কাপুরের পরিচালনায় এ ছবি মুক্তি পাবে আগামী বছর অর্থাৎ ২০১৮-এর ২১ ডিসেম্বর। তার মানে এখনও এক বছরের অপেক্ষা।

[ম্যানারিজমে পারিবারিক আভিজাত্যকে ছাপিয়ে জাত অভিনেতা হয়েছিলেন শশী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে