BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

লকডাউনের জেরে ঘরবন্দি, কীভাবে দিন কাটাচ্ছে ‘ভুটু ভাইজান’ ব্রত?

Published by: Bishakha Pal |    Posted: March 31, 2020 1:14 pm|    Updated: March 31, 2020 1:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ এড়াতে ২১দিন লকডাউনের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বাড়িতে থেকেই অফিসের কাজকর্ম সারছে বড়রা। ছোটদের অনেকের আবার অনলাইন ক্লাস চলছে। কিন্তু তারপরও অনেকটা সময় হাতে থাকে। বাবা-মা বাড়িতে থাকায় দিনের বেশিরভাগ সময়টাই টেলিভিশনে চলছে খবর। খুদেরা কার্টুন দেখতে পাচ্ছে কচিৎ কদাচিৎ। এই সময় কীভাবে সময় কাটবে? সমাধান বাতলে দিল ‘হামি’ ছবির ‘ভুটু ভাইজান’ ব্রত বন্দ্যোপাধ্যায়ের।

এই সময় বাড়ি থেকে বেরোনো একেবারে নিষেধ। বাড়িতে বসে আর পাঁচজনের মতো বোর হচ্ছে ব্রতও। কিন্তু সে সেই বোর হওয়াকে আমল দিতে রাজি নয়। ব্রত বলেছে, “আমি যে বোর হচ্ছি না, সেটা কিন্তু নয়। কিন্তু সেই ‘বোর’কে আমি ছুরি দিয়ে কেটে কেটে উধাও করে দিচ্ছি। কী করে? বলো? বই পড়ে।” ইতিমধ্যেই রবীন্দ্রনাথ ঠাকুরের ‘চোখের বালি’ উপন্যাস শেষ করে ‘নৌকাডুবি’ পড়তে শুরু করে দিয়েছে সে। এছাড়া ‘দুই বোন’ও পড়ছে। সেটা এখন মাঝপথে। গল্প পড়ার পাশাপাশি চলছে গল্প লেখাও। বেশ কয়েকটা গল্প এরই মধ্যে লিখে ফেলেছে ব্রত। ‘পূজারি’ কবিতাটা মুখস্ত সেরে ফেলেছে। ৪০টার মতো কবিতাও লিখেছে। ‘ছোট ছোট। বেশি বড় না’। হাসতে হাসতে বলল ব্রত। এই লকডাউনের সময় আরও একটি কাজ করতে দর্শক বন্ধুদের উৎসাহ দিয়েছে সে। তা হল গান গাওয়া।

[ আরও পড়ুন: লকডাউনে সব নিরাপত্তারক্ষীদের খাবারের দায়িত্ব নিলেন, সলমনের বাড়িতেই হচ্ছে রান্না ]

লকডাউনের জন্য সমস্ত সেলেব্রিটি আপাতত ঘরবন্দি। নুসরত সময় কাটাচ্ছেন রান্না করে আর ছবি এঁকে। মাঝেমধ্যেই তিনি রেসিপি পোস্ট করছেন ইনস্টাগ্রামে। মিমি ঘরবন্দি থেকেই করোনা নিয়ে সতর্কতামূলক প্রচার চালাচ্ছেন। সৃজিত মুখোপাধ্যায় কোয়ারেন্টাইনের মধ্যেই অনুপম রায়, জয় সরকারের সঙ্গে ‘ফেলুদা ফেরত’ নিয়ে আলোচনা সেরে নিচ্ছেন। বই পড়ে সময় কাটাচ্ছেন আবির। সেই পথেই হাঁটছে টলিপাড়ার শিশুশিল্পী ব্রত বন্দ্যোপাধ্যায়ও।

[ আরও পড়ুন: পঞ্চম রিপোর্টও পজেটিভ, এখনও করোনামুক্ত নন কণিকা ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement