BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

BJP বিরোধী গানে আপত্তি দেবের! ফেসবুকে তীব্র কটাক্ষ পরিচালক অনিকেতের

Published by: Suparna Majumder |    Posted: February 2, 2021 3:29 pm|    Updated: February 2, 2021 3:55 pm

Habu Chandra Raja Gobu Chandra Montri controversey, Director Aniket Chattopadhyay slams producer Dev | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির আগেই বিতর্কে দেব প্রযোজিত ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ (Habu Chandra Raja Gobu Chandra Montri)। প্রযোজক দেবের বিরুদ্ধেই ফেসবুকে তোপ দাগলেন ছবির পরিচালক অনিকেত চট্টোপাধ্যায় ( Aniket Chattopadhyay)। অভিযোগ, তাঁর অনুমতি না নিয়েই পালটানো হয়েছে “ঝড়, ঝড়, আমরা কমলা রং এর ঝড়” গানটির শব্দ।

২০২০ সালের মে মাসে মুক্তি পাওয়ার কথা ছিল শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee), খরাজ মুখোপাধ্যায়, অর্পিতা চট্টোপাধ্যায়, শুভাশিস মুখোপাধ্যায় ও বরুণ চন্দ অভিনীত ছবিটি। ছবির সংগীত পরিচালনায় দায়িত্বে ছিলেন কবীর সুমন (Kabir Sumon)। মঙ্গলবার নিজের ফেসবুক প্রোফাইলে দেওয়া দীর্ঘ পোস্টে পরিচালক অনিকেত চট্টোপাধ্যায় গানের কথাগুলি পোস্ট করে জানান, হিটলারের ব্রাউন শার্টস বা বিজেপির গেরুয়া বাহিনীর মতোই তাঁর ছবির স্বৈরাচারী শাসকের বাহিনীর নাম ‘কমলা বাহিনী’। সেন্সরবোর্ডও তাতে আপত্তি করতে পারেনি। ছবিকে U সার্টিফিকেট দেওয়া হয়েছিল। কিন্তু প্রযোজক তথা তৃণমূল সাংসদ দীপক অধিকারীর মনে হয়েছিল গানের এই কথাগুলি যথেষ্ট রাজনৈতিক। পরিচালক দাবি করেন এই যুক্তি তিনি অস্বীকার করেননি। কিন্তু গানের শব্দ পালটানোর কথা বলতেই তিনি প্রতিবাদ করেছিলেন বলে জানান অনিকেত চট্টোপাধ্যায়।

[আরও পড়ুন: মেহেন্দির রঙে রাঙালেন হাত, শুরু ইমনের বিয়ের অনুষ্ঠান, দেখুন ছবি]

এরপরই পরিচালক লেখেন, “আমাকে অন্ধকারে রেখেই গানের শব্দ পালটানো হয়েছে, কমলা বাহিনী শব্দটা তুলে দেওয়া হয়েছে। গান লেখা সুর করার আগে গীতিকার-সুরকার কবীর সুমন আমার সঙ্গে অনেক আলোচনাই করেছিলেন, এবার আর কোনও আলোচনাই নেই, শব্দ বদলে গেল। শব্দ বদলালেও সত্যিটা বদলাবে না। যে গান লেখা হয়েছিল, সে গান আমার কাছে আছে, তা ছড়িয়ে দেব, বন্ধুরা ছড়াতে সাহায্য করবেন। নিজেদের ভীরুতা, কাপুরুষতার জন্য সিনেমার গানের কথা বদলে দেওয়ার এ জঘন্য চেষ্টার মূল উদ্দেশ্য মানুষ বুঝতে পারবেন।” তারপরই আবার অনিকেত চট্টোপাধ্যায় জানান, যদি কোনওদিন ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ ছবিটি মুক্তি পায় তাহলে তিনি সিনেমা হলের সামনে ধরনাও দেবেন। সেই সময় বন্ধুদের পাশে থাকার আহ্বান জানিয়েছেন পরিচালক।

[আরও পড়ুন: নতুন ছবির জন্য রূপ বদলে ফেললেন আয়ুষ্মান, ‘লুপ লপেটা’র ফার্স্ট লুকে শৌচালয়ে তাপসী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে