২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

ধর্ষকদের প্রকাশ্যে গুলি করে মারা হোক, দলিত যুবতীর মৃত্যুতে টুইটারে গর্জে উঠলেন কঙ্গনা

Published by: Suparna Majumder |    Posted: September 29, 2020 12:28 pm|    Updated: October 1, 2020 1:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মা আর ভাইয়ের সঙ্গে মাঠে ফসল কাটতে গিয়েছিলেন ২০ বছরের তরুণী। আর বাড়ি ফিরতে পারলেন না। দুই সপ্তাহের লড়াইয়ের শেষে দিল্লির হাসপাতালে প্রাণ হারালেন উত্তরপ্রদেশের হাথরাসের (Hathras) গণধর্ষিতা। মঙ্গলবার সকালে যুবতীর মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই ক্ষোভে ফেটে পড়েন নেটদুনিয়ার বাসিন্দারা। সাধারণ মানুষ থেকে তারকা, প্রত্যেকেই ঘটনার তীব্র নিন্দা করেন। অপরাধীদের প্রকাশ্যে গুলি করে মারা হোক। টুইটারে এই দাবি জানান কঙ্গনা রানাউত (Kangana Ranaut)।

১৪ সেপ্টেম্বর গণধর্ষণের ঘটনাটি ঘটে। অভিযোগ, চার-পাঁচ জন উচ্চবর্ণের ব্যক্তি তাঁকে লাগাতার ধর্ষণ করে। দলিতকন্যার জিভ কেটে নেয়। অত্যাচারের চোটে তাঁর শিড়দাঁড়ার হাড় ভেঙে যায়। তারপরও রেহাই মেলেনি। গুরুতর আহত অবস্থায় তাঁকে প্রথমে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়। পরে পরিস্থিতির অবনতি হলে দিল্লির হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষরক্ষা হয়নি। টানা দুই সপ্তাহের লড়াইয়ের পর মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। যুবতীর মৃত্যুর খবর পেতেই টুইটারে গর্জে ওঠেন কঙ্গনা। তাঁর আত্মার শান্তি কামনা করে লেখেন, “এই ধর্ষকদের প্রকাশ্যে গুলি করে মারা হোক। প্রতিবছর বাড়তে থাকা গণধর্ষণের ঘটনার কোনও সমাধান কি আছে? আজ দেশের খুবই দুঃখের আর লজ্জার দিন। নিজেদের মেয়েদের রক্ষা করতে পারি না এটাই সবচেয়ে বেশি লজ্জার।”

[আরও পড়ুন: সুশান্তের শরীরে মেলেনি জৈব বিষ, রিপোর্টে উল্লেখ করেও খুনের তত্ত্ব ওড়াল না AIIMS]

ঘটনার নিন্দা করেছেন অভিনেত্রী রিচা চড্ডাও (Richa Chadha)। হাথরাসের নির্যাতিতার বিচারের দাবি (#JusticeForHathrasVictim) জানিয়ে লিখেছেন, “যদি এই নৃশংস ধর্ষণ আর নির্যাতনের থেকেও বেশি দলিত শব্দের গুরুত্ব বেশি হয়ে থাকে, তাহলে কোথাও না কোথাও গলদ আছে তাই না? আমাদের ঐক্যবদ্ধভাবে এমন সমাজ গড়ে তুলতে হবে যেখানে জাতি-বর্ণের কোনও স্থান থাকবে না আর মেয়েরা মাথা উঁচু করে বাঁচতে পারবে।”

[আরও পড়ুন: দু’সপ্তাহের লড়াই শেষ, মৃত্যু উত্তরপ্রদেশে গণধর্ষণ এবং নৃশংস নির্যাতনের শিকার দলিত যুবতীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement