১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দুর্গাপুজোর গান গাইলেন হেমা মালিনী, লতা মঙ্গেশকরের প্রতিক্রিয়ার অপেক্ষায় অভিনেত্রী

Published by: Suparna Majumder |    Posted: October 17, 2020 10:53 pm|    Updated: October 17, 2020 10:53 pm

Bangla news of Hema Malini records 2 songs for Durga Puja 2020, wants Lata Mangeshkar’s approval | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একজনের কণ্ঠ আরেকজনের অভিনয় সত্ত্বার পরিচয় হয়ে দাঁড়িয়েছিল। হেমা মালিনী (Hema Malini) এবং লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। গান, অভিনয় আর সিনেমা জগতের বাইরেও একটা অদ্ভুত যোগসূত্র রয়েছে দু’জনের মধ্যে। নাম! না, ‘নাম গুম জায়েগা’ গানের সূত্রে নয় এ কাহিনি জন্মসূত্রের। সংগীতসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের জন্মের পর নাম রাখা হয়েছিল হেমা। পরে বাবা দীনানাথ মঙ্গেশকর তা পালটে নিজের নাটকের প্রিয় চরিত্রে আদলে মেয়ের নাম রেখেছিলেন লতা। আজীবন সম্মানের সম্পর্ক রয়েছে অভিনেত্রী এবং সংগীতসম্রাজ্ঞীর মধ্যে। সেই কারণেই তো প্রথমবার দুর্গা পুজোর (Durga Puja 2020) গান রেকর্ড করে তা লতা মঙ্গেশকরকে পাঠিয়েছেন হেমা। জানতে চেয়েছেন তাঁর মতামত।

১৯৭৪ সালে মুক্তি পাওয়া ‘হাত কি সাফাই’ ছবিতে প্রথমবার গান গেয়েছিলেন হেমা মালিনী। কল্যাণজি-আনন্দজির সুরে গেয়েছিলেন ‘পিনে ওয়ালো কো পিনে কা বাহানা’। সেই সময় জনপ্রিয়তা পেয়েছিল গানটি। আরও অনেক সিনেমায় গান গাওয়ার অফার পেয়েছিলেন হেমা। তবে প্রস্তাব গ্রহণ করেননি। কারণ হিসেবে বলেছিলেন, তাঁর গান গাওয়ার জন্য লতা মঙ্গেশকর রয়েছেন।

[আরও পড়ুন: ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর চেষ্টা! কঙ্গনা ও তাঁর দিদির বিরুদ্ধে মামলার নির্দেশ মুম্বইয়ের আদালতের]

সেই সময় আজ অতীত। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে গানের প্রতি হেমা মালিনীর আগ্রহ বেড়েছে। এর আগে ভজন গেয়েছেন তিনি। এবার বাঙালির দুর্গাপুজোর জন্য দু’টি গান রেকর্ড করেছেন। যার সুর দিয়েছেন অঞ্জলি দয়াল। নিজে গান গেয়ে সন্তুষ্ট হেমা মালিনী। তবে এবার সংগীতসম্রাজ্ঞীর মতামত জানতে চান তিনি। রেকর্ড করা গানগুলি হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাঠিয়েছেন তিনি। লতা মঙ্গেশকর যেন তা শুনে নিজের প্রতিক্রিয়া জানান। এমনটাই চান বিজেপি সাংসদের। শুক্রবার নিজের ৭২তম জন্মদিন পালন করেছেন বলিউডের ‘ড্রিম গার্ল’। এই অবসরে অনুরাগীদের শুভেচ্ছার জন্য ধন্যবাদ জানিয়ে পোস্ট করেছেন ভিডিও।

[আরও পড়ুন: স্কুল জীবনের স্মৃতি ফেরাল রাজকুমার-নুসরত জুটির ‘ছলাং’, প্রকাশ্যে ট্রেলার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে