২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইসরো নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে কটাক্ষের বন্যা, সাফাই দিয়ে কী বললেন আর মাধবন?

Published by: Suparna Majumder |    Posted: June 26, 2022 8:37 pm|    Updated: June 26, 2022 8:37 pm

Here is how R Madhavan replied after trolled for his recent comment about ISRO | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দু ক্যালেন্ডার দেখে মঙ্গলের কক্ষপথে রকেট পাঠিয়েছিলেন ইসরোর (ISRO) বিজ্ঞানীরা। এমনই মন্তব্য করে সোশ্যাল মিডিয়ার একাংশের রোষানলে পড়েন আর মাধবন (R Madhavan)। সোশ্যাল মিডিয়াতেই সমালোচনার জবাব দিলেন অভিনেতা। তাঁর মতো মূর্খের এমনটাই পাওয়া ছিল বলে মন্তব্য করেন।

Trailer of R Madhavan starrer Rocketry: The Nambi Effect is out

পয়লা জুলাই মুক্তি পাবে মাধবনের নতুন সিনেমা ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’ (Rocketry: The Nambi Effect)। মুখ্য ভূমিকায় অভিনয়ের পাশাপাশি এ ছবি পরিচালনাও করেছেন তারকা। ছবির প্রচারে গিয়েই ইসরো নিয়ে বিতর্কিত মন্তব্য করেন মাধবন। নিজের বক্তব্যের মাঝে অভিনেতা-পরিচালক জানান, ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন অর্থাৎ ইসরোর বিজ্ঞানীরা ভারতীয় ক্যালেন্ডারে দিনক্ষণ দেখে মঙ্গলের কক্ষপথে রকেট পাঠিয়েছিলে। তাঁর এই মন্তব্য সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই শুরু হয় বিতর্ক। অভিনেতাকে নির্বোধ বলেও কটাক্ষ করা হয়।

[আরও পড়ুন: নোটবাতিলের গল্প নিয়ে তৈরি ‘অবরোধ ২’, প্রথম হিন্দি ওয়েব সিরিজে যোদ্ধা আবির, পড়ুন রিভিউ]

সমালোচনার খবর শেয়ার করেই সমালোচনার জবাব দেন মাধবন। টুইটারে অভিনেতা লেখেন, “পঞ্জিকাকে তামিল ভাষায় পঞ্চাঙ্গ বলেছি, তাই এই সমালোচনা আমার প্রাপ্য। আমার অজ্ঞতার কারণেই এটা ঘটেছে। তার মানে এই নয় যে মঙ্গল অভিযানের সাফল্য গুরুত্বহীন হয়ে পড়েছে। এটি সত্যি একটি স্মরণীয় ঘটনা। বিজ্ঞানী নাম্বি নারায়ণন একজন রকস্টার।”

R Madhavan 1

‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’ নাম্বি নারায়ণনের (Nambi Narayanan) ভূমিকাতেই অভিনয় করেছেন মাধবন। ১৯৯৪ সালে নাম্বি নারায়ণনের উপর গুপ্তচরবৃত্তির মিথ্যা অভিযোগ উঠেছিল। যে কারণে তাঁকে গ্রেপ্তারও করা হয়। গারদের ওপারে কাটাতে হয়েছিল অনেকগুলো দিন। ১৯৯৮ সালে সুপ্রিম কোর্ট তাঁকে সমস্ত অভিযোগ থেকে মুক্তি দেয়। সেই বিখ্যাত বিজ্ঞানীই আবার ভারত তথা বিশ্বের বিজ্ঞানের ইতিহাসে নিজের জায়গা করে নিয়েছিলেন। পয়লা জুলাই সিনেমা হলে মুক্তি পাবে ছবিটি।

[আরও পড়ুন: স্থিতিশীল হলেও কাটেনি সংকট, তরুণ মজুমদারের স্বাস্থ্য নিয়ে ঝুঁকি নিতে নারাজ চিকিৎসকরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে