২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Avrodh 2 Review: নোটবাতিলের গল্প নিয়ে তৈরি ‘অবরোধ ২’, প্রথম হিন্দি ওয়েব সিরিজে যোদ্ধা আবির, পড়ুন রিভিউ

Published by: Suparna Majumder |    Posted: June 26, 2022 6:40 pm|    Updated: June 26, 2022 7:32 pm

Review of Abir Chaterjee's first hindi web series Avrodh 2 | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার: ২০২০ সালে মুক্তি পেয়েছিল ওয়েব সিরিজ ‘অবরোধ’। তাতে সার্জিক্যাল স্ট্রাইকের কাহিনি দেখিয়েছিলেন পরিচালক রাজ আচার্য। এবার নোটবাতিলের কাহিনি দেখালেন তিনি। গত শুক্রবার থেকে সোনি লিভ (Sony LIV) ওয়েব প্ল্যাটফর্মে দেখা যাচ্ছে ‘অবরোধ ২’ (Avrodh 2)। মুখ্য ভূমিকায় আবির চট্টোপাধ্যায় (Abir Chaterjee)।

Abir Chaterjee

হিন্দি সিনেমায় আগেও অভিনয় করেছেন আবির। তবে ওয়েব সিরিজে এই প্রথমবার দেখা গেল টলিউড তারকাকে। এতদিন তাঁকে ‘সত্যান্বেষী ব্যোমকেশ’, রহস্যসন্ধানী ‘সোনাদা’ হিসেবে ভালবেসেছেন অনুরাগীরা। এবার দেখা দিলেন যোদ্ধার ভূমিকায়। সিক্সপ্যাক অ্যাবের উপর ভর করে সৈনিক হয়ে ওঠেননি আবির। বরং তাঁর রহস্যসন্ধানীর দিকটিই বেশি করে দেখা গেল সিরিজে। প্রদীপ ভট্টাচার্যর ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা। এমনিতে আয়কর দপ্তরে কাজ করলেও সেনার সক্রিয় সৈনিক হিসেবেও দেখা যায় প্রদীপকে।

[আরও পড়ুন: ‘রোম্যান্টিক নায়ক হওয়ার মতো বয়স আমার নেই’, কেন এমন মন্তব্য শাহরুখ খানের?]

কাহিনি নিয়ে নতুন করে কিছু বলার নেই। নোটবাতিলের অভিজ্ঞতা ভারতবর্ষের প্রত্যেক বাসিন্দারই কমবেশি রয়েছে। এখনও প্রধানমন্ত্রী আচমকা কোনও ঘোষণার আভাস দিলে রক্তচাপ অনেকের বেড়ে যায়। এই নোটবাতিল (Demonetisation) কেন করা হয়েছিল? সেই প্রশ্নের উত্তরই গোটা সিরিজে দেওয়া হয়েছে। তবে বড্ড বেশি সময় ধরে। কিছু চরিত্র কেন রয়েছে, তা ঠিক বোঝা যায়নি। ‘স্পেশ্যাল অপস’, ‘ফ্যামিলি ম্যান’ সিরিজের আমেজ আনার চেষ্টা করা হয়েছে, কিন্তু তাতে সফল হননি পরিচালক।

Avrodh-2

এ সিরিজ যদি দেখতেই হয় তাহলে আবির চট্টোপাধ্যায়ের জন্য দেখা যেতে পারে। তাঁকেই একমাত্র ভাল লেগেছে। রক্তমাংসের একটা চরিত্র হিসেবে আবির নিজেকে ক্যামেরার সামনে তুলে ধরেছেন। হ্যাঁ, তাঁর হিন্দি উচ্চারণে একটু বাংলার প্রভাব রয়েছে। তবে চরিত্র যেহেতু বাঙালি, তাই কোনও অসুবিধা হয়নি। পারভিনের ভূমিকায় আহানা কুমরা, মেজর ইমতিয়াজ আহমেদের ভূমিকায় বিজয় কৃষ্ণ, প্রধানমন্ত্রীর ভূমিকায় মোহন আগাসে এবং তাঁর দুই সহযোগীর ভূমিকায় নীরজ কবি, অনন্ত মহাদেবন কেবল নিজের ভূমিকা পালন করে গিয়েছেন মাত্র। তবে সন্ত্রাসবাদীর ভূমিকায় সঞ্জয় সূরি যেন শুধুমাত্র কিছু সংলাপ বলে গিয়েছেন। তার অভিনয় এই দর্শকের অন্তত মনঃপুত হল না।

ওয়েব সিরিজ – অবরোধ ২
অভিনয়ে – আবির চট্টোপাধ্যায়, আহানা কুমরা, বিজয় কৃষ্ণ, মোহন আগাসে, নীরজ কবি, অনন্ত মহাদেবন প্রমুখ
পরিচালনায় – রাজ আচার্য

[আরও পড়ুন: স্থিতিশীল হলেও কাটেনি সংকট, তরুণ মজুমদারের স্বাস্থ্য নিয়ে ঝুঁকি নিতে নারাজ চিকিৎসকরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে