Advertisement
Advertisement
Adipurush

‘একটি ধর্মীয় সম্প্রদায়ের ধৈর্যের পরীক্ষা নেওয়া হয়েছে?’, হাই কোর্টে ভর্ৎসনার মুখে ‘আদিপুরুষ’

সেন্সর বোর্ডের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছে আদালত।

High Court blasts 'Adipurush' makers। Sangbad Pratidin

আদিপুরুষ পোস্টার। ছবি- সোশাল মিডিয়া।

Published by: Biswadip Dey
  • Posted:June 27, 2023 7:59 pm
  • Updated:June 27, 2023 8:00 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার এলাহাবাদ হাই কোর্টের ভর্ৎসনার মুখে ‘আদিপুরুষ’ (Adipurush)। ছবি মুক্তির পর প্রাথমিক ভাবে সাফল্যের মুখ দেখলেও অচিরেই মুখ থুবড়ে পড়েছে প্রভাস অভিনীত এই ছবি। সেই সঙ্গে ক্রমেই তীব্র হয়েছে বিতর্ক। দায়ের হয়েছে একের পর এক মামলা। মঙ্গলবার আদালতের প্রশ্ন, এই ছবি কি একটি বিশেষ ধর্মের সহিষ্ণুতার পরীক্ষা নিতে তৈরি হয়েছে?

ছবিতে সীতা ও হনুমানকে ‘আপত্তিকর’ ভাবে তুলে খরা হয়েছে, এই অভিযোগে দায়ের মামলায় উচ্চ আদালত (Allahabad High Court) এদিন ভর্ৎসনা করেছে ছবির নির্মাতাদের। সেই সঙ্গে লখনউ বেঞ্চের মন্তব্য, ”যে ধরনের সংলাপ ছবিতে ব্যবহার করা হয়েছে, সেটা কিন্তু বড় ইস্যু। রামায়ণ সকলের কাছে একটা নিদর্শন। একে পুজো করা হয়। রামচরিতমানস পাঠ করে মানুষ ঘর থেকে বের হয়।” ‘আপত্তিকর’ দৃশ্য ও সংলাপের অভিযোগ প্রসঙ্গে ছবির সহ-লেখক মুন্তাসিল শুক্লাকে মামলার এক পক্ষ করার কথা বলে তাঁকে এক সপ্তাহের মধ্যে উত্তর দিতে বলা হয়েছে আদালতের তরফে।

Advertisement

[আরও পড়ুন: স্বামীকে ছাড়ছেন পোষ্যকে নয়, বিচ্ছেদ ঘোষণা করে সাফ জানালেন অভিনেত্রী কুশা কাপিলা]

এদিন হাই কোর্ট বলেছে, ”আমরা কি এরপরও চোখ বন্ধ করে থাকব, কেননা বলাই তো হয় এই ধর্মের লোক অত্যন্ত সহিষ্ণু, তা বলে সেটার কি পরীক্ষা নেওয়া হবে?” সেই সঙ্গে সেন্সর বোর্ডের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছে আদালত।

Advertisement

[আরও পড়ুন: ফের মা হতে চলেছেন শুভশ্রী! উচ্ছ্বসিত রাজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ