BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Kaali Movie Controversy: ‘ঘৃণা ছড়ানোর যন্ত্রে পরিণত হয়েছে ভারত’, বিতর্কের মধ্যেই মন্তব্য ‘কালী’ তথ্যচিত্রের পরিচালকের

Published by: Biswadip Dey |    Posted: July 7, 2022 2:09 pm|    Updated: July 7, 2022 5:08 pm

Hindutva can never become India, tweets Leena Manimekalai। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘কালী’ তথ্যচিত্রের পোস্টার বিতর্কে (Kaali Movie Poster Controversy) উত্তাল দেশ। পোস্টারে দেখানো মা কালীর (Goddess Kali) বেশে এক অভিনেত্রীর হাতে সিগারেট ও পিছনে এলজিবিটিকিউ-এর রেনবো পতাকা ব্যবহার করায় পরিচালককে একহাত নিচ্ছেন নেটিজেনরা। হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে বলে অভিযোগ উঠেছে। ইতিমধ্যেই লীনা মণিমেকালাইয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে দিল্লি ও উত্তর প্রদেশের পুলিশ। এই পরিস্থিতিতে টুইটারে ক্ষোভ উগরে দিলেন তিনি। দাবি করলেন, বৃহত্তম গণতন্ত্র থেকে দেশ এখন বৃহত্তম ঘৃণা ছড়ানোর যন্ত্রে পরিণত হয়েছে।

ঠিক কী লিখেছেন তিনি? তাঁকে টুইটারে লিখতে দেখা গিয়েছে, ”মনে হচ্ছে গোটা দেশ- যা বৃহত্তম গণতন্ত্র থেকে বৃহত্তম ঘৃণা ছড়ানোর যন্ত্রে পরিণত হয়েছে- আমাকে সেন্সর করতে চাইছে। এই মুহূর্তে কোথাও নিজেকে নিরাপদ বলে মনে করতে পারছি না।”

[আরও পড়ুন: ‘নূপুর শর্মা পয়গম্বরকে অপমান করেছে, আমি মা কালীকে সম্মান জানিয়েছি’, নিজের মন্তব্যে অনড় মহুয়া]

আরও একটি পোস্টে তিনি লিখেছেন, ”আমার শৈল্পিক স্বাধীনতাকে নিয়ে ট্রোল করা হচ্ছে। আমি যদি এই সব নির্বোধ দক্ষিণপন্থী মব মাফিয়ার জন্য নিজের স্বাধীনতাকে ত্যাগ করি তবে আমি সকলের স্বাধীনতাকেই খর্ব করব। আর তাই এটা আমি বজায় রাখছি, তাতে যা হয় হোক।”

[আরও পড়ুন: Coronavirus: চতুর্থ ঢেউ অবশ্যম্ভাবী? দেশে একদিনে করোনা আক্রান্ত ১৯ হাজার পার]

অন্য একটি পোস্টে লীনা শেয়ার করেন বহুরূপীদের ছবি। সেখানে ভারতীয় দেবদেবীর সাজে দুই শিল্পীকে ধূমপান করতে দেখা যাচ্ছে। ছবিটি শেয়ার করে তিনি লেখেন, ”বিজেপির পোষ্য ট্রোল আর্মির কোনও আইডিয়া নেই কীভাবে লোকশিল্পীরা তাঁদের পারফরম্যান্সের পরে সময় কাটান। এটা আমার ছবির দৃশ্য নয়। এটা গ্রামীণ ভারতবর্ষের রোজকার ছবি। সংঘ পরিবার যা ধ্বংস করে দিতে চাইছে তাদের অসীম ঘৃণা এবং ধর্মীয় গোঁড়ামি দিয়ে। হিন্দুত্ব কখনও ভারতবর্ষ হতে পারবে না।”

উল্লেখ্য, গত মাসে টুইটারে ‘কালী’ (Kaali) তথ্যচিত্রের পোস্টার টুইট করেছিলেন লীনা মণিমেকালাই। এমন পরিস্থিতিতে লীনা মণিমেকালাইয়ের মুণ্ডচ্ছেদের হুমকি দিয়েছেন অযোধ্যার হনুমান গঢ়ি মন্দিরের মহন্ত রাজু দাস। এই বিতর্কের মধ্যেই এবার পালটা ক্ষোভ উগরে দিতে দেখা গেল লীনাকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে