Advertisement
Advertisement
Johnny Depp

Johnny Depp: প্রাক্তন স্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলায় জয়, ১১৫ কোটি টাকা ক্ষতিপূরণ পাবেন জনি ডেপ

পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান’ খ্যাত 'জ্যাকস্প্যারো'কেও দিতে হবে ১৫ কোটি টাকা।

Hollywood Johnny Depp Wins Defamation Case against Ex-Wife Amber Heard To Pay 115 Cr | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:June 2, 2022 8:57 am
  • Updated:June 2, 2022 8:57 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে স্বস্তিতে হলিউডের ‘জ্যাকস্প্যারো’। বিস্তর কাদা ছোঁড়াছুঁড়ির পর শেষপর্যন্ত হলিউড অভিনেতা জনি ডেপের (Johnny Depp) পক্ষেই রায় দিল জুরি। প্রাক্তন স্ত্রী, অ্যাম্বার হার্ডের (Amber Heard) বিরুদ্ধে দায়ের করা মানহানির মামলায় জিতলেন ‘পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান’ খ্যাত ‘জ্যাকস্প্যারো’ ডেপ। পাশাপাশি আদালতের নির্দেশে প্রাক্তন স্ত্রীর কাছ থেকে ক্ষতিপূরণ বাবদ ১১৫ কোটি টাকা পাবেন ডেপ। 

নিজেকে গার্হস্থ্য হিংসার শিকার বলে দাবি করে ২০১৮ সালে ‘ওয়াশিংটন পোস্ট’—এ একটি প্রতিবেদন লিখেছিলেন ‘অ্যাকোয়াম্যান’ খ্যাত অভিনেত্রী অ্যাম্বার। লেখায় সরাসরি জনির নাম না নিলেও তিনিই টার্গেট ছিলেন বলে দাবি করে পালটা মানহানির মামলা ঠোকেন ‘জ্যাকস্প্যারো’। চেয়ে বসেন মোটা অঙ্কের ক্ষতিপূরণও। তাঁর দাবি ছিল, মিথ্যা অভিযোগে ফাঁসানোর চেষ্টা করছেন প্রাক্তন স্ত্রী। জনির বিরুদ্ধেও মামলা করেছিলেন অ্যাম্বার।

Advertisement

[আরও পড়ুন: খুন নাকি আত্মহত্যা? একই ঘর থেকে দুই বধূর দেহ উদ্ধারে রায়গঞ্জে শোরগোল]

গত ছ’সপ্তাহ ধরে এই হাই প্রোফাইল মামলার শুনানি চলে ফেয়ারফ্যাক্স কাউন্টি সার্কিট কোর্টে। কাঠগড়ায় দাঁড়িয়ে চলে বিস্তর কাদা ছোঁড়াছুঁড়িও। তবে শেষ হাসি হাসলেন জনি ডেপই। শেষে বুধবার গভীর রাতে (ভারতীয় সময়) মামলায় রায় দেয় সাত সদস্যের জুরি। জানায়, ওই লেখায় সত্যিই সম্মানহানি হয়েছে জনির। অ্যাম্বারের আনা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা এবং অবমাননাকর। অসৎ উদ্দেশ্যে নিয়ে এই অভিযোগ আনা হয়েছিল। আদালতের নির্দেশ ডেপের প্রাক্তন স্ত্রী ১১৫ কোটি টাকা ক্ষতিপূরণ দেবেন।

Advertisement

তবে জনির আইনজীবীর মন্তব্যে অভিনেত্রী অ্যাম্বারেরও মানহানি হয়েছে বলে জানিয়েছে আদালত। ডেপের আইনজীবী বিবৃতি দিয়ে জানিয়েছিলেন, অ্যাম্বারের আনা গার্হস্থ্য হিংসা অভিযোগ ‘ধাপ্পাবাজি’। এই মন্তব্যে অভিনেত্রীর মানহানি হয়েছে বলে মনে করেছে আদালত। যার দরুন ডেপকেও নির্দেশ দেওয়া হয়েছে অ্যাম্বারকে ২ মিলিয়ন ডলার অর্থা ১৫ কোটি টাকা দিতে ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে।

[আরও পড়ুন: হৃদরোগেই মৃত্যু কেকে’র, ময়নাতদন্তের রিপোর্টে খারিজ অস্বাভাবিক মৃত্যুর তত্ত্ব]

মামলার রায় শোনার পরই জ্যাকস্প্যারোর প্রতিক্রিয়া, জুরিদের রায় আমাকে জীবন ফিরিয়ে দিল। যদিও অ্যাম্বারের মতে, মেয়েদের প্রতি সুবিচারে বড় ধাক্কা এই রায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ