১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২০০ কোটির ক্লাবে ‘দ্য কাশ্মীর ফাইলস’, জানেন কত পারিশ্রমিক নিয়েছেন অনুপম খের ও মিঠুন?

Published by: Akash Misra |    Posted: March 23, 2022 2:12 pm|    Updated: March 23, 2022 3:48 pm

How Much Anupam Kher, Mithun Chakraborty & Others Charged For Vivek Agnihotri’s The Kashmir Files | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) ছবি নিয়ে এখন জোর চর্চা। নানা মহলে এই ছবি নিয়ে চলছে বিস্তর আলোচনা। বক্স অফিসেও ইতিমধ্যেই ২০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। যাঁদের দুর্দান্ত অভিনয়ে মুগ্ধ হয়েছেন সিনেপ্রেমীরা, সেই অনুপম খের, মিঠুন চক্রবর্তী, ও পল্লবী যোশী কত টাকা পারিশ্রমিক পেয়েছিলেন এই ছবির জন্য তা কি জানেন? 

সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, পরিচালক বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিতে অভিনয়ের জন্য পারিশ্রমিক হিসেবে অনুপম খের (Anupam Kher) পেয়েছেন ১ কোটি টাকা। অন্যদিকে, মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) পারিশ্রমিক ছিল দেড় কোটি টাকা। তবে পরিচালক বিবেক অগ্নিহোত্রীর স্ত্রী এবং এই ছবির অন্যতম অভিনেত্রী পল্লবী যোশীর পারিশ্রমিক সে হিসেবে অনেকটাই কম। খবর অনুযায়ী, পারিশ্রমিক হিসেবে পল্লবী পেয়েছেন ৫০ লক্ষ থেকে ৭০ লক্ষ টাকা। জানা গিয়েছে, ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবি পরিচালনার জন্য পরিচালক বিবেক অগ্নিহোত্রীর পারিশ্রমিক ছিল ১ কোটি টাকা।

বলিউডের সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, অন্যান্য অভিনেতা ও অভিনেত্রীরা পারিশ্রমিক হিসেবে পেয়েছিলেন ৪৫ লাখ থেকে ৫০ লাখের মধ্যে।

[আরও পড়ুন: বিতর্কের মাঝেই এবার ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে মুখ খুললেন মিঠুনের পুত্রবধূ]

সম্প্রতি ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির প্রশংসা করেছেন আমির খানও। এক সাক্ষাৎকারে আমির জানান, ”কাশ্মীরি পণ্ডিতদের সঙ্গে যা হয়েছে, তা সত্যিই খুব দুঃখের। এই ঘটনা ভারতীয় ইতিহাসের হৃদয়বিদারক একটা অংশ। যা গভীর ক্ষতের জন্ম দিয়েছে। আমার মনে হয়, এমন একটি বিষয় নিয়ে ছবি হওয়া উচিত ছিল। এই ছবির গোটা টিমকে শুভেচ্ছা।”

The Kashmir Files 3

অন্যদিকে, ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে সমালোচনায় মুখর হয়েছেন বলিউড অভিনেতা নানা পাটেকর। ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমা প্রসঙ্গে তাঁর মতামত জানতে চান সাংবাদিকরা। উত্তর দিতে গিয়ে অভিনেতা বলেন, ”হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের মানুষ এই ভারতেরই বাসিন্দা। দুই সম্প্রদায়েরই শান্তিতে থাকা উচিত। একে অন্যকে প্রয়োজন। পরস্পরকে ছাড়া থাকতে পারবেনও না। কোনও একটি ছবির জন্য বিভাজনের পরিস্থিতি তৈরি হওয়া ঠিক নয়। সকলেই যেন শান্তিতে থাকেন। এমন ছবির মাধ্যমে যাঁরা সেই চেষ্টা করছেন, তাঁদের কাছে জবাব চাওয়া উচিত। জানানো উচিত, এমনটা করলে সমাজ টুকরো টুকরো হয়ে যাবে।”

Vivek Agnihotri's The Kashmir Files releases today all over India

[আরও পড়ুন: ছবির আয় কাশ্মীরি পণ্ডিতদের দিন, ‘দ্য কাশ্মীর ফাইলসে’র পরিচালককে খোঁচা IAS অফিসারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে