BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা ঠেকাতে বেনজির উদ্যোগ, মুম্বই পুরসভার কর্মীদের জন্য N95 মাস্ক কিনলেন হৃতিক

Published by: Bishakha Pal |    Posted: March 27, 2020 12:29 pm|    Updated: March 27, 2020 12:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে ক্রমশ ছড়িয়ে পড়ছে প্রাণঘাতী ভাইরাস করোনা। এই পরিস্থিতি থেকে বাঁচতে দেশের স্বাস্থ্যের পরিকাঠামো আরও উন্নত করার কাজ শুরু করেছে কেন্দ্র সরকার। করোনা পরিস্থিতি মোকাবিলায় সামর্থ্য মতো সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অনেকে। বৃহস্পতিবারই আর্থিক সাহায্যের ঘোষণা করেছেন কপিল শর্মা, সানি দেওল, রাম চরণ ও পবন কুমারের মতো অভিনেতা। তখনই কথা উঠেছিল বলিউডের প্রথম সারির অভিনেতারা কোথায়? তাঁরা এই পরিস্থিতিতে চুপ কেন? তারপরই জানা গেল, আর্থিকভাবে না হলেও বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনকে করোনা মোকাবিলায় মাস্ক কিনে দিয়ে সাহায্য করেছেন হৃতিক রোশন।

সম্প্রতি একটি টুইট করে একথা জানিয়েছেন অভিনেতা। লিখেছেন, যাঁরা আমাদের সমাজ ও শহরকে সুরক্ষিত রাখার দায়িত্ব নিয়েছেন, তাঁদের কথা ভাবা জরুরি। তিনি তাই বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের কর্মীদের জন্য N95 ও FFP3 মাস্ক কিনেছেন। এই পরিস্থিতিতে তিনি মহারাষ্ট্র সরকারকে সাহায্য করে চান বলে আবেদন জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছে। পাশাপাশি সবাইকে সাধ্যমতো সাহায্য করার আবেদনও জানিয়েছেন অভিনেতা।

[ আরও পড়ুন: করোনা মোকাবিলায় ঘাটালের পাশে দেব, নিজের সাংসদ তহবিল থেকে দিলেন ১ কোটি ]

করোনা সংক্রমণ ঠেকাতে মঙ্গলবার ২১ দিনের লকডাউন ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে সমর্থন করেন হৃতিক। এই প্রসঙ্গে তিনি টুইটারে একটি ভিডিও-ও পোস্ট করেন। সেখানে করোনা ভাইরাসকে ঠেকাতে সমস্ত স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি। শুক্রবারও তিনি এই সংক্রান্ত একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে অভিনেতা বাচ্চাদের বলেছেন, এই পরিস্থিতিতে তাদেরই হাল ধরতে হবে। বাড়ির বড়োরা সমস্ত নির্দেশ উপেক্ষা করে বাড়ির বাইরে যায়। তাদের আটকানোর দায়িত্ব নিতে হবে বাড়ির ছোটদের। তারা যদি বড়দের বুঝিয়ে বলে, তবে বড়োরা সেই কথা ফেলতে পারবে না। বড়দের যদি বলা হয় করোনা সংক্রমণ থেকে বাঁচতে একে অপরের থেকে দূরত্ব বাঞ্ছনীয়, এমনকী বাইরে থেকে বাড়ি ফেরার পর ছোটরাও আক্রান্ত হতে পারে, সেক্ষেত্রে বড়োরা কথা শুনবে বলেই জনিয়েছেন হৃতিক। সঙ্গে তিনি বাচ্চাদেরও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন।

[ আরও পড়ুন: রোগ প্রতিরোধে মোক্ষম দাওয়াই হার্বাল টি, সহজ পদ্ধতিতে বানানো শেখালেন মিমি ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement