BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘যথেষ্ট হয়েছে, আর পারছি না’, টুইট করে বলিউড থেকে বিদায় ঘোষণা পরিচালক অনুভব সিনহার!

Published by: Sandipta Bhanja |    Posted: July 22, 2020 1:30 pm|    Updated: July 22, 2020 1:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগেই সুষমা স্বরাজের স্বামী টুইট করেছিলেন, “বলিউড এখন গালিউড হয়ে গিয়েছে…।” আর সেটা বোধহয় হাড়ে হাড়ে টের পাচ্ছেন ইন্ডাস্ট্রির অন্দরের লোকজন। একে অপরের উপর দোষারোপ, রাগ-বিদ্বেষ, কাদা ছোঁড়াছুড়ির অন্ত নেই! কিছুতেই থামছে না বাক-বিতণ্ডা। একটা মৃত্যু যে ইন্ডাস্ট্রিকে এভাবে নাড়িয়ে দেবে তা বোধহয় কেউ কল্পনাও করতে পারেননি। কান পাতলেই শোনা যাচ্ছে ভিন্ন বঞ্চনার কাহিনি। অভিনেতা-অভিনেত্রী থেকে শুরু করে পরিচালকরাও মুখ খুলেছেন। এবার বিতর্কের রেশ ধরেই বলিউডের বিশিষ্ট পরিচালক অনুভব সিনহা (Anubhav Sinha) জানালেন, “যথেষ্ট হয়েছে! আমি বলিউড থেকে ইস্তফা দিচ্ছি।”

শুধু তাই নয়, নিজের টুইটার প্রোফাইলের নামও বদলে ফেলেছেন! অনুভব সিনহা থেকে পালটে করে দিয়েছেন অনুভব সিনহা (নট বলিউড)। অনুভবের টুইটে কেন এই অভিমানী সুর? তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না! কারণ, এই মুহূর্তে বলিউডে সৃজনশীলতার থেকেও তারকাদের ঝগড়া কিংবা স্বার্থসিদ্ধিটাই যেন মূল বিষয় হয়ে উঠেছে, বলে মনে করছেন অনেকে। কেননা, কাজের থেকে সমালোচনাই বেশি চলছে। আর তাতেই সম্ভবত তিতিবিরক্ত হয়ে গিয়েছেন ‘আর্টিকল ১৫’, ‘থাপ্পড়’,  ‘মুলক’ -এর মতো বড় মাপের ছবির পরিচালক।

[আরও পড়ুন: ‘বিধু বিনোদ চোপড়া আমাকে আত্মহত্যার দিকে ঠেলে দিয়েছিলেন’, বিস্ফোরক চেতন ভগত]

পরিচালক অনুভব সিনহা আগাগোড়াই স্পষ্টবক্তা। কোনওদিনই নিজের মত প্রকাশে রাখঢাক করেননি। এবারও সেই পন্থাই অবলম্বন করলেন। অনুভব বলিউড ছাড়ার সিদ্ধান্ত জানাতেই ফের সোশ্যাল মিডিয়ায় হইচই শুরু হয়ে যায়। তাঁর এমন হঠকারী সিদ্ধান্তে হতবাক সবাই!

পরিচালক সুধীর মিশ্রও (Sudhir Mishra) মুখ খুলেছেন সহকর্মীকে নিয়ে। অনুভবের উদ্দেশে টুইট করে লেখেন, “বলিউড আবার কী? সত্যজিত্‍ রায়, রাজ কাপুর, গুরু দত্ত, ঋত্বিক ঘটক, বিমল রায়, মৃণাল সেন, ঋষিকেশ মুখোপাধ্যায়, কে আসিফ, বিজয় আনন্দ, জাভেদ আখতার, তপন সিনহা, গুলজার, শেখর কাপুর, কেতন মেহতা, অরবিন্দনের মতো পরিচালকদের অনুপ্রেরণাই আমায় সিনেমার সঙ্গে জুড়ে রেখেছে। আমার কাছে এটাই জগৎ। আর এখানেই আমি চিরকাল বাস করব।” পালটা উত্তর দিয়েছেন অনুভবও। বললেন, “কেন যে এলাম এখানে জানি না। আমি তো শুধু সিনেমা বানাতেই এসেছিলাম জানি না। এখন কারণ খুঁজছি…।”

পরিচালক হনসল মেহেতাও (Hansal Mehta) যোগ দিয়েছেন অনুভব, সুধীরের ভার্চুয়াল কথোপকথনে। টুইটে লেখেন, “অনেক আগেই ছেড়ে দিয়েছি, যদিও এর অস্তিত্ব কোনও দিনই ছিল না।”

[আরও পড়ুন: নেটদুনিয়ায় ক্রমাগত হুমকি-আক্রমণ, ট্রোলারদের বিরুদ্ধে এবার আইনি ব্যবস্থা নেবেন করণ!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement