BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘ভারতও জেহাদি দেশ হয়ে গেল’, কৃষি আইন প্রত্যাহারের সিদ্ধান্তে আক্ষেপ কঙ্গনার

Published by: Biswadip Dey |    Posted: November 19, 2021 1:00 pm|    Updated: November 19, 2021 3:27 pm

Indian Celebs have reacted over PM’s decision to repeal the farm laws। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুরু নানকের জন্মদিনে বিরাট ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi)। বিতর্কিত তিন কৃষি আইন (Farm Law) প্রত্যাহার করেছে কেন্দ্র। সাফল্য পেয়েছে কৃষকদের দীর্ঘদিনের আন্দোলন। আইন প্রত্যাহারের পরই আন্দোলনরত কৃষকদের উদ্দেশে প্রধানমন্ত্রীর অনুরোধ, ‘এবার আপনারা বাড়ি ফিরে যান।’ প্রধানমন্ত্রী জানিয়ে দিয়েছেন, সংসদের আসন্ন অধিবেশনেই এই তিনটি বিতর্কিত আইন (Farm Laws) প্রত্যাহারের আইনি প্রক্রিয়া শুরু হবে।

এই ঘোষণার সঙ্গে সঙ্গেই সাড়া পড়ে গিয়েছে দেশজুড়ে। গত এক বছর ধরে নয়া তিন কৃষি আইন প্রত্যাহারের দাবিতে কৃষক বিক্ষোভ প্রভাবিত করেছে দেশের বৃহত্তম অংশকে। বাদ জাননি সেলেব্রিটিরাও। বিভিন্ন সময়ে আইনের পক্ষে ও বিপক্ষে মন্তব্য করতে দেখা গিয়েছে তাঁদের। শুক্রবার প্রধানমন্ত্রীর ঘোষণার পরও সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া জানাতে শুরু করেছেন তারকারা।

[আরও পড়ুন: বিতর্কিত তিন কৃষি আইন প্রত্যাহার করল কেন্দ্র, গুরু নানকের জন্মদিনে বড় ঘোষণা মোদির]

এই সিদ্ধান্তকে একেবারেই মানতে পারছেন না কঙ্গনা রানাউত। ‘কন্ট্রোভার্সি কুইন’ ইনস্টাগ্রামে জানিয়েছেন, ”দুঃখজনক, লজ্জাজনক ও সম্পূর্ণ অন্যায়। সংসদে নির্বাচিত সরকারের পরিবর্তে যদি রাস্তায় বসে থাকা লোকেরাই আইন বানাতে শুরু করে, তাহলে মানতেই হবে এটা একটা জেহাদি দেশ।” এরপরই কটাক্ষ করে তিনি লেখেন, ”তাঁদের সকলকে অভিনন্দন যাঁরা এটা চেয়েছিলেন।”

Kangana

কৃষি আইন প্রত্যাহারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে টুইট করেছেন সোনু সুদ (Sonu Sood)। তিনি তাঁর পোস্টে লিখেছেন, ”এটা একটা দারুণ খবর! কৃষি আইন প্রত্য়াহারের জন্য ধন্যবাদ নরেন্দ্র মোদিজি। ধন্যবাদ কৃষকদের, আপনারা কেবল শান্তিপূর্ণ প্রতিবাদের মাধ্যমেই আপনাদের দাবি জানিয়ে গিয়েছেন। আশা করি গুরু নানক দেবজির আবির্ভাব দিবস উপলক্ষে প্রকাশ পুরবে বাড়ি ফিরে আপনাদের পরিবারের সঙ্গে মিলিত হতে পারবেন।”

কৃষি আইন প্রত্যাহারের খবরে উচ্ছ্বসিত অভিনেত্রী রিচা চাড্ডাও। তিনি লিখেছেন, ”আপনারা জিতে গিয়েছে। আপনাদের জয়েই সকলের জয়।”

উচ্ছ্বসিত বলিউডের আরেক খ্যাতনামা অভিনেত্রী তাপসী পান্নুও। তিনি কৃষি আইন প্রত্যাহারের খবর টুইট করার পাশাপাশি সকলকে গুরু নানকের জন্মদিনের শুভেচ্ছাও জানিয়েছেন।

এদিকে আইন প্রত্যাহারের পরেও সরকারকে কটাক্ষ করতে দেখা গিয়েছে অভিনেত্রী ও ভিডিও জকি শ্রুতি শেঠকে। তিনি লেখেন, ”কত প্রাণ হারিয়ে গিয়েছে। কী ভারী মূল্য় চোকাতে হল। তবুও কৃষকদের জন্য গর্বিত যেভাবে তাঁরা ময়দান আঁকড়ে পড়ে থেকেছেন। জয় কিষান জয় হিন্দ।” এছাড়াও আরেকটি টুইটে তিনি কটাক্ষ করেন, সরকারের এই সিদ্ধান্ত আসলে সামনের নির্বাচনকে লক্ষ্য রেখেই।

 

[আরও পড়ুন: বন্দুক হাতে ভরা আদালত কক্ষে বিচারকের উপর ‘হামলা’ পুলিশকর্মীর, চাঞ্চল্য বিহারের মধুবনীতে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে