BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বন্দুক হাতে ভরা আদালত কক্ষে বিচারকের উপর ‘হামলা’ পুলিশকর্মীর, চাঞ্চল্য বিহারের মধুবনীতে

Published by: Subhajit Mandal |    Posted: November 19, 2021 9:02 am|    Updated: November 19, 2021 9:02 am

Two policemen allegedly attacked a judge inside a courtroom in Bihar's Madhubani district | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন কোনও ক্রাইম থ্রিলারের দৃশ্য। জারিজুরি ফাঁস হয়ে যাওয়ার ভয়ে ভরা আদালত কক্ষেই বিচারককে আক্রমণ করে বসল অভিযুক্ত। সরাসরি তাক করল বন্দুক। রায় বিপক্ষে গেলেই খুন করার হুমকি! চমকপ্রদ বিষয় হল এই দৃশ্যে অভিযুক্ত কোনও দাগী অপরাধী বা কুখ্যাত জঙ্গি নয়। এই দৃশ্যে অভিযুক্তের কাঠগড়ায় সমাজের দুই রক্ষক অর্থাৎ দুই পুলিশকর্মী। ঘটনাস্থল বিহারের (Bihar) মধুবনি।

বৃহস্পতিবার বিহারের মধুবনীর এক নগর ও দায়রা আদালতে শুনানি চলাকালীনই বিচারকের উপর আক্রমণ করে বসে দুই পুলিশকর্মী। মধুবনীর ঝঞ্ঝারপুর নগর ও দায়রা আদালত কক্ষে অবিনাশ কুমার (Avinash Kumar) নামের এক বিচারকের এজলাসে ওই দুই পুলিশকর্মীর বিরুদ্ধেই একটি মামলার শুনানি চলছিল। সেসময় স্টেশন হাউস অফিসার গোপাল কৃষ্ণ এবং সাব ইন্সপেক্টর অভিমন্যু কুমার একপ্রকার হঠাতই আদালত কক্ষে ঢুকে বিচারকের উপর হামলা করে বসে। তাঁর দিকে বন্দুক তাক করে বলেও অভিযোগ।

[আরও পড়ুন: তৃণমূলের পর কংগ্রেস, CBI-ED প্রধানদের মেয়াদ বৃদ্ধির বিরোধিতায় মামলা সুপ্রিম কোর্টে]

আদালতের কর্মী এবং আইনজীবীরা বিচারককে বাঁচানোর চেষ্টা করলে তাঁদের উপরও চড়াও হয় অভিযুক্ত ওই দুই পুলিশকর্মী। কয়েকজন আইনজীবী এবং আদালত কর্মী জখমও হয়েছেন। ওই বিচারক সুরক্ষিতই আছেন। তবে, ঘটনার আকস্মিকতায় চমকে গিয়েছেন তিনি। অভিযুক্ত দুই পুলিশ আধিকারিককে নিজেদের হেফাজতে নিয়েছে বিহার পুলিশ। তাঁদের জিজ্ঞাসাবাদ চলছে।

[আরও পড়ুন: ‘বিটকয়েনে ক্ষতি হতে পারে যুব সমাজের’, বিশ্বমঞ্চে যৌথ নীতির প্রস্তাব মোদির]

খাস আদালত কক্ষে পুলিশকর্মীদের এই আচরণে ক্ষুব্ধ পাটনা হাই কোর্ট। এই ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে পাটনা হাই কোর্ট (Patna High Court)। বিচারপতিরা মনে করছেন, এই ঘটনা অভাবনীয় এবং স্তম্ভিত করে দেওয়ার মতো। দ্রুত এই ঘটনার স্টেটাস রিপোর্ট তলব করেছে পাটনা হাই কোর্ট। দুই বিচারপতির ডিভিশন বেঞ্চের সাফ কথা, বিচারপতিদের নিরাপত্তা নিয়ে কোনওরকম আপস নয়। আগামী ২৯ নভেম্বর এই মামলার শুনানি হওয়ার কথা। সেদিন বিহার পুলিশের ডিজিপিকেও আদালত কক্ষে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে