BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘সর্দার উধম’ ও ‘শেরনি’কে হারিয়ে ভারতের হয়ে অস্কারে অফিশিয়াল এন্ট্রি এই তামিল ছবির

Published by: Suparna Majumder |    Posted: October 23, 2021 2:16 pm|    Updated: October 23, 2021 3:47 pm

India's official entry to Oscars 2022 is tamil movie Koozhangal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিকি কৌশল অভিনীত ‘সর্দার উধম’ ও বিদ্যা বালনের ‘শেরনি’কে হারিয়ে অস্কারে ভারতের হয়ে অস্কারে লড়বে তামিল ছবি ‘কুঝাঙ্গাল’ (Tamil movie Koozhangal)। খুশির এই খবর টুইট করে জানান ছবির অন্যতম প্রযোজক ভিগনেশ। প্রেমিকা তথা দক্ষিণী অভিনেত্রী নয়নতারার সঙ্গে যৌথভাবে ছবিটি প্রযোজনা করেছেন তিনি।

Tamil movie Koozhangal

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে মুক্তি পায় ‘কুঝাঙ্গাল’। পরিচালনায় নবাগত পরিচালক পি. এস ভিনোত্রাজ।  ইংরাজিতে ছবির নাম দেওয়া হয়েছে ‘পেবলস’। সেই নামেই একাধিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে। দর্শকদের  পাশাপাশি সমালোচকদের প্রশংসাও পেয়েছে এই তামিল ড্রামা। 

Koozhangal movie

[আরও পড়ুন: ‘স্বামী’ যশের সঙ্গে কি এবার হানিমুনে নুসরত! কোথায় যাচ্ছেন? ছবি দেখে প্রশ্ন অনুরাগীদের]

ছবির কাহিনি আবর্তিত হয়েছে বাবা ও ছেলের সম্পর্ককে কেন্দ্র করে। মদ্যপ হওয়ায় বাবাকে ছেড়ে চলে গিয়েছে মা। তাকে ফেরত আনতে বাবার সঙ্গেই জুটি বাঁধে কিশোর। এর মধ্যেই আবার পালটাতে থাকে তাদের সম্পর্কের সমীকরণ। মাদুরাইয়ের প্রত্যন্ত এলাকায় অত্যন্ত গরমে ছবির শুটিং হয়েছে। নিজের বাস্তব জীবনের অভিজ্ঞতা মিশিয়ে চিত্রনাট্য লেখেন ভিনোত্রাজ। 

Nayanthara and Vignesh Shivan at  Koozhangal screening

২০২২ সালের অস্কারে (Oscars 2022) ভারতের তরফ থেকে অফিশিয়াল এন্ট্রির জন্য চূড়ান্ত পর্বে ১৪ টি ছবিতে বাছা হয়েছিল। এই তালিকায় ভিকি কৌশল অভিনীত ‘সর্দার উধম’ ও বিদ্যা বালনের ‘শেরনি’র পাশাপাশি ছিল তামিল ছবি ‘মান্দেলা’ ও মালায়লি ছবি ‘নয়াট্টু’।  সেই সমস্ত ছবিকে হারিয়ে অস্কারে দৌড়ে ভারতের হয়ে লড়তে চলেছে ‘কুঝাঙ্গাল’।

ছবির সাফল্যে উচ্ছ্বসিত ভিগনেশ টুইটারে লেখেন,  “অ্যান্ড দ্য অস্কার গোজ টু… এই শব্দ শোনা সম্ভাবনা প্রবল।  স্বপ্ন সত্যি হতে পারে আর মাত্র দু’টি ধাপে।”

[আরও পড়ুন: ফের দর্শকের দরবারে ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’, পরিচালনায় আদিত্য চোপড়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে