১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের দর্শকের দরবারে ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’, পরিচালনায় আদিত্য চোপড়া

Published by: Suparna Majumder |    Posted: October 23, 2021 1:05 pm|    Updated: October 23, 2021 1:05 pm

Aditya Chopra set to make his Broadway debut as a director with his record-setting worldwide blockbuster Dilwale Dulhania Le Jayenge | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিমরনের প্রেমের টানে সুদূর লন্ডন (London) থেকে পাঞ্জাব পর্যন্ত চলে এসেছিল রাজ। হলুদ ফুলে ভরা সর্ষের ক্ষেতে প্রেমিকার জন্য বাহু প্রসারিত করেছিল। এক হাতে ছিল ম্যান্ডোলিন, অন্য হাতে টুপি। দৌড়ে এসে প্রেমিকের বুকে নিজেকে সঁপে দিয়েছিল সিমরন। এভাবেই সৃষ্টি হয়েছিল রুপোলি পর্দার রোম্যান্টিক ইতিহাস। শাহরুখ-কাজলের ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ (Dilwale Dulhania Le Jayenge)।  ২৬ বছর পর নতুনভাবে সেই ইতিহাসকে দর্শকদের সামনে আনতে চলেছেন পরিচালক আদিত্য চোপড়া।

Dilwale Dulhania Le Jayenge

২০ অক্টোবর ‘দিলওয়ালে দুলহনিয়ে লে জায়েঙ্গে’র ২৬ বছর পূর্ণ হয়েছে।  ঠিক তারপরই যশরাজ ফিল্মসের পক্ষ থেকে সুখবর জানানো হয়। DDLJ অবলম্বনে তৈরি করা হবে ব্রডওয়ে মিউক্যাল ড্রামা। যার নাম দেওয়া হয়েছে ‘কাম ফল ইন লাভ- দ্য ডিডিএলজে মিউজিক্যাল’। আমেরিকার থিয়েটারের মক্কা ব্রডওয়ে থিয়েটার বা ব্রডওয়ে-কে (Broadway) বলা যেতেই পারে। যেখানে অন্তত ৪১ পেশাদার মঞ্চ সমেত প্রেক্ষাগৃহ রয়েছে। প্রত্যেকটি প্রেক্ষাগৃহে রয়েছে ৫০০ বা তাঁর বেশি আসন।  যেখানে পারফর্ম করতে পারা যেকোনও অভিনেতা বা পরিচালকের কাছে সম্মানের। 

The DDLJ Musical

[আরও পড়ুন: Aryan Khan Case: হোয়াটসঅ্যাপ চ্যাটের ভুল ব্যাখ্যা হয়েছে, জামিনের আবেদন জানিয়ে দাবি আরিয়ানের]

যশরাজ ফিল্মসের প্রযোজনাতেই তৈরি হচ্ছে ‘ডিডিএলজে মিউজিক্যাল’ ( The DDLJ Musical)।  পরিচালনা করবেন খোদ আদিত্য চোপড়া।  নিজের নতুন এই ভূমিকা নিয়ে উচ্ছ্বসিত পরিচালক। এ বিষয়ে কথা বলতে গিয়ে নিজের প্রথম ব্রডওয়ে থিয়েটার দেখার অভিজ্ঞতা জানান তিনি। ১৪ বছর বয়সে বাবা ও মায়ের সঙ্গে প্রথম ব্রডওয়ে গিয়েছিলেন আদিত্য চোপড়া। নাটক দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলেন। 

DDLJ Movie

হিন্দিতে ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ তৈরি করার ইচ্ছে তাঁর ছিল না, জানান আদিত্য চোপড়া।  ভেবেছিলেন রাজ-সিমরনের কাহিনি হলিউডের জন্য ইংরাজিতে তৈরি করবেন। শাহরুখ খান (Shah Rukh Khan) নয়, নায়ক হিসেবে টম ক্রুজের কথা ভেবেছিলেন আদিত্য। সেই স্বপ্ন পূরণ হয়নি। তারপরই শাহরুখ-কাজল জুটিকে নিয়ে  ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ তৈরি করেন। 

DDLJ at 26

‘ডিডিএলজে মিউজিক্যাল’-এর চিত্রনাট্য ও গানের কথা লিখছেন আমেরিকার নেল বেঞ্জামিন। সংগীত পরিচালনা করবেন বলিউডের বিশাল-শেখর জুটি।  শ্রুতি মার্চেন্ট ও এমি পুরস্কারজয়ী রব অ্যাশফোর্ড মিউজিক্যালের কোরিওগ্রাফি করবেন।  অভিনেতা-অভিনেত্রীদের বাছবেন হলিউডের ডানকান স্টুয়ার্টের টিম ও বলিউডের শানু শর্মা। ২০২২ সালের সেপ্টেম্বরে সান দিয়েগোর ওল্ড গ্লোব থিয়েটারে দেখা যাবে ‘দ্য ডিডিএলজে মিউজিক্যাল’।

[আরও পড়ুন: গাঁজা যে নিষিদ্ধ, জানতেনই না অনন্যা পাণ্ডে!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে