৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘এমি অ্যাওয়ার্ডস হাতছাড়া হলেও দেশের প্রতিনিধিত্ব করতে পেরে গর্বিত’, মন্তব্য বিতর্কিত বীর দাসের

Published by: Kishore Ghosh |    Posted: November 23, 2021 1:25 pm|    Updated: December 10, 2021 12:15 am

It was an honour to represent my country Vir Das says after losing at Emmys Awards | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমি অ্যাওয়ার্ডসের ( International Emmy Awards 2021) মঞ্চে হার হয়েছে বটে, তবে একমাত্র ভারতীয় কমেডিয়ান (Comedian) হিসেবে দেশের প্রতিনিধিত্ব করতে পেরে গর্বিত, জানালেন বিতর্কিত ভারতীয় কমেডিয়ান বীর দাস (Vir Das)। সোমবার রাতে ইনস্টাগ্রামে (Instagram) আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ডসে নিজের অংশগ্রহণের খবর দিয়ে একথা লিখলেন বীর।

কিছুদিন আগেই বিদেশের মাটিতে বিতর্কিত ‘টু ইন্ডিয়াজ’ মন্তব্য করে গেরুয়া শিবিরের বিরাগভাজন হয়েছিলেন বীর। তাঁকে ‘পাকিস্তানি মুসলিম কমেডিয়ান’ বলেও দেগে দেওয়া হয়। এমনকী তাঁর বিরুদ্ধে এফআইআর পর্যন্ত করেছিলেন এক বিজেপি নেতা। সেই বীরই ২০২১ সালের আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ডসের মঞ্চে একমাত্র ভারতীয় কৌতুকশিল্পী হিসেবে মনোনীত হয়েছিলেন। ‘সেরা কৌতুক’ বিভাগে মনোনয়ন পান তিনি। যদিও আন্তর্জাতিক প্রতিযোগিতার মঞ্চে হার হয়েছে বীর দাসের, তথাপি তিনি বিশ্ব মঞ্চে দেশের প্রতিনিধিত্ব করতে পেরে ভীষণ খুশি, জানিয়েছেন বিতর্কিত ভারতীয় কৌতুকশিল্পী।

সোমবার রাতে ইনস্টাগ্রামে এমি অ্যাওয়ার্ডস ২০২১-এ অংশগ্রহণের স্মারকের ছবি পোস্ট করেন বীর দাস। এইসঙ্গে তিনি লেখেন, “আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ডসে মনোনীত হয়েছিলাম আমি। এত বড় প্রতিযোগিতা জিততে ভালই লাগে। তবু, যেটুকু প্রাপ্তি হয়েছে তাতেও আমি খুশি। দেশের প্রতিনিধিত্ব করা একটা বিরাট সম্মানের বিষয়। আমি সবসময়ই ভারতের জন্যে।”

[আরও পড়ুন: পুরভোটে প্রচারের শেষবেলায়ও আক্রান্ত তৃণমূল, আগরতলায় প্রার্থীর বাড়িতে গুলি]

প্রসঙ্গত, কিছুদিন আগেই ওয়াশিংটন (Washington) শহরের কেনেডি সেন্টারে (Kennedy Center) কমেডির মোড়কে দুই ভারতের গল্প শুনিয়েছেন বীর দাস। সেখানে তিনি বলেছিলেন, এক দিকে কেন্দ্রের মোদি সরকারের সাফল্যের প্রচারে ব্যস্ত ভক্তকূল, অন্য দিক‌ে কর্মচ্যূত শ্রমিক, ফসলের দাম পাচ্ছেন না কৃষকরা, রেকর্ড বেকারত্বে হতাশ যুব সমাজ। তিনি আরও বলেছিলেন, ”একটি ভারত দিনের আলোয় মেয়েদের মাতৃরূপে পুজো করে, আরেক ভারত রাতের অন্ধকারে তাদেরই গণধর্ষণ করে।” এভাবে বিভিন্ন বিষয়ে ইন্ডিয়া ও ভারতের আলো-অন্ধকারের দিক তুলে ধরেন বীর।

[আরও পড়ুন: তৃণমূলে এবার কীর্তি আজাদ! দিল্লিতে মমতার হাত ধরেই যোগ দিতে পারেন ঘাসফুল শিবিরে]

বিখ্যাত কমেডিয়ানের এই ভিডিও রাতারাতি ভাইরাল হয়। শুরু হয় তুমুল বিতর্ক। গেরুয়া শিবিরে তীব্র প্রতিক্রিয়া হয় বীরের ভিডিও নিয়ে। বিজেপি সমর্থক অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut) কমেডিয়ানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান। বীরের বিরুদ্ধে পুলিশে অভিযোগ করা হয়, আদালতে মামলাও করা হয়। এমনকী বেনামে উইকিপিডিয়ায় ঢুকে বীরের নামে ভুয়ো অশ্লীল তথ্য দেওয়া হয়েছিল। যেখানে ভারতীয় কমেডিয়ানকে ‘পাকিস্তানি মুসলিম’ বলা হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে