Advertisement
Advertisement
Javed Akhtar

RSS কে নিয়ে বিতর্কিত মন্তব্য, জাভেদ আখতারকে সমন পাঠাল মুম্বই হাই কোর্ট

২০ জুন গীতিকারকে হাজিরার নির্দেশ দিল আদালত।

Javed Akhtar Defamation Case: Lyricist Summoned By Mumbai Court, To Appear On June 20 | Sangbad Pratidin
Published by: Akash Misra
  • Posted:April 20, 2023 7:13 pm
  • Updated:April 20, 2023 7:13 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তালিবানদের সঙ্গে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ অর্থাৎ আরএসএসের তুলনা করেছিলেন। তাতেই ফের আইনি জটিলতায় জড়ালেন জাভেদ আখতার (Javed Akhtar)। বলিউডের বর্ষীয়ান গীতিকারকে সমন পাঠাল মুম্বইয়ের মুলুন্দ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট।

সেই মামলায় গত ডিসেম্বরে সমন জারি করেছিল আদালত। ওই মামলাতেই ২০ এপ্রিল গীতিকারকে হাজিরার নির্দেশ দেয় মুম্বই হাই কোর্ট। তবে নির্ধারিত দিনে আদালতে উপস্থিত হতে পারেননি তিনি। এ বার ২০ জুন গীতিকারকে হাজিরার নির্দেশ দিল মুলুন্দ কোর্ট।

Advertisement

[আরও পড়ুন: বাদল অধিবেশনে সিনেম‌াটোগ্রাফ বিল পেশ, পাইরেসি আটকাতে বড় সিদ্ধান্ত কেন্দ্রের ]

“তালিবান বর্বর। তাদের কার্যকলাপ নিন্দনীয়। কিন্তু যারা আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদ কিংবা বজরং দলকে সমর্থন করে, তারাও একইরকম বর্বর”, ২০২১ সালে এমনই মন্তব্য করার অভিযোগ উঠেছিল জাভেদ আখতারের বিরুদ্ধে। তা নিয়ে বিস্তর বিতর্ক হয়। সেই মন্তব্যের জেরেই মঙ্গলবার প্রবীণ গীতিকারকে সমন পাঠানো হয়েছে বলে খবর। আইনজীবী সন্তোষ দুবের মামলার ভিত্তিতে এই সমন পাঠানো হয়েছে বলে খবর।

Advertisement

জানা গিয়েছে, পেশায় আইনজীবী হলেও ছোটবেলা থেকে আরএসএসের (RSS) সঙ্গে যুক্ত সন্তোষ দুবে। তাঁর অভিযোগ, চিন্তাধারা, আদর্শ, দর্শন, ভাবনা কিংবা কাজের পদ্ধতিতে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ এবং তালিবানের কোনও মিল নেই একথা জাভেদ আখতার খুব ভালভাবেই জানেন। তা সত্ত্বেও সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য এবং তাঁর মতো একনিষ্ঠ কর্মীদের অপমান করার জন্য এমন মন্তব্য তিনি করেছেন।

[আরও পড়ুন:  অবশেষে সামনে এল বিয়ের দিনক্ষণ! রাঘবের গলায় কবে মালা দিচ্ছেন পরিণীতি?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ