২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘ওঁ মুসলিম নন, আরএসএস যোগ রয়েছে’, আজান বিতর্কে তোপের মুখে জাভেদ আখতার

Published by: Sulaya Singha |    Posted: May 10, 2020 8:26 pm|    Updated: May 10, 2020 8:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজান দেওয়ার জন্য লাউডস্পিকারের ব্যবহার বন্ধ করা উচিত। এতে অন্যদের অসুবিধা হয়। এমন টুইট করতেই তীব্র কটাক্ষের মুখে পড়তে হল জাভেদ আখতারকে। তিনি মুসলিমই নন বলে তোপ দাগেন এআইএমআইএম নেতা অসিম ওয়াকার।

লাউডস্পিকার ব্যবহারের বিরোধিতা করে শনিবার টুইটারে বলিউডের স্বনামধন্য গীতিকার লেখেন, “প্রায় ৫০ বছর ধরে আজানে লাউড স্পিকারের ব্যবহার নিষিদ্ধ ছিল। তারপর তা ব্যবহারের অনুমতি দেওয়া হল। কিন্তু আর কতদিন? এবার মনে হয় এটা বন্ধ হওয়া দরকার। আজান দেওয়া হবে। কিন্তু লাউডস্পিকারের জন্য অন্যদের অসুবিধা হয়। আশা করি, এবার অন্তত এটা নিয়ে একটা সিদ্ধান্ত নেওয়া হবে।” জাভেদ আখতারের এই টুইট নিয়েই আপত্তি তুলে দেন মিম নেতা।

[আরও পড়ুন: ‘লকডাউনে ভাল স্ক্রিপ্ট লিখুন’, চিত্রনাট্যকারের খোঁজে আমির খান!]

একজন মুসলিম হয়ে কীভাবে তিনি এমন কথা বলতে পারলেন, এই প্রশ্ন তুলে সোশ্যাল মিডিয়ায় পালটা ভিডিও পোস্ট করে তিনি। যেখানে বেশ কড়া ভাষাতেই গীতিকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন অসিম ওয়াকার। কটাক্ষের সুরে বলেন, “একজন আজানে লাউডস্পিকারের বিরোধিতা করেছেন। আসলে উনি (জাভেদ আখতার) তো মুসলিমই নন। একবার এক অনুষ্ঠানে ওঁর মন্তব্য শুনে বিজেপির নেতারা হাততালি দিয়েছিলেন। এর থেকেই সবকিছু বোঝা যায়। আজান নিয়ে এমন মন্তব্যের তীব্র বিরোধিতা করে আমাদের দল। অত্যন্ত নিন্দনীয় কথা বলেছেন তিনি।” এমনকী জাভেদ আখতারের আরএসএস যোগ রয়েছে বলেও কটাক্ষ করা হয়। যদিও এখনও পর্যন্ত এ নিয়ে পালটা কিছু বলেননি কিংবদন্তি গীতিকার।

উল্লেখ্য, বছর কয়েক আগে আজানে লাউডস্পিকারের ব্যবহার বন্ধ করার পরামর্শ দেওয়ায় মুসলিম সম্প্রদায়ের একাংশের রোষের মুখে পড়তে হয়েছিল গায়ক সোনু নিগমকে। তাঁর বিরুদ্ধে ফতোয়াও জারি করা হয়েছিল। এবার একই দাবি তুলে নিশানায় জাভেদ আখতার।

[আরও পড়ুন: মায়ের কোলে টলিউড তারকারা, দেখুন তো এঁদের চিনতে পারেন কি না?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement