২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মুজিববর্ষে মোদি সাক্ষাতে মুগ্ধ জয়া-নুসরতরা, হাসিমুখে ধরা দিলেন এক ফ্রেমে

Published by: Suparna Majumder |    Posted: March 26, 2021 5:51 pm|    Updated: March 26, 2021 6:12 pm

Jaya Ahsan and Nusraat Faria meet and greet with PM Narendra Modi at Mujib Borsho of Bangladesh | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ (Mujib Borsho) অনুষ্ঠানে যোগ দিতে দুই দিনের সফরে শুক্রবার সকালে ঢাকায় গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। ঢাকায় সফরের প্রথম দিনই সেদেশের বিনোদন, ক্রীড়া-সহ বিভিন্ন ক্ষেত্রের সফল ব্যক্তিত্বরা প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।
শুক্রবার সকালে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান মোদি। ভারতের প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)। বিমানবন্দরে ভারতের প্রধানমন্ত্রীর জন্য বিছিয়ে দেওয়া হয় লাল গালিচা। একইসঙ্গে তাঁর সম্মানে ২১ বার তোপধ্বনি ও গার্ড অফ অনার দেওয়া হয়। তারপরই বিমানবন্দরে দুই প্রধানমন্ত্রী কুশল বিনিময় করেন।

শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পরই জয়া আহসান (Jaya Ahsan), নুসরত ফারিয়াদের (Nusraat Faria) সঙ্গে সৌজন্য সাক্ষাত সারেন মোদি। এই সাক্ষাৎপর্বে উপস্থিত ছিলেন সংগীতশিল্পী শারমিন সুলতানা সুমি, ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা ও শাকিব আল হাসান-সহ আরও অনেকে। ঢাকা সফরকালে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে মোদি দ্বিপাক্ষিক বৈঠকও করেন। তারপর ‘মুজিব চিরন্তন’ অনুষ্ঠানে যোগ দেন। সেখানে বক্তব্য রাখতে গিয়েই আবার বলেন, “পরাধীন বাংলাদেশের স্বাধীনতার জন্য আমিও লড়াই করেছিলাম। মুক্তি যুদ্ধের জন্য সহযোগীদের সঙ্গে সত্যাগ্রহ করে জেলে গিয়েছিলাম আমরা। এই লড়াইয়ে কৃষক, জওয়ান, শিক্ষক ও চাকুরিজীবী সবাই একসঙ্গে এসে মুক্তিবাহিনী গঠন করে লড়াই করেছেন।”

[আরও পড়ুন: করোনার দ্বিতীয় ঢেউয়ের শঙ্কা, কীভাবে দোল খেলবেন দিতিপ্রিয়া-ঋতব্রতরা?]

করোনা (Corona Virus) পরিস্থিতির মধ্যে ভারতের প্রধানমন্ত্রীর এটাই প্রথম বিদেশ সফর। দু’ দিনের সফর শেষে শনিবার (২৭ মার্চ) তিনি ঢাকা ত্যাগ করবেন। ২০১৫ সালের ৬-৭ জুন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রথমবার ঢাকা সফর করেন। এবার তিনি দ্বিতীয় দফায় ঢাকা সফরে এলেন। ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে উচ্ছ্বসিত বাংলাদেশের তারকারা।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Faria (@nusraat_faria)

[আরও পড়ুন: ভোটের মুখে পায়েল সরকারের ম্যানেজারের উপর হামলা, কী বললেন ক্ষুব্ধ BJP প্রার্থী?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে