Advertisement
Advertisement
Joyjit Banerjee

জামাইষষ্ঠীতে জন্মদিন, তবুও জয়জিতের মনে অভিমান! নিজেকে কেন বললেন ‘অবাঞ্ছিত’?

২০০৫ সালে জয়জিতের বিয়ে হয়। অভিনেতার শ্বশুরবাড়ি জলপাইগুড়িতে।

Joyjit Banerjee about Jamai Shasthi and his Birthday
Published by: Suparna Majumder
  • Posted:June 12, 2024 4:24 pm
  • Updated:June 12, 2024 9:32 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একে জামাইষষ্ঠী, তায় আবার জন্মদিন। এমন দিনে তো জোড়া সেলিব্রেশন হওয়ার কথা। জন্মদিনের প্ল্যান আছে। কিন্তু জামাইষষ্ঠী? সেই প্রসঙ্গ উঠতেই যেন অভিমানের সুর জয়জিৎ বন্দ্যোপাধ্যায়ের মুখে। নিজেকে ‘অবাঞ্ছিত জামাই’ বলে ফেললেন অভিনেতা। কিন্তু কেন?

Joyjit-1

Advertisement

এই প্রবল গরমেও জামাইষষ্ঠী নিয়ে উৎসাহের কমতি নেই। চড়া রোদ মাথায় নিয়েও শ্বশুরবাড়ি পৌঁছে যাচ্ছেন জামাইরা। আম, জাম, লিচু, কাঁঠাল, মিষ্টির পর দুপুর বেলার ভূরিভোজ, কিছুই এদিন বাদ যায়নি। এমন দিনে জয়জিৎ নিজেকে ‘অবাঞ্ছিত জামাই’ কেন বললেন? সংবাদমাধ্যমকে অভিনেতা জানান, তাঁদের বিয়েতে শ্বশুরবাড়ির বিশেষ মত ছিল না। শ্বশুরমশাই প্রয়াত হয়েছেন। আর শাশুড়িমা তাঁকে নিয়ে সন্তুষ্ট কি না, তা অভিনেতার জানা নেই।

Advertisement

[আরও পড়ুন: জামাইষষ্ঠীতে গরমে পুড়ছে শহর, ঝুপ করে সুইমিং পুলে ডুব কাঞ্চন-শ্রীময়ী!

২০০৫ সালে জয়জিতের বিয়ে হয়। অভিনেতার শ্বশুরবাড়ি জলপাইগুড়িতে। এই ভৌগলিক দূরত্বের কারণে কোনও দিন সেভাবে জামাইষষ্ঠী পালন করা হয়নি বলেই জানান তিনি। তবে হ্যাঁ, শাশুড়িমা একাধিকবার কলকাতায় এসেছেন। আর তার জেরে এক-দুবার একসঙ্গে খাওয়া-দাওয়া হয়েছে। আর জন্মদিন?

এই প্রশ্নের উত্তরে সংবাদমাধ্যমকে জয়জিৎ জানান, জন্মদিন মানে তাঁর কাছে প্রত্যেক দিন মৃত্যুর দিকে একটা দিন করে এগিয়ে যাওয়া। বয়স এখন ৪৭। নানা অভিজ্ঞতায় সমৃদ্ধ হয়েছেন। তবে নিজেকে এখনও আঠেরো বছরের যুবকই মনে করেন তিনি। বাবাকে শুভেচ্ছা জানিয়ে যশোজিতের ফেসবুক পোস্ট, “হ্যাপি বার্থ ডে ওল্ড ম্যান। এতো তোমার আঠেরো বছরে পা দেওয়ার মতো…ঠিক বছর তিরিশ আগে। আই লাভ ইউ।”

কিছুদিন আগে একসঙ্গে বেড়াতে গিয়েছিলেন। সেই ছবি পোস্ট করে জয়জিৎকে জন্মদিনের শুভেচ্ছা জানান মৈনাক বন্দ্যোপাধ্যায়। ছবিতে জীতু কমলও রয়েছেন। ক্যাপশনে মৈনাক লিখেছেন, “শুভ জন্মদিন জয়জিৎদা। খুব ভালো থাকো। আমরা আবার ঘুরতে যাই… আর খাসিটা রান্না করে এবার খাওয়াও। আর দেরি কোরো না।”

[আরও পড়ুন: ১৯ জুন সঙ্গীত, ২৩ জুন গাঁটছড়া, সোনাক্ষী-জাহিরের বিয়েতে কারা আসছেন, কী কী হচ্ছে বিয়েতে? ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ