BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘সরকার কী করছে, প্রশ্ন না তুলে নিজেদের দেখুন’, CAA নিয়ে ভিন্ন সুর জুহির গলায়

Published by: Sandipta Bhanja |    Posted: January 9, 2020 5:46 pm|    Updated: January 9, 2020 5:46 pm

Juhi Chawla and Dilip Tahil opens up on JNU issue

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “সরকার কী করছে? সবসময় প্রশ্ন তুলে সমালোচনা না করে নিজেদেরকে দেখুন, জিজ্ঞেস করুন, আপনারা কী করছেন?” দেশের চলতি অশান্ত পরিবেশের মাঝে এমন মন্তব্যই করলেন অভিনেত্রী জুহি চাওলা। স্বরা ভাস্কর, অনুরাগ কাশ্যপ, দিয়া মির্জা, তাপসী পান্নু, বরুণ ধাওয়ান থেকে দীপিকা পাড়ুকোন, প্রত্যেকেই NRC, CAA’র জেরে দেশজুড়ে চলতে থাকা উত্তাল পরিস্থিতিতে মোদি সরকার বিরোধী মন্তব্য করলেও জুহির গলায় কিন্তু খানিক অন্য সুরই শোনা গেল।

সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে বুধবার এক জনসভায় নিজের মতামত পোষণ করলেন বলিউড অভিনেত্রী জুহি চাওলা। প্রথমে জামিয়া মিলিয়া কাণ্ড, এবার JNU-তে পড়ুয়া আক্রমণের জেরে বলিউডের একাংশ মুখ খুলেছে। দিন দুয়েক আগেই জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের উত্তপ্ত পরিস্থিতিতে দীপিকা পাড়ুকোন নিজে গিয়ে কথা বলেছেন। যার জেরে বিতর্কেও পড়েছেন অভিনেত্রী। এসবের মাঝেই জুহির ভিন্নমত প্রকাশ্যে এল।

[আরও পড়ুন: ‘‌মনুষ্যত্বই পরম ধর্ম, যা বাকি সব কিছুর ঊর্ধ্বে’, মৌলবাদীদের মোক্ষম জবাব মীরের ]

“খুব সহজেই সকলে ভাঙার কথা বলেন। আলোচনা করেন। তবে কেউ তো একতার কথা বলেন না। কেউ ঐক্যের কথা আলোচনা করছে না। সকলে প্রশ্ন তুলছে সরকার এটা কেন করছে? ওটা কেন করছে? কিন্তু আমি বলব, একটা আঙুল যদি সরকারের দিকে তোলেন, তাহলে কিন্তু নিজের দিকেও আরও তিনটে আঙুল উঠবে। আমি একটা প্রশ্ন করতে চাই, আপনারা কী করছেন, শান্ত হন, পরিস্থিতি বোঝার চেষ্টা করুন”, বুধবার একটি অনুষ্ঠানে হাজির হয়ে এমন মন্তব্যই করলেন জুহি। যে অনুষ্ঠানের আলোচ্য বিষয় ছিল ”ফ্রি কাশ্মীর, দেশ বিরোধী স্লোগান, মিথ্যা প্ররোচনা, ভ্রান্ত ধারনা”। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে একথা বললেন জুহি।

জুহির কথায়, “আমরা কাজে গেলেই আমাদের কাছে প্রশ্ন আসে যে, আমরা কী ভাবছি, আমাদের কী মতামত? একটা বিষয় বুঝতে পারি না যে মানুষ কোনও বিষয় না বুঝতে চেয়েই সেটা নিয়ে লোকজনের মতামত শুনতে চায়। আমাদের দুর্ভাগ্য যে মানুষ ঐক্যের থেকে এখন বিভেদ নিয়েই বেশি আলোচনা করে।” 

[আরও পড়ুন: আসছে বাস্তুহারা কাশ্মীরি পণ্ডিতদের যন্ত্রণার ছবি ‘শিকারা’, বর্তমান প্রেক্ষাপটে প্রশ্ন তুলল ট্রেলার ]

অন্যদিকে, প্রবীণ অভিনেতা দীলিপ তাহিল JNU কাণ্ডে অন্যান্য বলিউড তারকাদের থেকে পুরোপুরি ভিন্ন মত পোষণ করলেন।  বলেন, “JNU’র ঘটনা পুরোটাই সাজানো। আগে থেকেই ঠিক করা ছিল। আর দীপিকা তো JNU-তে যাওয়ার পর থেকে বিতর্ক আরও বেড়েছে। দীপিকা নিজেই বিতর্কের শিকার হয়েছেন। আর বিশ্ববিদ্যালয়ে যা যা হয়েছে তা নাগরিকত্ব সংশোধিত আইনের জন্যই হয়েছে।”

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে