BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সাহসী দৃশ্য নিয়েই সেন্সরের ছাড়পত্র পেল পহেলাজ নিবেদিত ‘জুলি ২’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 12, 2017 10:17 am|    Updated: September 28, 2019 6:02 pm

Julie 2 gets an ‘A’ certificate with no cuts

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাহরুখ খানের ‘জব হ্যারি মেট সেজল’-এ ‘ইন্টারকোর্স’ শব্দ নিয়ে তাঁর ঘোর আপত্তি ছিল। আপত্তি ছিল ‘বুরখা’র নিচের ‘লিপস্টিক’-এও। ৪৮ বার কাঁচি চালানোর নিদান দিয়েছিলেন ‘বাবুমশাই বন্দুকবাজ’-কে। এত ‘সংস্কারি’ হয়েও শেষরক্ষা হয়নি। খোয়া গিয়েছে সিবিএফসি প্রধানের পদ। পদ হারিয়ে কি তাই ‘সংস্কার’ও ছেড়ে দিয়েছেন পহেলাজ নিহালনি? এখন তিনি ইরোটিক ড্রামা ‘জুলি ২’-এর নিবেদক। আর কোনও দৃশ্যে কাঁচি না চালিয়েই সিবিএফসি ছাড়পত্রও দিল পহেলাজের এই ছবিকে।

[জানেন, কোন চরিত্র সবচেয়ে কঠিন ছিল প্রসেনজিতের কাছে?]

পূর্বসুরির পথে যে তিনি হাঁটবেন না, তা ফের একবার বুঝিয়ে দিলেন প্রসূন জোশী। সংস্কারি পহেলাজের সিনেমাকে বিনা কাটে মুক্তি দিলেন তিনি। তবে ছবির সঙ্গে জুড়ে দিয়েছেন ‘A’ সার্টিফিকেট। এতেই খুশি পহেলাজ। এমনটাই নাকি তিনি আশা করেছিলেন। ‘জুলি ২’-কে অ্যাডাল্ট ফ্যামিলি ড্রামা আখ্যা দিয়েছিলেন তিনি। তাঁর যুক্তি ছিল পরিবারের প্রাপ্তবয়স্ক সদস্যদের জন্যই এ ছবি। সে কারণেই তিনি জুলি ২-এর নিবেদনের দায়িত্ব নিয়েছেন।

[বিয়ের পর স্বামীর সঙ্গে চমকে দেওয়া ছবি পোস্ট করলেন রিয়া]

কিন্তু এরপরও ছবিতে পহেলাজের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। যে পহেলাজ সামান্য থেকে সামান্যতম অজুহাতে ‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’, ‘বাবুমশাই বন্দুকবাজ’-এর মতো রিয়্যালিস্টিক ছবিকে সার্টিফিকেট দিতে টালবাহানা করেছেন, সেই পহেলাজ কেমন করে অ্যাডাল্ট ছবির নিবেদক হতে পারেন? ছবির কাহিনিতেই নাকি এ প্রশ্নের উত্তর লুকিয়ে রয়েছে। এমনটাই দাবি করেছেন প্রাক্তন সিবিএফসি প্রধান। তাঁর মতে এটা তো বাস্তব দুনিয়া। ইন্ডাস্ট্রির ভিতরে সবসময় এমনটা ঘটছে। এভাবেই বিভিন্ন মহলে মহিলাদের ব্যবহার করা হচ্ছে। এই বিষয়টি দর্শকদের সামনে আশা প্রয়োজন বলে মনে করেন পহেলাজ। আর অবশেষে তাঁর শুভবুদ্ধির উদয় হয়েছে, এমনটাই বলছেন বি-টাউনের বাসিন্দারা।

বোল্ড আইটেম গার্ল হয়ে দর্শকদের সমালোচনায় বিদ্ধ ‘ভাবিজি’ শিল্পা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে