BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফ্লয়েডের মৃত্যু নিয়ে পোস্ট করিনার, মহারাষ্ট্রের সাধু খুনের ঘটনা তুলে তোপ দাগলেন কঙ্গনা

Published by: Bishakha Pal |    Posted: June 3, 2020 7:31 pm|    Updated: June 3, 2020 7:31 pm

Kangana Ranaut slams Kareena Kapoor Khan on George Floyd

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জর্জ ফ্লয়েডের মৃত্যু নিয়ে তোলপাড় গোটা বিশ্ব। রাজনৈতিক ব্যক্তিত্ব তো বটেই, সমাজকর্মীরাও এনিয়ে ক্ষোভ দেখিয়েছেন। প্রতিবাদ করেছেন বিশ্বের বিভিন্ন প্রান্তের সেলেব্রিটিরা। গর্জে উঠেছে হলিউড। বলিউডের অভিনেত্রী করিনা কাপুরও ফ্লয়েডের মৃত্যু নিয়ে সরব হয়েছেন সোশ্যাল মিডিয়ায়। কিন্তু প্রতিবাদ করতে গিয়ে তিনি নিজেই বিতর্কের শিকার হলেন। বেবো বেগমকে সোশ্যাল মিডিয়ায় একহাত নিলেন কঙ্গনা রানাউত।

করিনা কাপুর সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন, সব মানুষেরই জীবনের দাম আছে। তা সে কৃষ্ণাঙ্গই হোক; দলিত, মুসলিম, মহিলা এবং পরিযায়ী শ্রমিক যেই হোক না কেন। করিনার ওই স্টেটাস নিয়ে নোটদুনিয়ায় জোর চর্চা শুরু হয়। অনেকেই অভিনেত্রীর মন্তব্য সমর্থন করেন। সোশ্যাল মিডিয়ায় প্রশংসিতও হন বেবো বেগম। কিন্তু করিনার এই পোস্ট নিয়েই তাঁকে কটাক্ষ করেন কঙ্গনা। তিনি বলেন, কয়েক সপ্তাহ আগেই মহারাষ্ট্রে নির্বিচারে খুন হন দুই সাধু। কই, তখন তো কেউ কিছু বলল না? তখন বলিউডের এই সেলেবের মুখে কোনও কথা ছিল না। ঘটনাটিকে তিনি স্বাধীনতার আগের ‘ঔপনিবেশিক দাসত্ব’ বলে কটাক্ষ করেন। তবে শুধু করিনা নন, বলিউডের অনেক সেলেবকেই এই ঘটনা নিয়ে তোপ দেগেছেন কঙ্গনা।

kareena

[ আরও পড়ুন: বাংলা ধারাবাহিকে বন্ধ ঘনিষ্ঠ দৃশ্য, টলিপাড়ায় ৫ ঘণ্টার বৈঠকেও শুটিং নিয়ে জট কাটল ন ]

উল্লেখ্য, কয়েকদিন আগেই শেতাঙ্গ পুলিশের হাঁটুর চাপে প্রাণ যায় কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের। তারপর থেকেই কৃষ্ণাঙ্গ আন্দোলনের দাবানল ছড়িয়ে পড়ে আমেরিকার বিভিন্ন প্রান্তে। মূল অভিযুক্তকে গ্রেপ্তারও করা হয়। তারপরেও ক্ষোভের আঁচ কমেনি। ফ্লয়েড হত্যার পর প্রায় এক সপ্তাহ কেটে গেলেও আমেরিকাতে পরিস্থিতি শান্ত হচ্ছে না। ইতিমধ্যে ওয়াশিংটনে ১ হাজার ৭০০ সেনা নামানো হয়েছে।

[ আরও পড়ুন: ভাইজিকে যৌন নিগ্রহের অভিযোগ নওয়াজের ভাইয়ের বিরুদ্ধে, দিল্লিতে দায়ের হল অভিযোগ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে