BREAKING NEWS

২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

ইনস্টাগ্রামে আমফান বিধ্বস্ত বাংলার ছবি পোস্ট করলেন করিনা, দিলেন পাশে থাকার বার্তা

Published by: Bishakha Pal |    Posted: May 22, 2020 9:28 pm|    Updated: May 22, 2020 9:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমফানে বিধ্বস্ত দক্ষিণবঙ্গ। সুপার সাইক্লোন পশ্চিমবঙ্গের উপর দিয়ে বয়ে যাওয়ার পর বাংলার ভয়াবহ দশা শিউরে উঠেছে ভারতবাসী। টলিউড সেলেব তো বটেই, বলিউড সেলিব্রিটিরাও বাংলার বয়ে প্রার্থনা করছেন। করিনা কাপুর তাঁর ইনস্টাগ্রামে আমফান বিধ্বস্ত বাংলার কয়েকটি ছবি শেয়ার করেছেন। তাঁর ছবির নিচে কমেন্টের ছড়াছড়ি। কেউ বাংলার পাশে থাকার বার্তা দিয়েছেন, কেউ আবার করিনাকে এমন ছবি শেয়ার করার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

বুধবার সন্ধ্যা থেকে দক্ষিণবঙ্গে তাণ্ডব দেখাতে শুরু করে সুপার সাইক্লোন আমফান। পরিস্থিতি যে ভয়াবহ আকার ধারণ করতে পারে, তার আশঙ্কা ছিল আগেই। তাই উপকবল অঞ্চলে আগে থেকেই উপস্থিত ছিলেন জাতীয় বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীরা। প্রয়োজনমতো সব ব্যবস্থাই করেছিল প্রশাসন। গোটা পরিস্থিতিতে নজর রাখতে কন্ট্রোল রুমে উপস্থিত ছিল খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু আমফান যে আশঙ্কাকেও ছাপিয়ে যাবে, তা বুঝতে পারেনি বঙ্গবাসী। বিধ্বংসী এই ঝড়ের পর দু’দিন কেটে গেলেও ক্ষয়ক্ষতির হিসাব এখনও করে উঠতে পারেনি প্রশাসন। পরিস্থিতি এতটাই ভয়াবহ। জায়গায় জায়গায় উপড়ে গিয়েছে গাছ। যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন। নেই পর্যন্ত পানীয় জল। কলকাতাকে দেখে চেনার উপায় নেই এই সেই কল্লোলিনী তিলোত্তমা। দুই ২৪ পরবনার অবস্থা তো আরও খারাপ। ঝড়ে উড়ে গিয়েছে একাধিক মানুষের বাড়ির ছাদ। নদী ভাসিয়ে নিয়ে গিয়েছে বাড়ি। ঠাঁই নেই বহু মানুষের।

[ আরও পড়ুন: আমফান বিধ্বস্ত দুই এলাকায় সাংসদ নুসরত ও মিমি, বাসিন্দাদের ‘আপনজন’ হয়ে শুনলেন সমস্যার কথা ]

এমনই কয়েকটি ছবি শেয়ার করেছেন করিনা। যেখানে দেখা যাচ্ছে সাইক্লোন বিধ্বস্ত এক মানুষ চলেছেন আশ্রয়ের সন্ধানে। অন্য একটি ছবিতে সুন্দরবনে মৃত রয়্যাল বেঙ্গল টাইগার কয়েকটি ছবিতে গাছ ভেঙে বাস ও গাড়ির ক্ষতির চিহ্নও রয়েছে। করিনা শুধু ছবি শেয়ার করে চুপ থাকেননি। হ্যাশট্যাগে জুড়ে দিয়েছেন কয়েকটি শব্দ। ‘prayforbengal’, ‘helpbengal’, ‘nomediacoverage’ ইত্যাদি। বাংলার জন্য প্রার্থনা করার পাশাপাশি জাতীয় মিডিয়ায় সাইক্লোন সংক্রান্ত কভারেজের আলসেমি দেখে রীতিমতো ক্ষুব্ধ বেবো। কলকাতার সঙ্গে তাঁর সরাসরি যোগ নেই ঠিকই। কিন্তু শাশুড়ি শর্মিলা ঠাকুরের ভিটেমাটি তো এই বাংলাতেই। তাই আত্মীয়তার সম্পর্ক বাংলার সঙ্গে রয়েইছে করিনার। তাই হয়তো ক্ষোভ তাঁর অন্য সেলেবদের থেকে একটু বেশি। যদিও বলিউডের আর কোনও সেলিব্রিটি সাইক্লোন বিধ্বস্ত বাংলার দিকে ফিরে তাকাননি এমন বলা ভুল হবে। শাবানা আজমি, অনুপম খের, ভিকি কৌশল, করণ জোহর-সহ অনেকেই বাংলার প্রতি তাঁদের সমবেদনা জানিয়েছেন। কিন্তু করোনা মোকাবিলায় যেভাবে তাঁরা এগিয়ে এসেছিলেন, সাইক্লোন থেকে উঠে দাঁড়াতে তাঁরা সেভাবে বাংলা মানুষের পাশে দাঁড়ালেন কই?

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

We all need to think 🙏🏻🙏🏻🙏🏻 . #Repost @freddy_birdy … . #prayforbengal #helpbengal #cycloneamphan #give #nomediacoverage

A post shared by Kareena Kapoor Khan (@kareenakapoorkhan) on

[ আরও পড়ুন: লকডাউনে আটকে টেকনিশিয়ানদের প্রাপ্য অর্থ, দ্রুত মিটিয়ে দেওয়ার নির্দেশ IMPPA’র ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement