BREAKING NEWS

৩২ আষাঢ়  ১৪২৭  বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০ 

Advertisement

লকডাউনে আটকে টেকনিশিয়ানদের প্রাপ্য অর্থ, দ্রুত মিটিয়ে দেওয়ার নির্দেশ IMPPA’র

Published by: Bishakha Pal |    Posted: May 22, 2020 6:29 pm|    Updated: May 22, 2020 6:31 pm

An Images

ছবি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে চলছে লকডাউন। যার জেরে বন্ধ শুটিং ও পোস্ট প্রোডাকশনের যাবতীয় কাজ। আচমকা কাজ বন্ধ হয়ে যাওয়ায় প্রাপ্য অর্থও পাননি কর্মীরা। কিন্তু লকডাউন বলে খরচ তো আর তলানিতে ঠেকেনি। কম হলেও খরচ তো হচ্ছেই। কিন্তু বকেয়া টাকা না মেটায় পকেটে টান পড়েছে মানুষের। আর সেই কারণেই কর্মীদের প্রাপ্য টাকা মিটিয়ে দেওয়ার জন্য চলচ্চিত্র নির্মাতাদের নির্দেশ দিয়েছে ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রডিউসারস অ্যাসোসিয়েশন বা ইমপা (IMPPA)।

করোনা ভাইরাস থেকে বাঁচতে ২৫ মার্চ থেকে বন্ধ ইন্ডাস্ট্রির যাবতীয় কাজ। ফলে টাকা মিটিয়ে দেওয়াও সম্ভব হয়নি। শুক্রবার ইমপার তরফে একটি বিবৃতি প্রকাশ করে চলচ্চিত্র নির্মাতাদের জানানো হয়, তাঁরা যেন তাঁদের কর্মচারীদের সমস্ত বকেয়া টাকা মিটিয়ে দেন। এই কর্মচারীদের মধ্যে দৈনিক মজুরি শ্রমিক, টেকনিশিয়ান ও শিল্পী-সহ সকলেই রয়েছেন। কারণ কাজ বন্ধ হয়ে যাওয়ায় তাঁর পরিস্থিতি বেশ খারাপ। টাকা না মিটিয়ে দিলে তাঁদের দিন গুজরানেই সমস্যা সৃষ্টি হচ্ছে। তাই যত তাড়াতাড়ি সম্ভব তাঁদের প্রাপ্য টাকা মিটিয়ে দেওয়ার জন্য প্রোযোজকদের কাছে আবেদন করেছে ইমপা।

[ আরও পড়ুন: কৌতুকে মাখানো ‘গুলাবো সিতাবো’, বাড়িওয়ালা-ভাড়াটের সম্পর্কের গল্প উঠে এল ট্রেলারে ]

প্রসঙ্গত, হাজার হাজার দৈনিক মজুরি শ্রমিক এবং অন্যান্য শিল্পীরা লকডাউনের জেরে তাঁদের বকেয়া টাকা পাননি। এই পরিস্থিতিতে বেশ কয়েকজন বলিউড সেলিব্রিটি তাঁদের সহায়তা করতে এগিয়ে এসেছেন। সলমন খান কাজ বন্ধ হওয়া সত্ত্বেও তাঁর প্রযোজনা সংস্থার কর্মীদের দৈনিক মজুরি দিয়ে আর্থিক সহায়তা করেন। লকডাউনের কারণে চাকরি হারিয়েছেন এমন শিল্পের লোকদের রেশন দেওয়ার জন্য তাঁর শিল্পকর্ম নিলামও করেন সোনাক্ষী সিনহা। এছাড়া অমিতাভ বচ্চন, শাহরুখ খান, কৃতী স্যানন-সহ অনেকেই ইন্ডাস্ট্রির টেকনিশিয়ান ও দিনমজুরদের পাশে দাঁড়ান।

[ আরও পড়ুন: নেপালের মানচিত্র নিয়ে চিনের হস্তক্ষেপের দাবি, মনীষাকে একহাত নিলেন সুষমা স্বরাজের স্বামী ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement