২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

ভৌতিক ছবি বানিয়ে বাদশার মন জয়, শাহরুখ আয়োজিত প্রতিযোগিতার বিজয়ী কলকাতার যুবক

Published by: Bishakha Pal |    Posted: June 2, 2020 4:55 pm|    Updated: June 2, 2020 7:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেটফ্লিক্সে ‘বেতাল’ ওয়েব সিরিজ মুক্তির আগে একটি শর্ট ফিল্মের প্রতিযোগিতার আয়োজন করেছিলেন শাহরুখ খান (Shah Rukh Khan)। বাড়িতে বসে ভৌতিক ছবি তৈরি করে পাঠাতে বলেছিলেন তিনি। সেই প্রতিযোগিতার ফলাফল প্রকাশ্যে এসেছে সম্প্রতি। ভারতব্যাপী এই প্রতিযোগিতায় সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছে কলকাতার মানিকতলার ছেলে অভিজিৎ অশোক পাল।

শাহরুখ ইনস্টাগ্রামে এই প্রতিযোগিতা সম্পর্কে একটি পোস্ট করেছিলেন। সেখানে তিনি লেখেন, লকডাউনের সময় সবাই হাতে কিছুটা সময় পেয়েছে। এই সময়টাকে কাজে লাগিয়ে ভৌতিক ছবি বা ওয়েব সিরিজ বানানোর কথা বলেন তিনি। এর নিয়মও লিখে দেন ইনস্টাগ্রামে। জানান, এক্ষেত্রে যে কোনও ক্যামেরায় শুটিং করতে পারবেন প্রতিযোগী। বাড়িতেই পাওয়া যায় এমন জিনিসপত্র প্রপস হিসেবে ব্যবহার করা যাবে। নিজে বা চাইলে একাধিক মানুষকে নিয়ে অভিনয় করাও যাবে। কিন্তু সামাজিক দূরত্ব মেনেই করতে হবে সমস্ত কাজ। ১৮ মে পর্যন্ত পাঠানো যাবে এই প্রতিযোগিতার এন্ট্রি। গোটা দেশ থেকে তিনজন সেরা প্রতিযোগীকে বেছে নেবেন তাঁরা। বিজেতারা শাহরুখ খানের সঙ্গে ভিডিও কলে মুখোমুখি কথা বলতে পারবেন।

[ আরও পড়ুন: ‘গর্জে উঠতে হবে বর্ণবৈষম্যের বিরুদ্ধে’, আমেরিকায় কৃষ্ণাঙ্গ খুনের প্রতিবাদে মুখর তসলিমা ]

সোশ্যাল সাইটে শাহরুখের এই পোস্ট দেখেই প্রতিযোগিতায় নিজের শর্ট ফিল্ম পাঠান অভিজিৎ। তাঁর ছবির নাম ‘পেন্সিল’। ১৫ মিনিটের এই ছবির কেন্দ্রীয় চরিত্র এক বাচ্চা ও তার আঁকার শিক্ষক। স্বল্প দৈর্ঘ্যের এই ছবির শুটিং তিনি করেন বাড়িতেই। দাদার দুই ছেলে, তিনি আর তাঁর দাদা। এই চারজনই ছবিতে অভিনয় করেছেন। এর মধ্যে দাদার দুই ছেলের একজনের বয়স ৫ বছর, অন্যজনের ৩ বছর। অভিজিৎবাবুর দাদাও ক্যামেরায় খুব একটা সড়গড় নন। ফলে শুটিংয়ে বেশ বেগ পেতে হয়েছিল। কিন্তু সব কাজ ভালয় ভালয় মিটে যায়। মোবাইল আর ক্যামেরায় হয় শুটিং। তারপর এডিট করে মিউজিক বসিয়ে পাঠিয়ে দেন রেড চিলিজকে।

সম্প্রতি প্রযোজনা সংস্থার তরফে তাঁকে ইমেল করে জানানো হয় প্রতিযোগিতায় তিনি জিতেছেন। খুব শীঘ্রই শাহরুখ তাঁর সঙ্গে ভিডিও কলে কথা বলবেন। আপ্লুত অভিজিৎ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, চিত্রকলার ছাত্র হলেও ফিল্ম মেকিং তাঁকে সবসময় টানে। সেই উৎসাহ থেকেই তিনি একাধিক চিত্রনাট্যে লিখেছিলেন। কিন্তু কেউ তাঁকে কলকে দেয়নি। শাহরুখকে সেই বারবার ভেঙে যাওয়া স্বপ্নের কথা বলবেন তিনি। কে বলতে পারে, রেড চিলিজে হাত ধরেই হয়তো ডানা মেলবে তাঁর স্বপ্নের উড়ান!

[ আরও পড়ুন: মুজফ্ফরপুর স্টেশনের মাতৃহারা শিশুর দায়িত্ব নিলেন শাহরুখ, বাদশাকে কুর্নিশ নেটিজেনদের ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement