২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

মুজফ্ফরপুর স্টেশনের মাতৃহারা শিশুর দায়িত্ব নিলেন শাহরুখ, বাদশাকে কুর্নিশ নেটিজেনদের

Published by: Bishakha Pal |    Posted: June 2, 2020 2:52 pm|    Updated: June 2, 2020 6:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খিদের জ্বালায় মৃত্যু হয়েছে মায়ের। পাশেই বসে মাকে জাগানোর বিফল প্রয়াস করছে শিশু। মুজাফ্ফরপুর স্টেশনের এই ছবি ভাইরাল নেটদুনিয়ায়। ছবিটি দেখে চোখের জল যেমন ধরে রাখতে পারেনি মানুষ, তেমনই সরকারের বিরুদ্ধে গর্জে উঠেছে নেটদুনিয়া। রেলস্টেশনের সেই ছোট্ট শিশুর সঙ্গে আজ সমব্যথী তামাম ভারতবাসী। সেই শিশুর পাশে দাঁড়ালেন শাহরুখ খান (Shah Rukh Khan)।

আহমেদাবাদ থেকে বিহারের মুজফ্ফরপুরে আসার সময় ঠিকমতো খাবার জোটেনি ওই শিশুর মা আরভিনা খাতুনের। অনাহারক্লিষ্ট রুগ্ন শরীরে ট্রেনযাত্রার ধকল নিতে পারেননি তিনি। মুজফ্ফরপুরে নামার পর প্ল্যাটফর্মে শুয়ে পড়েছিলেন। আর ওঠেননি। দেড় ঘণ্টা প্ল্যাটফর্মেই পড়ে ছিল আরভিনার নিথর দেহ। সহযাত্রীরা একটি কাপড়ে ঢেকে দিয়েছিলেন আরভিনাকে। দেড় বছরের রহমত বারবার সেই কাপড় সরিয়ে মাকে জাগানোর চেষ্টা করেছে। অবোধ শিশুর সেই মিনিটখানেকের ভিডিও নিমেষে ভাইরাল হয়ে যায়।

[ আরও পড়ুন: ছেলের মৃত্যুর পরদিনই এল দুঃসংবাদ, করোনা আক্রান্ত ওয়াজিদ খানের মা ]

শাহরুখের এনজিও মীর ফাউন্ডেশন ওই শিশুর দায়িত্ব নিয়েছে। ভিডিওটি নেটদুনিয়ায় দেখেই ওই শিশুর খোঁজ শুরু করেন মীর ফাউন্ডেশনের সদস্যরা। অনেকের কাছেই শিশুটির ঠিকানা জানানোর আবেদন করা হয়। প্রত্যেকেই সাধ্যমতো প্রচেষ্টা চালায়। যার ফল আজ শিশুটির সন্ধান পেলেন শাহরুখ। মীর ফাউন্ডেশনের তরফে একটি ছবি পোস্ট করে বলে হয়েছে, “মীর ফাউন্ডেশন তাঁদের সবার কাছে কৃতজ্ঞ যাঁরা আমাদের এই সন্তানের কাছে পৌঁছে দিতে সাহায্য করেছেন। আমরা এখন শিশুটিকে যথাসাধ্য সাহায্য করছি। ও বর্তমানে তার দাদুর কাছে সুরক্ষিত রয়েছে।” সংস্থার তরফে যে ছবিটি পোস্ট করা হয়েছে সেখানে শিশুটিকে তার মা ও পরিবারের সঙ্গে দেখা গিয়েছে।

শুধু রুপোলি পর্দায় নয়, তিনি যে মানুষ হিসেবেও ‘কিং খান’, তা আরও একবার প্রমাণ করে দিলেন শাহরুখ। দেশজুড়ে যখন করোনা ছড়িয়ে পড়ছে তখন প্রধানমন্ত্রী ও দুই রাজ্যের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে তো টাকা তিনি দিয়েছিলেনই। তার উপর স্বাস্থ্যকর্মীদের জন্য পিপিই কিটের বন্দোবস্ত করছিলেন। পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র ও দিল্লির সরকাররে ভেন্টিলেটর দিয়ে সাহায্য করেছিলেন। অভুক্তদের খাইয়েছেন দিনের পর দিন। কোয়ারেন্টাইনের জন্য খুলে দিয়েছেন নিজের অফিস। কিন্তু এবারে তিনি যে মানবিকতার পরিচয় দিলেন, তার জন্য তাঁকে কুর্নিশ জানিয়েছে নেটদুনিয়া।

[ আরও পড়ুন: শুভশ্রীর বেবি বাম্পের ছবি পোস্ট করলেন রাজ, নেটদুনিয়ায় অভিনন্দনের বন্যা ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement