BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ৩ ডিসেম্বর ২০২০ 

Advertisement

ইস্ট-মোহন লড়াই থেকে মিষ্টি দই, বাঙালিয়ানায় পরিপূর্ণ অমিতাভ বচ্চনের বিজয়ার পোস্ট

Published by: Suparna Majumder |    Posted: October 27, 2020 4:44 pm|    Updated: October 27, 2020 4:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলার জামাইবাবু তো পরে হয়েছেন। তার অনেক আগে থেকেই অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) প্রাণের শহর কলকাতা। কাহিনি তবেকার, যখন তিনি বলিউডের শাহেনশা ছিলেন না। ‘সাত হিন্দুস্তানি’ ছবিতে ডেবিউর সম্ভাবনাও তখন তৈরি হয়নি। দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে পাশ করা এক তরুণ তখন কলকাতায় চাকরির পাশাপাশি ভাগ্যান্বেষণে। তখনই কলকাতার সঙ্গে অমিতাভের প্রথম পরিচয় হয়েছিল। মৃণাল সেনের ‘ভুবন সোম’-এ কণ্ঠ দিয়েছিলেন তিনি।

বাংলা ও বাঙালিয়ানার নাম শুনলেই মুখে একটা হাসি ছড়িয়ে পরে বিগ বি’র। ভাল বাংলাও বলতে পারেন, আবার বাংলার প্রত্যেকটি আবেগ-নস্ট্যালজিয়াও মনে রাখেন। তারই প্রমাণ মিলল অমিতাভ বচ্চনের বিজয়ার শুভেচ্ছায়। একটি পেন্টিংয়ের ছবি টুইটারে শেয়ার করেছেন বিগ বি। ক্যাপশনে লিখেছেন,

“কলকাতা মানেই ভিক্টোরিয়া মেমোরিয়াল, হাওড়া ব্রিজ, দুর্গা পূজা, ফুটবল আর দুই প্রতিপক্ষ ক্লাব মোহনবাগান-ইস্টবেঙ্গল, মিষ্টি দই, ইলিশ মাছ, সংস্কৃতির পীঠস্থান নন্দন (নাকের নথের মতো), দুই হাঁড়ি রসগোল্লা কানের দুলের মতো, ট্রাম, রিকশা, ফ্লাই-ওভার আর হলুদ ট্যাক্সি…”

[আরও পড়ুন: দশমীর রাতে পরিস্থিতি আরও খারাপ, এখনও ভেন্টিলেশনে সৌমিত্র চট্টোপাধ্যায়]

জন্মসূত্রে বাঙালি না হলেও এভাবেই বাঙালিয়ানা ছড়িয়ে রয়েছে অমিতাভের মনের প্রত্যেকটি কোণে। বিজয়ার শুভেচ্ছায় তা প্রতিফলিত হয়েছে। বিজয়ার পাশাপাশি আরও একটি বিষয় নিয়ে স্মৃতিমেদুর বলিউডের শাহেনশা। দুই দশক পূর্ণ করেছে তাঁর কেরিয়ারের গুরুত্বপূর্ণ ছবি ‘মহব্বতে’। এই ছবির মাধ্যমেই কেরিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করেছিলেন বিগ বি। শেয়ার করেছেন সেই ছবিও।

[আরও পড়ুন: ৯৯ গ্রাম মারিজুয়ানা সমেত গ্রেপ্তার জনপ্রিয় অভিনেত্রীর বিচার বিভাগীয় হেফাজতের নির্দেশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement