১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Lata Mangeshkar: করোনা আক্রান্ত কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকর, ICU-তে চিকিৎসাধীন

Published by: Suparna Majumder |    Posted: January 11, 2022 12:21 pm|    Updated: January 20, 2022 5:53 pm

Legendary singer Lata Mangeshkar admitted to ICU after testing Covid positive

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আক্রান্ত (Covid Positive) কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। হাসাপাতালে ভরতি করা হয়েছে তাঁকে। ICU-তে চিকিৎসাধীন বর্ষীয়ান শিল্পী। সংবাদসংস্থা এএনআইকে এই খবর জানান শিল্পীর ভাইঝি রচনা। 

দেশের করোনা (Coronavirus) পরিস্থিতি বেশ উদ্বেগজনক। নতুন করে লাগামহীন ভাবে ছড়াচ্ছে সংক্রমণ। যদিও গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার সাড়ে ৬ শতাংশ কমেছে। তবে একদিনে ১ লক্ষ ৬৮ হাজার আক্রান্তের সংখ্যাটা নেহাত স্বস্তিদায়ক নয়। উদ্বেগ বাড়াচ্ছে ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেসও। এমন পরিস্থিতিতে বহু তারকা করোনা আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার ৯২ বছরের সংগীতশিল্পীর কোভিড (COVID-19) পজিটিভ হওয়ার খবরে চিন্তিত তাঁর অনুরাগীরা। 

[আরও পড়ুন: COVID-19: গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণ কমল সাড়ে ৬ শতাংশ, উদ্বেগজনক এই ৫ রাজ্যের করোনা গ্রাফ]

সংবাদসংস্থা এএনআই সূত্রে যা জানা যাচ্ছে, তাতে মৃদু উপসর্গ রয়েছে লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) শরীরে। অনুমান করা হচ্ছে, বয়সের কারণেই নবতিপর শিল্পীকে ICU-তে রাখা হয়েছে। প্রতি মুহূর্তে তাঁর শরীরিক অবস্থা পর্যবেক্ষণ করছেন চিকিৎসকরা। শোনা যাচ্ছে, অভিনেত্রীকে ককটেল থেরাপি দেওয়া হতে পারে। এমনিতে বাড়িতেই থাকেন কিংবদন্তি শিল্পী। কীভাবে তিনি সংক্রমিত হলেন, তা নিয়ে চিন্তিত অনেকে। 

 

১৯২৯ সালের ২৮ সেপ্টেম্বর মধ্যপ্রদেশের ইনদোরের এক সংগীত পরিবারে জন্ম হয় লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar)। বাবা দীননাথ পণ্ডিত দীননাথ মঙ্গেশকর ছিলেন মারাঠি সংগীত জগতের সুবিখ্যাত ধ্রুপদী গায়ক। বাবার থেকেই প্রথম তালিম নেওয়া। মাত্র ১৩ বছর বয়সে প্রথম একটি সিনেমার জন্য গান রেকর্ড করলেও, তা পরবর্তী সময়ে ছবি থেকে বাদ পড়ে। ১৯৪৫ সালে মুম্বইয়ে পাড়ি দেন। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। ১৯৫০ থেকে দীর্ঘ কয়েক দশক ‘কোকিলকণ্ঠী’র গান মুগ্ধ করেছে দেশবাসীকে। 

 

জীবনভর মনপ্রাণ দিয়ে সুরসাধনার পুরস্কারও কম পাননি সুরসম্রাজ্ঞী। বিশ্বব্যাপী জনপ্রিয়তা ছাড়াও ঝুলিতে এসেছে সিনে অ্যাওয়ার্ড অফ লাইফটাইম অ্যাচিভমেন্ট থেকে শুরু করে পদ্মভূষণ, পদ্মবিভূষণ, দাদাসাহেব ফালকে, ফিল্মফেয়ার লাইফটাইম অ্যাচিভমেন্ট, ভারত রত্ন-সহ একাধিক সম্মান। কিংবদন্তি শিল্পীর দ্রুত আরোগ্য কামনা করেছেন তাঁর অনুরাগীরা। 

[আরও পড়ুন: মাত্র ৩ দিনেই করোনামুক্ত ঋতুপর্ণা সেনগুপ্ত! ফিরছেন কাজে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে