১৭ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৩১ মার্চ ২০২০ 

Advertisement

তাপসীর ছবিতে দরাজ মধ্যপ্রদেশ সরকার, করমুক্ত ‘থাপ্পড়’ 

Published by: Sandipta Bhanja |    Posted: February 26, 2020 7:44 pm|    Updated: February 26, 2020 7:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীপিকা পাড়ুকোন অভিনীত ‘ছপাক’-এর পর তাপসী পান্নুর ‘থাপ্পড়’-এ দরাজ মধ্যপ্রদেশ সরকার। মুখ্যমন্ত্রী কমলনাথের কংগ্রেস শাসিত রাজ্যে ভূয়সী প্রশংসা অর্জন করেছে তাপসী অভিনীত এই ছবির বিষয়বস্তু। যার জেরে আগামী তিন মাসের জন্য মধ্যপ্রদেশ সরকারের তরফে ‘থাপ্পড়’ ছবিকে করমুক্ত ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য এর আগে, এই ছবির ট্রেলার দেখে ভূয়সী প্রশংসা করেছিলেন কেন্দ্রীয়মন্ত্রী স্মৃতি ইরানি। সেসময়ে তিনি বলেছিলেন, “পরিচালকের রাজনৈতিক মতাদর্শের সঙ্গে আমি একমত নই ঠিকই, কিন্তু এই গল্প প্রত্যেকটা ঘরের মেয়ে-স্ত্রী’দের। আমি অবশ্যই এই ছবি দেখব।” প্রসঙ্গত, পরিচালক অনুভব সিনহা একাধিকবার মোদি সরকারের সমালোচনায় সরব হয়েছেন। এবার অনুভবের ছবি ‘থাপ্পড়’কে করমুক্ত করল কংগ্রেস শাসিত রাজ্য মধ্যপ্রদেশ সরকার।

 

এ প্রসঙ্গে মধ্যপ্রদেশের কমার্শিয়াল ট্যাক্স দপ্তরের এক উচ্চপদস্থ আধিকারিকের মন্তব্য, ছবির বিষয়বস্তুর মাধ্যমে সমাজের কাছে যে বার্তা পৌঁছে দেওয়ার চেষ্টা করা হয়েছে তাকে কুর্নিশ জানাতেই রাজ্য সরকারের তরফে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারের তরফে মধ্যপ্রদেশের প্রতিটি সিঙ্গল স্ক্রিন এবং মাল্টিপ্লেক্সকে নির্দেশ দেওয়া হয়েছে ছবির টিকিটের উপর জিএসটি চার্জ না করতে। বর্তমানে ছবির টিকিটের উপর ১৮ শতাংশ জিএসটি দিতে হয়। তার মধ্যে ৯ শতাংশ থাকে রাজ্যের ভাগ।

[আরও পড়ুন: রাষ্ট্রসংঘে রোহিঙ্গাদের হয়ে এবার সওয়াল করবেন জর্জ ক্লুনির স্ত্রী আমাল ]

দেশের প্রতিটা কোণায় এখনও গার্হস্থ্য হিংসার শিকার মহিলারা। পান থেকে চুল খসলেই শ্বশুরবাড়ির খোঁটা, অপমান থেকে গায়ে হাত তোলার মতো কত কিছুই না সইতে হয় মেয়েদের। বৈপরীত্যও যে নেই এমনটা নয়! তবে তুলনা টানলে মহিলাদের হিংসার শিকার হওয়ার পাল্লাই হারে বেশি। সত্যিই তো ‘থাপ্পড়’, যাকে কিনা এরেবারে গৌণ ইস্যু বলেই ধরা হয়, একটা বৈবাহিক সম্পর্কের ক্ষেত্রে সেটাও কি অন্তরায় হয়ে দাঁড়াতে পারে। যার জন্য বিচ্ছেদ অবধি জল গড়ায়! স্ত্রী’র গালে থাপ্পড় মারা কিংবা গায়ে হাত তোলা কি এতটাই সোজা? আর এমন কিছু ঘটলে মেয়েরাই বা কেন সহ্য করবে? সেই প্রশ্ন তুলে সমাজের উপর থাপ্পড় কষিয়েছে তাপসী।

[আরও পড়ুন: স্বরার সঙ্গে দিব্যার রোম্যান্স, ‘শীর কুর্মা’র ট্রেলারে ফুটে উঠল ২ সমকামী নারীর প্রেমের গল্প]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement