২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

নন-কনটেনমেন্ট জোনে শর্তসাপেক্ষে করা যাবে শুটিং, অনুমতি মহারাষ্ট্র সরকারের

Published by: Bishakha Pal |    Posted: June 1, 2020 4:12 pm|    Updated: June 1, 2020 4:12 pm

An Images

ছবি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার প্রাদুর্ভাবের জেরে মাস দুয়েকের উপর হয়ে গেল বন্ধ রয়েছে শুটিং। প্রতিবারই লকডাউন ওঠার সময় হলে আশা করা হচ্ছে যে এবার হয়তো শুটিং শুরু হবে। কিন্তু পরিস্থিতির জেরে প্রতিবার বাতিল হয়ে যা্চ্ছে। কিন্তু এভাবে আর কতদিন? শুটিং না হওয়ায় বলিউডের অনেক টেকনিশিয়ান ও কলাকুশলীদের হাঁড়া চড়ছে না। তাই এবার স্বাস্থ্যবিধি মেনে শুটিং শুরু করার অনুমতি দিল মহারাষ্ট্র সরকার। রবিবার একটি বিবৃতি জারি করে একথা বলা হয়েছে।

রবিবার মহারাষ্ট্র সরকারের জারি করা নির্দেশে বলা হয়েছে, কয়েকটি শর্ত মেনে লকডাউনের এই পর্যায়ে রাজ্যের নন-কনটেনমেন্ট জোনগুলিতে সিনেমা, টেলিভিশন ধারাবাহিক এবং ওয়েব সিরিজের শুটিংয়ের অনুমতি দেওয়া হবে। প্রযোজকদের সরকার কর্তৃক নির্ধারিত নির্দেশিকাটি মেনে প্রি-প্রোডাকশন এবং পোস্ট-প্রোডাকশন কাজ পরিচালনা করতে হবে। জারি করা জন্য শর্তগুলি অমান্য করা হলে সরকারের তরফে ওই শুটিং বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছে সংস্কৃতি মন্ত্রক।

[ আরও পড়ুন: ত্রাণ পেয়ে আপ্লুত,পঞ্চব্যঞ্জনে বিরসা-বিদীপ্তাকে খাওয়ালেন আমফান দুর্গতরা ]

শুটিং শুরু করার জন্য মুম্বইয়ের গোরেগাঁওয়ে দাদাসাহেব ফালকে চিত্রনগরীতে মহারাষ্ট্র ফিল্ম, থিয়েটার, কালচারাল ডেভলপমেন্ট কর্পোরেশনের ম্যানেজিং ডিরেক্টরে কাছে আবেদন করতে হবে প্রযোজকদের। এছাড়া মুম্বইয়ের বাইর শুটিংয়ের জন্য সেখানকার ডিস্ট্রিক্ট কালেক্টরের কাছে আবেদন করতে হবে। এই দুই জায়গা থেকে অনুমতি মিললে তবেই শুরু করা যাবে শুটিং। তবে শুটিং যেখানে হবে তা যেন কোনওভাবেই কনটেনমেন্ট জোন না হয়। নির্দেশিকায় এও বলা হয়েছে, ব্যক্তিগত স্বাস্থ্যবিধির প্রতি নজর দিতে হবে প্রতিটি ক্রু মেম্বারকে। সামাজিক দূরত্বের নিয়মগুলি কঠোরভাবে অনুসরণ করতে হবে। শুটিং চলাকালীন কোনওভাবেই যেন ভিড় না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। শীতাতপ নিয়ন্ত্রণকারী যন্ত্র ব্যবহারের ক্ষেত্রেও মানতে হবে নির্দিষ্ট কিছু নিয়ম। শুটিংয়ের সরঞ্জাম বহনের সময় এবং শিল্পী ও টেকনিশিয়ানদের যাতায়াতের সময় সাবধানতা অবলম্বন করতে হবে। তবে আবেদন গ্রহণ বা অনুমতি দেওয়ার ক্ষেত্রে কোনও নির্দিষ্ট দিনক্ষণ এখনও জানা যায়নি।

[ আরও পড়ুন: ‘একজন হাসিখুশি শিল্পী চলে গেলেন’, করোনা আক্রান্ত ওয়াজিদ খানের প্রয়াণে শোকবার্তা অমিতাভের ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement