BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গানে ‘হুসেন’ শব্দের ব্যবহার নিয়ে ক্ষোভ, মুসলিম সম্প্রদায়ের রোষানলে ‘খুদা হাফিজ চ্যাপ্টার ২’

Published by: Suparna Majumder |    Posted: July 6, 2022 11:37 am|    Updated: July 6, 2022 11:37 am

Makers of Khuda Haafiz Chapter 2 issue apology for Hurting the Religious Sentients of Shia Muslims | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ উঠল বিদ্যুৎ জামওয়াল অভিনীত ছবি ‘খুদা হাফিজ চ্যাপ্টার ২’ (Khuda Haafiz Chapter 2) সিনেমার বিরুদ্ধে। ছবির একটি গান নিয়ে আপত্তি তোলা হচ্ছে। পরিস্থিতি বেগতিক দেখে নিঃশর্ত ক্ষমা চেয়ে গানের শব্দ পালটে দেওয়া হয়েছে প্রযোজনা সংস্থার পক্ষ থেকে। 

Khuda-Haafiz-Chapter-2

২০২০ সালে মুক্তি পেয়েছিল ফারুক কবীর পরিচালিত অ্যাকশন থ্রিলার ছবি ‘খুদা হাফিজ’। তারই সিক্যুয়েল ‘খুদা হাফিজ চ্যাপ্টার ২’ । ফারুকের পরিচালনায় নতুন এই ছবিতে বিদ্যুৎ জামওয়াল ছাড়াও অভিনয় করেছেন শিবালিকা ওবেরয়, দিব্যেন্দু ভট্টাচার্য, শিবা চড্ডা, রাজেশ তৈলঙ্গ, রুকসার রহমান ও ঋদ্ধি শর্মা। কিছুদিন আগেই প্রকাশ্যে আসে ছবির নতুন গান ‘হক হুসেন’ (Haq Hussain)। গানের মধ্যে ‘মতম জঞ্জির’ ও ‘হুসেন’ শব্দের ব্যবহার নিয়ে আপত্তি তোলা হয়েছে শিয়া সম্প্রদায়ের কিছু মুসলিম গোষ্ঠীর পক্ষ থেকে। 

Khuda-Haafiz

[আরও পড়ুন: মরদেহে লাল পতাকা দিলেও কেন তরুণ মজুমদারকে পার্টির সদস্যপদ দেয়নি সিপিএম?]

এর জেরেই ক্ষমা চেয়ে প্রযোজনা সংস্থার পক্ষ থেকে বিবৃতি দেওয়া হয়। সোশ্যাল মিডিয়ায় দেওয়া সেই বিবৃতিতে মুসলিম সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত হানার জন্য ক্ষমা চাওয়া হয়েছে। পাশাপাশি এও জানানো হয়েছে যে গানের শব্দ পালটে ফেলা হয়েছে। সেন্সর বোর্ডের সঙ্গে কথা বলে ‘হক হুসেন’ শব্দের বদলে ‘জুনুন হ্যায়’ ব্যবহার করা হচ্ছে। ছবির কোথাও মুসলিম সম্প্রদায়কে অপমান করা হয়নি বলেও বিবৃতিতে জানানো হয়েছে। 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Panorama Studios (@panorama_studios)

উল্লেখ্য, আগামী ৮ জুলাই অর্থাৎ শুক্রবার সিনেমা হলে মুক্তি পাবে ‘খুদা হাফিজ চ্যাপ্টার ২’। ছবির বিতর্কিত এই গানটি লিখেছেন সাব্বির আহমেদ ও আয়াজ আলি। সাব্বিরের সুরে গানটি গেয়েছেন সাজ ভাট, ব্রীজেশ শান্ডিল্য এবং আনিস আলি সাব্রি। 

[আরও পড়ুন: পোস্টারে দেবী ‘কালী;র অপমান! এবার পরিচালকের মুণ্ডচ্ছেদের হুমকি অযোধ্যার পুরোহিতের]

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে