২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সিনেপ্রেমীদের জন্য সুখবর, ফের তালা খুলছে ‘সিনেমাওয়ালা’ মালঞ্চর

Published by: Bishakha Pal |    Posted: August 28, 2018 9:24 pm|    Updated: August 28, 2018 9:24 pm

Malancha will start its journey again

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “এটা সিনেমা।” মানেই বিনোদন। আর তার মানেই শীতাতপ নিয়ন্ত্রিত সিনেমাহলে বসে দাঁতের ফাঁকে পপকর্ন চিবোতে চিবোতে সিনেমা দেখা। এমন পরিবেশ মাল্টিপ্লেক্স ছাড়া আর পাওয়া যাবে কোথায়? আর দিনভর মাথায় কাজের চাপ নেওয়ার পর একটু বিনোদনের স্বাদ পেতেই তো সিনেমা দেখতে যাওয়া। এখানে নো কমপ্রোমাইজ। ফলে ধুঁকতে ধুঁকতে এখন শেষ সিনেমাওয়ালার যুগ। সিঙ্গল স্ক্রিনগুলোয় পড়েছে তালা। সেই তালিকায় রয়েছে মালঞ্চও।

তবে মালঞ্চর জন্য সুখবর। এই সিঙ্গল স্ক্রিনের তালা খুলতে চলেছে। এবার নাকি মালঞ্চ সিনেমা হলে ফের শুরু হবে স্ক্রিনিং৷ শোনা গিয়েছে, ৩১ আগস্ট থেকে নাকি দর্শকরা আবার যেতে পারবেন মালঞ্চয়। আবার দেখতে পারবেন সিনেমা।

একই ছবিতে বলিউডে ডেবিউ করবেন আরিয়ান-খুশি? ]

জানা গিয়েছে, প্রেক্ষাগৃহে শেষ শো চলেছিল ১৪ আগস্ট। তারপর থেকেই বন্ধ রয়েছে টালিগঞ্জের এই কয়েক দশকের আভিজাত সিনেমা হলটি। এখনও পর্যন্ত কোনও অফিশিয়াল বিজ্ঞপ্তি না পাওয়া গেলেও ইতিমধ্যেই মৌখিকভাবে মালিকপক্ষের তরফ থেকে কর্মচারীদের প্রেক্ষাগৃহ বন্ধ হওয়ার কথা বলে দেওয়া হয়েছে। তাঁদের ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে। কিন্তু কেন বন্ধ হতে চলেছে এতদিনের ঐতিহ্য। এক বেসরকারি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে প্রেক্ষাগৃহের মালিক অমর রায়চৌধুরি জানান, চার-পাঁচ বছর ধরে লোকসানে চলছে হল। মাল্টিপ্লেক্সের ভিড়ে এই হলে তেমন কেউ আসেন না। কয়েকজন মাত্র দর্শক হয়। অথচ এত বড় প্রেক্ষাগৃহের এসি-র বিলই মাসে আসে কয়েক লক্ষ টাকা। তার উপরে কর্মচারীদের বেতন রয়েইছে। এভাবে আর কতদিন চালানো যায়। তাই এ সিদ্ধান্ত নিতে হয়েছে।    

শেষবার প্রেক্ষাগৃহে চলেছিল কমল হাসানের ‘বিশ্বরূপম টু’। তারপর থেকেই বন্ধ ছিল মালঞ্চ। সুতরাং, মাল্টিপ্লেক্সের দাপটে আরও এক ‘সিনেমাওয়ালা’র অকালমৃত্যু। ফের ইতিহাসের পাতায় ঠাঁই নিল শহরের আরেক আভিজাত্য। কিছুদিন আগেই আবার ঘটেছে প্রিয়া সিনেমা হলে আগুন লাগার ঘটনা। তারপর থেকে বন্ধ রয়েছে সে প্রেক্ষাগৃহটিও। কবে তা খুলবে কারও জানা নেই। কিছুদিন আগে আবার নিজের টুইটে প্রেক্ষাগৃহ পুরোপুরি বন্ধ করে দেওয়ার ইঙ্গিত দিয়েছেন মালিক অরিজিৎ দত্ত। এর মধ্যে মালঞ্চ বন্ধের খবর হতাশ করেছিল সিনেমাপ্রেমীদের।

একই ছবিতে বলিউডে ডেবিউ করবেন আরিয়ান-খুশি? ]

তবে এবার সব বাধা কাটিয়ে স্বমহিমায় ফিরছে মালঞ্চ। জানা গিয়েছে, প্রেক্ষাগৃহকে ঢেলে সাজানোর জন্যই নাকি সেটি বন্ধ রাখা হয়েছিল। তবে অগ্নিনির্বাপন ব্যবস্থা এখনও সম্পূর্ণ হয়নি। তা সত্ত্বেও দু’টি হিন্দি ছবি নিয়ে আপাতত আসরে নামছে মালঞ্চ। ‘ইয়ামলা পাগলা দিওয়ানা ফির সে’ ও ‘স্ত্রী’- এই দুটি ছবির স্ক্রিনিং দিয়েই যাত্রা শুরু করবে এই সিঙ্গল স্ক্রিন৷

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে