১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

27th KIFF: চলচ্চিত্র উৎসবে থাকবে ‘ভাই’ শাহরুখ, আমন্ত্রণ সৌরভকেও, জানালেন মমতা

Published by: Suparna Majumder |    Posted: November 25, 2022 3:46 pm|    Updated: November 25, 2022 4:55 pm

Mamata Banerjee invites Shah Rukh Khan and Sourav Ganguly at KIFF | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (Kiff) উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ‘বাংলার জামাই’ অমিতাভ বচ্চন। থাকবেন জয়া বচ্চনও। একথা আগেই জানা গিয়েছিল। কিন্তু বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর শাহরুখ খান (Shah Rukh Khan) থাকবেন কি? এই প্রশ্ন ছিল সকলের মনে। উত্তর খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুক্রবার দিয়ে দিলেন। জানালেন তাঁর ‘ভাই’ শাহরুখ উপস্থিত থাকবেন চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চে। শুধু তাই নয় সৌরভ গঙ্গোপাধ্যায়কেও অনুষ্ঠানে হাজির থাকার আমন্ত্রণ জানানো হয়েছে। 

Shah Rukh Khan and Mamata Banerjee

চলতি বছরে ১৫ ডিসেম্বর থেকে শুরু হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (Kolkata International Film Festival )। এই উৎসব চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত। এদিন বিধানসভায় নতুন স্মারক ভবনের উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, “এখনও পর্যন্ত যা খবর, চলচ্চিত্র উৎসবে ৫২টি দেশের প্রতিনিধি আসছেন। তাঁদের একবার বিধানসভা স্মারক ভবনে ঘোরানো হবে। বিধানসভার স্পিকার চা-চক্রের আয়োজন করবেন। আমাদের প্রোগ্রামে আসার কথা ইতিমধ্যেই যাঁরা কনফার্ম করেছেন, তাঁরা হলেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, আমার ভাই শাহরুখ খান। সৌরভ গঙ্গোপাধ্যায়েরও আমন্ত্রণ। আরও অনেকে উপস্থিত থাকবেন।”

[আরও পড়ুন: আর ‘নকল’ করা যাবে না অমিতাভেব কণ্ঠস্বর! নিষেধাজ্ঞা জারি দিল্লি হাই কোর্টের]

এবার বাংলার বিধায়ক-সাংসদরাও দলমত নির্বিশেষে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিক, এমনটাই ইচ্ছে মুখ্যমন্ত্রীর। তিনি বলেন, “ফিল্ম ফেস্টিভ্যাল কমিটির চেয়ারম্যান রাজ চক্রবর্তীকে বলব, সমস্ত বিধায়ক-সাংসদকে আমন্ত্রণ জানান। যে আসবে আসবে, যে না আসবে সেটা তাদের ব্যাপার। কিন্তু আমন্ত্রণ সবাইকে জানাবেন। বিরোধীদেরও কেউ যেন বাদ না যায়। সবাই যেন আসে।” 

mamata-Kiff

উল্লেখ্য, গত বছরের চলচ্চিত্র উৎসব ডিসেম্বরের বদলে চলতি বছরের এপ্রিলে অনুষ্ঠিত হয়। ২৭ তম চলচ্চিত্র উৎসব চলেছিল এ বছর ২৫ এপ্রিল থেকে ১ মে অবধি। উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দনের তিনটি, নজরুল তীর্থের দু’টি প্রেক্ষাগৃহ ছাড়াও রবীন্দ্রসদন, শিশির মঞ্চ, চলচ্চিত্র শতবর্ষ ভবন ও ওকাকুরা ভবনে প্রদর্শিত হয় বিভিন্ন ছবি। উদ্বোধনী ছবি হিসাবে বেছে নেওয়া হয় সত্যজিৎ রায়ের ‘অরণ্যের দিন রাত্রি’। উদ্বোধনে প্রধান অতিথি ছিলেন অভিনেতা সাংসদ শত্রুঘ্ন সিনহা। তবে এবারে অমিতাভ-শাহরুখদের পাশাপাশি সৌরভ গঙ্গোপাধ্যায়কেও উদ্বোধনী অনুষ্ঠানে দেখা যাবে বলেই মনে করা হচ্ছে। 

[আরও পড়ুন: সানিয়া মির্জাকে আপেল খাইয়ে বিপাকে বরুণ! অভিনেতাকে ধমক টেনিস তারকার মায়ের]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে